দুনিয়ার সবচেয়ে সুন্দর ১৫টি কবুতর দেখুন

1

15 Most Beautiful Pigeon in The World

আপনি যখনই তাদের সম্পর্কে অতিরিক্ত অধ্যয়ন শুরু করেন তখনই কবুতরগুলি একেবারে আকর্ষণীয় হয়। উদাহরণস্বরূপ, কিছু বিজ্ঞানী যুক্তি দেন যে ঘন ঘন মেট্রোপলিস কবুতর (ওরফে রক পিজিয়ন) মানুষদের গৃহপালিত প্রথম পাখি হতে পারে। এগুলি সংগ্রহযোগ্য মূর্তি হিসাবে, মোজাইকগুলিতে এবং ন্যূনতম 4500 খ্রিস্টপূর্বাব্দ থেকে ঐতিহাসিক মেসোপটেমিয়ার নগদ হিসাবে প্রদর্শিত হয়েছে। Wild Animals কোন জাতের কবুতর বেশি বাচ্চা দেয়?

সালে বিশ্বের সবচেয়ে সুন্দর কবুতর নীচে আলোচনা করা হয়েছে:

1. গোলাপী-গলাযুক্ত সবুজ কবুতর (Pink-Necked Green Pigeon)



গোলাপী ঘাড়ের অনভিজ্ঞ কবুতর (Treron vernans) হল কবুতর এবং ঘুঘু পরিবারের পাখির একটি প্রজাতি, Columbidae। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি সাধারণ প্রজাতি, যা ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনের মূল দ্বীপগুলির মাধ্যমে মায়ানমার এবং ভিয়েতনাম দক্ষিণ থেকে আবিষ্কৃত হয়। 

এটি একটি মাঝারি আকারের কবুতর যার প্রধানত অনভিজ্ঞ প্লামেজ রয়েছে; শুধুমাত্র পুরুষের গোলাপী ঘাড় থাকে যা প্রজাতিটিকে তার শিরোনাম প্রদান করে। প্রজাতিটি বিভিন্ন বনে এবং মানব-পরিবর্তিত আবাসস্থলে বাস করে এবং বিশেষ করে খোলা আবাসস্থলে উপস্থিত থাকে। 

এর ওজন-হ্রাস পরিকল্পনা ফল, বিশেষ করে ডুমুর দ্বারা প্রাধান্য পায়। জোড়া দুটি ডিম পাড়ে একটি গাছ, গুল্ম বা হেজে একটি ক্ষীণ ডালপালা বাসা, এবং ডিম ফোটাতে এবং ছানা তুলতে সম্মিলিতভাবে কাজ করে। প্রজাতিটিকে ফলের বীজের প্রয়োজনীয় বিচ্ছুরণকারী হিসাবে বিবেচনা করা হয়। 

প্রজাতিটি বায়ুমণ্ডলে মানুষের পরিবর্তনের জন্য কার্যকরভাবে উপযোগী করেছে এবং যতক্ষণ পর্যন্ত ফলের ঝোপ বর্তমান থাকে ততক্ষণ জনাকীর্ণ শহরগুলিতে উপস্থিত থাকতে পারে। এটা শুধু বিলুপ্তির প্রবণতা সম্পর্কে চিন্তা করা হয় না.

2. নিকোবর পায়রা (The Nicobar Pigeon)



ডোডো পাখিটি দীর্ঘকাল বিলুপ্ত হয়ে গেছে, তবে এটি অবশ্যই এই মুহূর্তে গ্রহে পরিবার বাস করছে। নিকোবর কবুতরের কারণে পরিচিত, এই অস্বাভাবিক প্রাণীটি সুপরিচিত উড়ন্ত মুরগির সবচেয়ে কাছের বসবাসকারী সংযোগ, যদিও 2টি দেখতে একরকম নয়। 

নিকোবর কবুতরের স্পন্দনশীল প্লামেজ একটি স্থাপনযোগ্য পার্থক্য যা লালচে পা এবং ছোট সাদাটেল সহ ইরিডিসেন্ট ব্লুজ, কপার এবং সবুজে জ্বলজ্বল করে। তাদের অবস্থানের কারণে এই রঙিন বৈশিষ্ট্যটি বিকশিত হয়েছে; মুরগিগুলি দীর্ঘকাল ধরে ছোট দ্বীপগুলিতে দূরবর্তী ছিল এবং খাঁটি শিকারীর অভাব ছিল। কারণ লুকানোর কোনো ইচ্ছা নেই, তারা ভালো পালক তৈরি করতে সক্ষম হয়েছে।

