অনলাইন ৫টি কাজ যা ফুলটাইম করতে পারবেন । Online 5 Jobs

3

আপনি এখন ঘরে বসেই বিভিন্ন কাজ করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। আমরা অনেকেই এখন এই অনলাইন আয় সম্পর্কে জানি। কিন্তু সবাই মনে করে এটা শুধুমাত্র পার্টটাইম কাজের জন্য। এর মাধ্যমে সবসময় কোনো ফুলটাইম ইনকাম বা চাকরি পাওয়া যায় না। এটি একটি ভুল ধারণা।

বর্তমানে আমরা প্রযুক্তি ছাড়া বাঁচতে পারি না। আমরা এখন অনলাইনে আমাদের সমস্ত শারীরিক কাজ করতে পারি। যেমন অনলাইনে শিক্ষাদান, পণ্য বিক্রয়, পৃষ্ঠা ব্যবস্থাপনা, ট্রান্সক্রিপশন ইত্যাদি। আপনি চাকরির পোর্টালে অনুসন্ধান করে এই কাজগুলি খুঁজে পেতে পারেন। এখানে বিভিন্ন কোম্পানি তাদের অনলাইন কাজের জন্য পার্টটাইম এবং ফুলটাইম কর্মী নিয়োগ করে।


আপনি যদি এই সংস্থাগুলিতে চাকরি পেতে চান তবে আপনাকে তাদের চাকরির সাইটগুলি অনুসন্ধান করতে হবে এবং তাদের পোস্ট অনুসারে আবেদন করতে হবে। প্রিয় পাঠক, আজকের পোস্টে আমরা কিছু অনলাইন জব নিয়ে বিস্তারিত আলোচনা করব যেগুলো আপনি ফুলটাইম জব হিসেবে করতে পারেন। দেরি না করে আলোচনা শুরু করা যাক।

5টি ফুল টাইম অনলাইন চাকরি সম্পর্কে আরও জানুন:


1. Product Resale

বিভিন্ন কোম্পানি অনলাইনে তাদের পণ্যের বিজ্ঞাপন দেয়। তারা তাদের পণ্য বিক্রির জন্য বিভিন্ন লোক নিয়োগ করে। আপনি বিভিন্ন বিক্রয় গ্রুপ, বিভিন্ন ব্যক্তি, আপনার পরিচিত বা অপরিচিতদের কাছে পণ্যটির বিজ্ঞাপন দিতে পারেন।

আপনি ক্রয় মূল্যের চেয়ে বেশি দামে বিক্রয়ের জন্য পোস্ট করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি 500 টাকায় একটি পণ্য 800 টাকায় বিক্রি করেন, তাহলে আপনি অতিরিক্ত 100 টাকা লাভ পাবেন। ডেলিভারি চার্জও কোম্পানি বহন করবে।

অনেকেই এখন অনলাইনে এই কাজ করে প্রচুর অর্থ উপার্জন করছেন। সবাই এখন অনলাইনে মানসম্পন্ন পণ্য কিনতে আগ্রহী। তাই ফুলটাইম জব হিসেবে কাজটি করতে পারেন।

প্রতি মাসে লাভ হবে 20,000-250,000 টাকা। তবে, আপনার বিক্রয় দক্ষতা, পণ্য বা পরিষেবার ছবি পোস্টের ধরন, কোন গ্রুপ বা লোকেরা সেগুলি বিক্রি করার চেষ্টা করছে তার উপর নির্ভর করে আয়ের পরিমাণ কম হবে। যেকোন কাজে বেশি আয় করতে চাইলে আরও পরিশ্রম করতে হবে।


2. Virtual Assistant

বিভিন্ন অনলাইন পণ্য বা পরিষেবা সংস্থাগুলি তাদের অনলাইন কাজগুলি সম্পাদন করার জন্য খণ্ডকালীন বা ফুল-টাইম কর্মচারী নিয়োগ করে। এখানে আপনি কোম্পানির বিভিন্ন পণ্য ও পরিষেবার জন্য কন্টেন্ট লেখা, বিভিন্ন ব্লগ লেখা, গ্রাহকের বার্তার উত্তর দেওয়া, তাদের অভিযোগের সমাধান, পেজ শেয়ারিং, প্রচার, মন্তব্যের উত্তর দেওয়া, ইমেলের উত্তর দেওয়া ইত্যাদি পাবেন।

এই কাজগুলো করার জন্য কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। ইন্টারনেট সম্পর্কে প্রাথমিক জ্ঞান থাকলে এবং ইংরেজি জানা থাকলে কাজ করা সহজ হবে। প্রতি মাসে 15000 টাকা আয় করা সম্ভব। আপনি যদি চান তবে আপনি দুটি সাইটের কাজ একসাথে নিতে পারেন, যেহেতু আপনাকে শারীরিকভাবে উপস্থিত থাকতে হবে না।

