সারা বিশ্বে ১২টি সবচেয়ে সুন্দর মুরগির জাত

Top 12 Most Beautiful Chicken Breeds

আপাতদৃষ্টিতে মোরগের মতো বিস্তৃত একটি প্রাণীকে কি "সুন্দর" ভাবা যায়? একটি প্রসারিত মত শব্দ? বাজারে কয়েক ডজন প্রজাতির মুরগি রয়েছে এবং কখনোই শুধুমাত্র কিছু সুন্দর ভাবা হয় না, কিছু নিখুঁত ডিজাইনার! মুরগির বিস্তৃত এবং বৈচিত্র্যময় বিশ্ব অধ্যয়ন করার পরে, এটি সম্ভব যে আপনাকে আপনার ব্যক্তিগত একটি কোপ শুরু করতে হবে! Wild Animals


1. সিল্কি বান্টাম চিকেন (Silkie Bantam Chicken)



এই সুন্দর মোরগটি নিচু পালকের ছাদযুক্ত যা সত্যিই খাঁটি রেশমের মতো মনে হয়। তাদের স্বতন্ত্র পালকের বাইরে তাদের বেশ কয়েকটি গুণ রয়েছে যা তাদের আলাদা করে তোলে, কালো ছিদ্র এবং ত্বক এবং হাড়, নীল কানের লোব এবং প্রতিটি পায়ে 5টি আঙ্গুলের সাথে তুলনীয়।

তাদের শান্ত এবং আনন্দদায়ক মেজাজের কারণে তারা কখনও কখনও পোষা প্রাণী হিসাবে সংরক্ষণ করা হয়। ডিমের স্তর হিসাবে, এগুলি প্রতি সপ্তাহে প্রায় তিনটি সাধারণ এবং এমনকি বিভিন্ন মুরগির ডিম ফুটতেও ব্যবহার করা যেতে পারে। তারা যে ভাল. আরও পড়ুন গোলাপী-গলাযুক্ত সবুজ কবুতর।


2. গোল্ড লেসড (Gold Laced Wyandotte)



একটি ঐতিহ্যগত মোট ফর্ম এবং মন্ত্রমুগ্ধ পালক সহ একটি সুন্দর দেখতে মোরগ। রঙের বিস্তৃত পরিসরে Wyandotte-এর বেশ কয়েকটি প্রজাতি রয়েছে, তবে গোল্ড লেসড বাদামী-সোনার পালক লাগানোর জন্য ছাদযুক্ত যা সাজেশন জুড়ে কালো দিয়ে পৃথকভাবে হাইলাইট করা হয়।

তারা নাটকীয়-সুদর্শন এবং কঠোর এবং একটি ঠান্ডা আবহাওয়ায় সঠিকভাবে কাজ করে। এগুলি শক্ত ডিমের স্তর যা বাদামী ডিম উত্পাদন করে এবং সাধারণত বর্তমান জাত হিসাবে ব্যবহৃত হয়।


3. আধুনিক গেম ব্যান্টাম (Modern Game Bantam)



সৌন্দর্য থাকে দর্শকের চোখের মধ্যে। এই পাখিটির প্রচলিত আকর্ষণীয়তা থাকবে না, তবে এটির একটি সমৃদ্ধ ঐতিহাসিক অতীত রয়েছে এবং এর মতো পা আছে, এটি অবশ্যই দেখা যাবে!  ব্যান্টামগুলি 1800-এর দশকের মধ্যে  মোরগ লড়াইয়ের জন্য ব্যবহৃত একটি জাত হিসাবে শীঘ্রই হয়েছে ।

তাদের শক্ত নখর এবং লম্বা, নগ্ন পা রয়েছে যা তাদের যোদ্ধা হিসাবে আদর্শভাবে উপযুক্ত করে তোলে। একবার আবেদনটি বেআইনি ঘোষণা করা হলে, বাড়ির মালিকরা বিকল্প হিসাবে তাদের বংশবৃদ্ধি করতে শুরু করে। সম্পূর্ণরূপে একটি প্রতিযোগিতা এবং প্রজনন মোরগ, বান্টাম মাংসের জন্য মূল্যবান নয় এবং তারা ভাল ডিম-স্তরও নয়। 

4. ফ্রিজল চিকেন (Frizzle Chicken)



এই রেকর্ডের অনেকগুলি অদ্ভুত প্রজাতির মধ্যে একটি, ফ্রিজল মোরগটি বৈদ্যুতিক সকেটের কাছে কিছুটা ঘোরাফেরা করতে পছন্দ করে বলে মনে হচ্ছে। "ফ্রিজল" প্রত্যেকটিকে এক ধরণের প্লামেজ (যুক্তরাষ্ট্রের মধ্যে অতিরিক্ত বিস্তৃত) মনে করা যেতে পারে, তবে ফ্রিজল জাতটি ইউরোপীয় আন্তর্জাতিক অবস্থানে এবং অস্ট্রেলিয়াতে অতিরিক্ত বিস্তৃত। টি