নিকোবর কবুতর দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে, ভারতীয় নিকোবর দ্বীপপুঞ্জ থেকে পূর্ব দিকে থাইল্যান্ড এবং পাপুয়া নিউ গিনির মতো অবস্থানে থাকে। যদিও এর প্রকৃত বাসিন্দারা নির্ভর করে অস্পষ্ট, তবে বন উজাড় এবং সেই দ্বীপগুলিতে অ-নেটিভ শিকারী (যেমন ইঁদুর এবং বিড়াল) ছাড়ার কারণে প্রজাতিটি হ্রাস পাচ্ছে। নিকোবর কবুতর এখন পাখিদের আরও একবার উন্নতি করতে সহায়তা করার জন্য সংরক্ষণ প্রচেষ্টার সাথে "নিয়ন্ত্রিত হুমকির সম্মুখীন" বলে চিন্তা করা হচ্ছে৷


3. ভিক্টোরিয়া ক্রাউনড পায়রা (Victoria Crowned Pigeon)



আকর্ষণীয়ভাবে সুন্দর এবং চতুর, ভিক্টোরিয়া টপড কবুতর পর্যবেক্ষণ করার জন্য একটি আকর্ষণীয় ফ্লোর মুরগি। এটি একটি চিড়িয়াখানা বা এভিয়ারিতে প্রায়ই দেখা যায়। যদিও এটি একটি হালকা মুরগি, এটি নতুনদের জন্য একটি মুরগি নয়। এমনকি কবুতর শৌখিন এবং দক্ষ মুরগির বাড়ির মালিকরাও নিশ্চিত করতে চান যে তাদের কাছে এই মহিমান্বিত প্রাণীদের জন্য প্রয়োজনীয় এলাকা এবং সময় আছে।


4. ফ্রিলব্যাক কবুতর (Frillback Pigeon)



ফ্রিলব্যাক কবুতর কবুতর শৌখিনদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ লোভনীয় জাত, প্রত্যেকটি তার তুলনামূলকভাবে শান্ত মেজাজের জন্য এবং তার স্বতন্ত্র ফ্রিল বা কার্লগুলির জন্য মূল্যবান।

এশিয়া মাইনরের কোথাও উৎপত্তি হয়েছে বলে বিশ্বাস করা হয়, ফ্রিলব্যাক কবুতর কয়েক বছরের নির্বাচনী প্রজননের ফল। এর স্বাতন্ত্র্যসূচক বিকল্পগুলি হল পাদদেশের পালক বা মাফের ফিনিশিং ছাড়াও উইং ডিফেন্ড পালকের উপর ফ্রিল বা কার্ল। একটি দীর্ঘ লেজ এবং ডানার পালক সহ বিভিন্ন কবুতরের জাতগুলির থেকে সামান্য বড়, অভিনব কবুতরের জাতের সবচেয়ে মার্জিত সংখ্যক সম্পর্কে চিন্তা করা হয় এবং কবুতরের মহিমা প্রতিযোগিতায় খুব ফ্যাশনেবল।


5. ব্রোঞ্জউইং পায়রা (Bronzewing Pigeon)



সাধারণ ব্রোঞ্জউইংস মাঝারি আকারের, ঘনিষ্ঠভাবে নির্মিত পায়রা। পুরুষের একটি হলুদ-সাদা ভ্রু এবং গোলাপী স্তন রয়েছে। উভয় লিঙ্গের চোখের নীচে এবং জুড়ে একটি স্বচ্ছ সাদা রেখা এবং ডানার মধ্যে অনভিজ্ঞ, নীল এবং লাল রঙের প্যাচ রয়েছে, যা সমস্ত ব্রোঞ্জ ডানার বৈশিষ্ট্য। 