আপনি ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে এই কাজগুলো পাবেন। আপনি Fiverr, Upwork এ অনুসন্ধান করে কাজ খুঁজে পেতে পারেন।


3. Transcription

বিভিন্ন সিনেমা, সিরিয়াল বা অন্যান্য ভিডিওর জন্য সাবটাইটেল তৈরির কাজকে ট্রান্সক্রিপশন বলা হয়। আপনাকে যেকোনো অডিও বা ভিডিও দেখতে হবে এবং এটিকে ভাষার সাথে পাঠ্যে রূপান্তর করতে হবে, যা সিনেমা, সিরিয়াল বা বিভিন্ন ভিডিওর সাবটাইটেল হিসেবে ব্যবহার করা হবে। অনেক কোম্পানি আছে যারা বিভিন্ন লোকের সহায়তায় এই কাজটি করে থাকে।

আপনি সিনেমা সম্পর্কিত সাইট, মার্কেটপ্লেস এবং ট্রান্সক্রিপ্টগুলিতে এই সমস্ত চাকরির অফারগুলি পাবেন। এগুলোর জন্য আবেদন করুন। প্রতি ঘন্টায় 10-15 ডলার আয় করতে পারবেন। অথবা আপনি একটি বড় মাসিক পরিমাণ উপার্জন করতে পারেন।


4. Content Writer

বিভিন্ন কোম্পানি তাদের ওয়েবসাইটের জন্য বিভিন্ন আকর্ষণীয় সামগ্রী তৈরি করে। আর এগুলো লেখার জন্য তারা কনটেন্ট রাইটার হিসেবে বিভিন্ন লোককে নিয়োগ করে। বিষয়বস্তু লেখকরা কোম্পানির পণ্য এবং পরিষেবা সম্পর্কে লিখে কাজ করে, যা গ্রাহকদের পণ্য এবং পরিষেবা কিনতে আগ্রহী করে তুলবে।

এছাড়াও সাইটে অনলাইন নিউজ, রিভিউ, অনুবাদ ইত্যাদি লিখে প্রচুর অর্থ উপার্জন করা সম্ভব। তবে আপনাকে লিখতে ভালো হতে হবে, ইংরেজিতে পারদর্শী হতে হবে। তাহলে আপনি সহজেই প্রতি ঘন্টায় 10 ডলার আয় করতে পারবেন।

এই কাজগুলি পেতে আপনাকে বিভিন্ন নিউজ পোর্টাল অনুসন্ধান করতে হবে বা ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে একটি অ্যাকাউন্ট খুলতে হবে এবং বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে।


5. Online Tutor

এখন আর বিদেশী গৃহশিক্ষকের কাছে কিছু শিখতে বিদেশে যেতে হবে না। অনলাইনে যেকোনো দেশের যেকোনো বিষয়ে প্রশিক্ষণ নিতে পারেন। আপনি যদি কোনো বিষয়ে দক্ষ হন এবং আপনার শেখানোর অভিজ্ঞতা থাকে, তাহলে আপনার নিজের শেখানোর ভিডিও তৈরি করুন এবং একটি অর্থপ্রদানের কোর্স শুরু করুন।

আপনি বিনামূল্যে এই ভিডিও বিক্রি করতে পারেন. যত বেশি শিক্ষার্থী ক্লাস নেয় বা ভিডিও কিনবে, তত বেশি আপনি উপার্জন করতে পারবেন। আপনার শেখানোর ক্ষমতা ভাল হলে, আপনি অনেক শিক্ষার্থী অনলাইনে ক্লাস করতে পারবেন। ফলস্বরূপ, আপনি প্রতি মাসে প্রচুর অর্থ উপার্জনের সুযোগ পাবেন, যা আপনাকে ফুল-টাইম চাকরির সমান সুবিধা দেবে।


উপসংহার

এখন শুধু পার্ট টাইম জব করেই নয়, অনলাইন জবের মাধ্যমে ফুলটাইম জব করেও নিজের ক্যারিয়ার গড়ে তোলা সম্ভব। সীমিত চাকরির বাজার দেখে নিরুৎসাহিত হবেন না, আপনার যদি অনলাইন ক্যারিয়ারে কিছু প্রাথমিক জ্ঞান, যোগাযোগ দক্ষতা, ইংরেজিতে কথা বলা এবং লেখার দক্ষতা, ইন্টারনেট সম্পর্কে জ্ঞান থাকে, তাহলে প্রতি মাসে এত আয় করা খুব সহজ যা বা এর সমান। আরো যেকোনো বড় কোম্পানির চাকরির আয়ের চেয়ে।

আপনি যদি অনলাইন চাকরিতে ক্যারিয়ার গড়তে চান তবে আজই অনুসন্ধান করুন এবং একজন চাকরির সমর্থক হন


( Hide )

© All Rights Reserved
Made with Forhad Elahe