উত্তরাধিকারী পালক, যা বিস্তৃত রঙে পাওয়া যায়, মৃদু এবং তুলতুলে এবং বাইরের দিকে কুঁচকানো, এটিকে একটি অভিনব চেহারা দেয়।

যে জিনটি ঘোলাটে চেহারার কারণ হয় তা অপ্রত্যাশিত এবং প্রায় সম্পূর্ণভাবে প্রজাতির বাইরে প্রজনন করা হয়েছিল। নির্বাচনী প্রজননকারীরা এটি আবার চালু করেছে, তবুও, এবং তারা প্রদর্শনী প্রদর্শনীর জন্য ব্যবহার করা হয়। এগুলি নির্ভরযোগ্য ডিমের স্তর এবং ভাল ব্রুডার, তবে এটি তাদের স্বতন্ত্র পালক যা তাদের দল থেকে আলাদা করে তোলে। 


5. বারবু ডি'উকল চিকেন (Barbu d’Uccle Chicken)



আরেকটি উল্লেখযোগ্য সুন্দর মোরগ, বারবু ডি'উকল হল একটি বেলজিয়ান জাত যা  পোল্ট্রি শোতেও ব্যবহার করা যেতে পারে । এগুলি বিস্তৃত রঙে পাওয়া যায়, ইউরোপে অতিরিক্ত বিস্তৃত। তারা সংক্ষিপ্ত যদিও একটি সম্পূর্ণ দাড়ি এবং muff আছে. তাদের সংক্ষিপ্ত ঘাড়গুলি খুব মজবুত এবং তাই তাদের একটি প্রশস্ত স্তন সহ একটি নাটকীয় ভঙ্গি এবং একটি সংক্ষিপ্ত, বেহাল লেজ সোজা হয়ে থাকে।

মিলফ্লেউর শেড, যা নিঃসন্দেহে সবচেয়ে নাটকীয়, সাদা, বাদামী এবং কালো রঙের মিশ্রণ যার সুনির্দিষ্ট পালক এবং একটি চিরুনি। তারা ডিম পাড়ার জন্য সুপরিচিত নয়, তবে তাদের শক্ত প্রকৃতি এবং টেকসই ভঙ্গি তাদের অবশ্যই একটি অসাধারন মোরগ করে তোলে। 

6. Faverolles চিকেন (Faverolles Chicken)



আপনি যদি ঐতিহ্যগত আকর্ষণীয়তা সহ একটি চক খুঁজতে থাকেন তবে এটি একটি আশ্চর্যজনক পারিবারিক সংযোজনও হতে পারে, অতিরিক্ত তাকান না। Faverolles পরিবারের জন্য একটি প্রিয় জাত যারা পোষা প্রাণী হিসাবে মুরগি পালন করে। দাড়ি, পালকযুক্ত পায়ের আঙ্গুল এবং 5টি পায়ের আঙ্গুল এবং তুলতুলে আঙ্গুলের সাথে তারা স্বতন্ত্র লোভনীয়। মোরগগুলি বিশাল এবং নাটকীয়, পালকের রংধনু সহ যেগুলি তীক্ষ্ণভাবে জ্বলজ্বল করে।

তারা খুব শান্ত এবং তাদের রক্ষকদের সাথে প্রকৃত বন্ধন টাইপ করে। মুরগি বিস্ময়কর ডিম উৎপাদনকারী, এমনকি শীতকালেও। আপনি যদি একটি সম্মিলিত পাল সহ একটি পরিবার হন, তবুও, অতিরিক্ত আক্রমণাত্মক পাখির সাথে তাদের বিনয়ী প্রকৃতির বিষয়ে চিন্তা করা অত্যাবশ্যক। এই সুদৃশ্য মুরগি যে কোনো খাঁচা একটি সুন্দর সংযোজন. 