সাধারণ ব্রোঞ্জউইং একটি সতর্ক কবুতর এবং সবেমাত্র বন্ধ পদ্ধতির অনুমতি দেয়। চমকে গেলে, এটি একটি শব্দের সাথে উড়ে যায়, নিচু থেকে নীচের দিকে রক্ষা করে যখন একটি মৃদু, সরাসরি পদ্ধতিতে স্থানান্তরিত হয়। তরুণ সাধারণ ব্রোঞ্জউইংগুলি প্রাপ্তবয়স্কদের তুলনায় নিস্তেজ এবং বাদামী হয়। ধাতব উইং প্যাচ অনুপস্থিত বা সহজভাবে দেখা যায় না।


6. নীল মুকুটযুক্ত কবুতর (Blue Crowned Pigeon)



এছাড়াও প্রায়ই ওয়েস্টার্ন ক্রাউনড কবুতর বলা হয়, নীল মুকুটযুক্ত কবুতর হল গ্রহের সবচেয়ে গুরুত্বপূর্ণ কবুতর। এটি পাপুয়া, নিউ গিনির নিম্নভূমি রেইনফরেস্টের মধ্যে আবিষ্কৃত হয়। এই অত্যাশ্চর্য চক 66 সেমি (26 ইঞ্চি) আকার এবং দুই - 2.5 কেজি ওজন অর্জন করতে পারে। (5 পাউন্ড।)

এরা প্রাথমিকভাবে তৃণভোজী, বনের মেঝে থেকে ফল, বাদাম এবং শামুক খায় এবং দুটি - 10টি পাখির ছোট দলে থাকে। ব্লু ক্রাউনড কবুতরের সঙ্গী সর্বকালের জন্য তবে পুরুষরা সাধারণত কয়েকটি স্ত্রীলিঙ্গের সাথে প্রজনন করে। স্ত্রী এবং পুরুষ উভয়েরই একটি ডিম ফোটানোর দায়িত্ব রয়েছে

7. জ্যাকবিন পায়রা (Jacobin Pigeons)



জ্যাকোবিন কবুতর হল ঘরোয়া অভিনব কবুতরের একটি এশিয়াটিক জাত। এটি ভারত থেকে এসেছে এবং কয়েক বছরের বাছাইকৃত প্রজননের মাধ্যমে তৈরি করা হয়েছে।

মনে করা হয় এটির মাথার উপর পালকযুক্ত ফণা এবং এটি এশিয়ান পালক এবং ভয়েস কবুতর বর্তমান গ্রুপের মধ্যে রয়েছে। এই শাবক এবং গৃহপালিত কবুতরের বিভিন্ন রূপ, সবই বন্য বা বন্য রক কবুতরের বংশধর।

এটি সত্যিই একটি পুরানো জাত এবং এর মাথাটি 5-6 লম্বা পালকের দুর্দান্ত ফণার পিছনে সম্পূর্ণ লুকিয়ে থাকে। ফরাসি সন্ন্যাসীদের একটি আদেশ অনুসারে এই জাতটির নামকরণ করা হয়েছিল যা তার স্বতন্ত্র ফণাগুলির জন্য চিহ্নিত করা হয়েছিল।

8. ভারতীয় ফ্যানটেল (Indian Fantail)



ইন্ডিয়ান ফ্যানটেইল কবুতর হল ঘরোয়া অভিনব কবুতরের একটি জাত যা ভারতে উদ্ভূত হয়েছিল। এটি সত্যিই কয়েক বছরের নির্বাচনী প্রজননের মাধ্যমে বিকশিত হয়েছিল।

এই জাত এবং গৃহপালিত কবুতরের বিভিন্ন শৈলী, সবগুলোই বন্য বা বন্য রক কবুতরের বংশধর। নিঃসন্দেহে এটি নজরকাড়া ফ্যানটেইল কবুতর গোষ্ঠীর অন্যতম হটেস্ট স্টাইল।

ফ্যানটেলগুলি অনেক প্রাচীন অভিনব কবুতরের প্রজাতির মধ্যেও হতে পারে কারণ 1150 খ্রিস্টাব্দে সেই পাখিগুলি আবার স্পেনে যাওয়ার একটি নথি রয়েছে


9. সবুজ পায়রা (Green Pigeon)