7. সেব্রাইট চিকেন (Sebright Chicken)



আপনি আসলে এই সুদৃশ্য মোরগের উপর পুটিং প্লামেজ বীট করতে পারবেন না. বেশিরভাগ বিভিন্ন প্রজাতির বিপরীতে যেগুলির ছায়ার বৈচিত্র্যের বিস্তৃত পরিসর রয়েছে, সেব্রাইটগুলি শুধুমাত্র সোনা এবং রূপালীতে পাওয়া যায়। Wyandotte মুরগির মতো, এই পাখির পালকগুলি নাটকীয়ভাবে কালো রঙে আউটলাইন করা হয়েছে যার নীচে হালকা-ওজন সোনালী বা রূপালী বেস শেড রয়েছে।

এগুলি একটি ক্ষুদ্রাকৃতির চূক, এগুলিকে "সত্যিকারের ব্যান্টাম" হিসাবে ভাবা হয় এবং প্রেমীদের ব্যক্তিগত সদস্যতা পাওয়ার জন্য পোল্ট্রির প্রথম জাতগুলির মধ্যে একটি। আপনি তাদের সম্পর্কে OG সুন্দর মোরগ ভাবতে পারেন।

তারা শুধুমাত্র প্রতি 12 মাসে 60-80টি ডিম পাড়ে এবং রকিদের জন্য নয়। প্রাপ্তবয়স্করা শক্ত, তবে ছানাগুলিকে উঠানো কঠিন এবং অত্যধিক মৃত্যুহারের শিকার হতে পারে। যদি আপনি যতটা সমস্যা হতে পারে, তবুও, এই সুন্দর পাখি দেখতে চমত্কার. 

8. ফিনিক্স চিকেন (Phoenix Chicken)



আপনি যদি এই মোরগটির দিকে তাকিয়ে থাকেন এবং এটিকে আগুনে ফেটে যাওয়ার আশা করেন যার পরে কিংবদন্তি চাকের মতো এটি ছাই থেকে উঠে আসে, তাহলে আপনি অসন্তুষ্ট হতে পারেন।

আপনি যদি দর্শনীয় প্লামেজ সহ একটি অসাধারন মোরগের সন্ধানে থাকেন, তাহলে আপনি হয়তো সঠিক দিকে যাচ্ছেন! ফিনিক্স মুরগি আক্ষরিক অর্থে অতিরিক্ত প্রচলিত ইউরোপীয় জাত এবং জাপানি ওনাগাডোরির মধ্যে একটি ক্রস। ওনাগাদোরি মুরগির প্রতি তিন থেকে চার বছর পরপর তারা সম্পূর্ণভাবে ঝাঁঝরা করার ফলে উল্লেখযোগ্য।

ফলস্বরূপ, মোরগের লেজের পালক 12 থেকে 27 পায়ের আঙ্গুলের আকারে বিকশিত হয়। এটা সঠিক, পায়ের আঙ্গুল. ফিনিক্স মুরগির সৃষ্টির কৃতিত্ব দেওয়া হয় হুগো ডু রয়, একজন জার্মান যিনি বিভিন্ন ইউরোপীয় প্রজাতির সাথে ওনাগাডোরিকে ক্রস-ব্রিড করেছিলেন যাতে লেজের পালক 12 থেকে 18 ইঞ্চি পর্যন্ত সোনালী পালকযুক্ত মোরগ তৈরি করা হয়।

তারা শক্ত এবং সঠিকভাবে ঘোরাঘুরির জন্য উপযুক্ত, এবং মুরগিগুলি প্রথম-দরের স্তর। তারা তিন-পুটিং রং পাওয়া যায়; সিলভার, গোল্ডেন এবং কালো ব্রেস্টেড লাল। 


9. ব্রাহ্মা চিকেন (Brahma Chicken)



সময়কাল "ব্রহ্মা ষাঁড়" সমস্ত সম্ভাবনায় আপনার চিন্তায় একটি নির্দিষ্ট চিত্র জাগিয়ে তোলে। এমনকি এই স্মারক এবং দর্শনীয় সুদৃশ্য মোরগ ব্যাখ্যা করা সঠিক হবে। মোরগগুলিকে "মুরগির জাতের রাজা" হিসাবে উল্লেখ করা হয় কারণ তারা 18 কেজি ওজন অর্জন করবে! মুরগি ছোট, যাইহোক, তবুও 12-14 পাউন্ড অর্জন করতে পারে।

প্রকৃতিতে শক্ত এবং বিস্ময়কর ডিমের স্তর, এই স্মৃতিময় মুরগির পা রয়েছে এবং তিনটি মৌলিক রঙে পাওয়া যায়; প্রথাগত হালকা, গাঢ় এবং বাফ। তাদের মাত্রা তাদের সঠিকভাবে ওড়ার ক্ষমতা থেকে বাধা দেয়, তবে তারা মৃদু এবং নম্র এবং শীতল, শুষ্ক আবহাওয়ায় সুন্দর। See World Fine Anim or Animals Photos


10. হামবুর্গ চিকেন (Hamburg Chicken)



একটি সুদর্শন মোরগ যা বিপুল সংখ্যক রঙে পাওয়া যায়! কালো এবং সাদা জাতগুলি দেখতে একটি মোরগের ছদ্মবেশে ডালমেশিয়ান ক্যানাইন এর মতো। তারা দ্রুত, চমত্কার উড়ন্ত (মুরগির জন্য) এবং  গাছে রোস্ট করতে পছন্দ করে । এগুলি প্রচুর ডিমের স্তর এবং তাড়াতাড়ি পরিপক্ক হয় এবং এগুলি খুব কমপ্যাক্ট।

তারা অবাধে আবিষ্কার করে, এবং যেখানে  হামবুর্গ  সম্ভবত একজন মানুষের জন্য সবচেয়ে আদরের মোরগ হতে পারে না, তারা খাঁচার মধ্যে বিভিন্ন মুরগির সাথে সঠিকভাবে পাশে থাকে। তাদের ব্যক্তিত্ব এবং ঘোরাঘুরির প্রকৃতি বোঝা অত্যাবশ্যক এই জাতটিকে আপনার পালের সাথে যোগ করার জন্য, তবুও!

তারা খুব দৃঢ়-ইচ্ছাপূর্ণ এবং তাদের রক্ষণাবেক্ষণ করার অর্থ হল তাদের ঝামেলা থেকে রক্ষা করার জন্য ঘন ঘন তাদের ডানা কাটার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া। 

11. গোল্ডেন পোলিশ (Golden Polish)



একটি মোরগের আরেকটি আলংকারিক জাত যা গ্রুপ থেকে আলাদা হয় গোল্ডেন পোলিশ। তার স্বাতন্ত্র্যসূচক এবং, সত্যি বলতে, বুনো চুলের জন্য পরিচিত, এই পাখিরা একটি ছোট জাত যা তাদের পুরো মাথাকে ঢেকে রাখে সত্যিই বিশাল আকারের পাফ। পালকগুলি তুলতুলে এবং বন্য চেহারার এবং তাদের যথেষ্ট হাস্যকর চেহারা প্রদান করে।

তাদের মাথার পালক এতটা ফুঁপিয়ে উঠতে পারে, বাস্তবে, এটি সম্ভবত তাদের কল্পনাপ্রবণ এবং সূক্ষ্ম জ্ঞানকে সম্পূর্ণরূপে বাধাগ্রস্ত করবে! পোলিশ মুরগি সকলেই এই স্বতন্ত্র বৈশিষ্ট্যটি ভাগ করে নেয়, তাই ডিম পাড়ার দৃষ্টিকোণ থেকে, তারা প্রজননের কারণে যথেষ্ট অবিশ্বস্ত। 


12. প্লাইমাউথ রক চিকেন (Plymouth Rock Chicken)



এখন, এটা কিছু রাজকীয় আকর্ষন সঙ্গে একটি মোরগ! আমেরিকার প্রথম ইউরোপীয় বসতি স্থাপনকারীদের মধ্যে কয়েকজনের দ্বারা প্রজনন করা, এই সুন্দর মোরগের একটি উপমা রয়েছে যা কাজে এবং স্বীকৃত লোগোতে ব্যবহার করা হয়। এটা নিঃসন্দেহে, দেশের মধ্যে সবচেয়ে উষ্ণ মোরগ শাবকগুলির মধ্যে একটি।

এর মাংস, ডিম উৎপাদন এবং রোস্টিং উপায়ের জন্য প্রশংসিত, প্রজাতির মুরগি বাধাযুক্ত প্লামেজের বিপরীত রঙের গর্ব করে। মোরগগুলির একটি দীর্ঘ পালকযুক্ত লেজ থাকে যা আবার এটির উপর অতিরিক্ত বসে থাকে, এটি একটি মসৃণ খিলান দেয়। প্লাইমাউথ রক মুরগি তাদের বিনয়ী প্রকৃতির কারণে অতিরিক্তভাবে সাধারণত পোষা প্রাণী হিসাবে ব্যবহৃত হয়। 

মুরগি এখন আর ডিমের স্তর এবং মাংসের উত্স নয়। তারা বন্যভাবে বিভিন্ন, স্বতন্ত্র ব্যক্তিত্ব এবং ইতিহাস এবং সম্পূর্ণ ভিন্ন চাওয়া আছে। কিছু জাত অস্বাভাবিক এবং বন্য, কিছু শালীন এবং পরিবার-বান্ধব। আপনি আকস্মিকভাবে একটি অসাধারন মোরগ নিয়ে গবেষণা করছেন বা  আপনার নিজের একটি খাঁচা শুরু করতে চাইছেন না কেন , আমরা আপনাকে এই আকর্ষণীয় বিশ্বের আরও গভীরে ডুব দিতে উত্সাহিত করি!

Previous Post Next Post

Contact Form