বিভিন্ন অনভিজ্ঞ কবুতরের মতো, প্রায়শই মাথার উপরে উড়তে দেখা যায় বা ফলদায়ক গাছে বসে থাকতে দেখা যায়। একটি নিওন-নীল চালান সহ সবুজ সাধারণ এবং উজ্জ্বল গোলাপী ফুট। লিঙ্গ সম্পর্কিত, যাইহোক, পুরুষদের বুকে একটি ক্ষীণ কমলা ধোয়া থাকে যা মহিলাদের অভাব হয়।

খুব লম্বা, তীক্ষ্ণ-টিপযুক্ত লেজটি নির্ণয়মূলক এবং স্পষ্ট হয় যখন ফ্লাইটে এবং যখন বসে থাকে। সাধারণত পাহাড়ি বনে জোড়ায় বা ছোট থেকে মাঝারি আকারের ঝাঁক দেখা যায়। সাধারণত শান্ত; প্রায়ই একটি অত্যধিক বাঁশি প্রদান করে "ডু!" 2 থেকে 3 গভীর coos দ্বারা গৃহীত.


10. স্পিনিফেক্স কবুতর (Spinifex Pigeon)



একটি নির্দিষ্ট লম্বা ক্রেস্ট সহ একটি ছোট লোভনীয় কবুতর। প্রাথমিকভাবে মরিচা-বাদামী প্লামেজ এবং আবার ডানায় কালো বাধা। প্রাপ্তবয়স্কদের একটি সাদা "চিনস্ট্র্যাপ" থাকে যার চারপাশে বেগুনি মনোযোগ থাকে। অস্ট্রেলিয়ার শুষ্ক, পাথুরে অঞ্চলে পাওয়া যায়, সাধারণত, স্পিনিফেক্স ঘাসের স্থান বর্তমান, এবং একটি চিরস্থায়ী জল সরবরাহ কাছাকাছি বিদ্যমান।


11. Pied Imperial Pigeon (Pied Imperial Pigeon)



দৃঢ়, সমন্বিত, এবং কালো ছাঁটা বিশাল সাদা পায়রা। ছোট উপকূলীয় দ্বীপগুলিতে উপকূলীয় বনে বাস করে, শুধুমাত্র মাঝে মাঝে প্রধান ভূখণ্ডের অঞ্চলে চরা এবং রোস্টের জন্য অভিযান চালায়। প্রায়শই ঝোপের নগ্ন শাখায় বা শক্তি/ফোনের চিহ্নগুলিতে অত্যধিকভাবে পড়ে থাকে; সাধারণত দশ বা অতিরিক্ত ঝাঁকে উপস্থিত হয়। 

গানটি পিচ খুব কম হতে পারে এবং "উ-ও-উ-উও" নিয়ে গঠিত হয়, যার চূড়ান্ত শব্দাংশ আঁকা হয়; প্রথমে জোরে যা পরে বন্ধ হয়. সিলভার-টিপড এবং টরেসিয়ান ইম্পেরিয়াল-পিজিয়নের সাথে তুলনা করুন যে জায়গাটি ওভারল্যাপ রয়েছে; ক্যারিবিয়ান অঞ্চলে লঞ্চ করা কোন তুলনীয় প্রজাতি পরিবর্তিত হয় না।

12. আইস পায়রা (Ice Pigeon)



আইস কবুতর হল জার্মানি থেকে আসা বাড়ির অভিনব কবুতরের একটি জাত। একে বলা হয় পোলিশ: Lazurek এবং জার্মান: Eistaube।

এটি সম্ভবত জার্মান রঙিন কবুতরের প্রজাতিগুলির মধ্যে প্রাচীনতম এবং কয়েক বছরের নির্বাচনী প্রজননের মধ্যে বিকশিত হয়েছিল।

জাতটি অবশ্যই দক্ষিণ জার্মানি থেকে এসেছে। এবং এটি প্রথম জাপ জার্মানি থেকে পশ্চিম পোল্যান্ড পর্যন্ত অঞ্চলের মধ্যে বিকশিত হয়েছিল, স্যাক্সনি এবং সাইলেসিয়াতে সর্বাধিক প্রাথমিক প্রজনন সহ।

আইস কবুতর এবং গৃহপালিত কবুতরের বিভিন্ন শৈলী, সবাই বন্য বা ফেরাল রক কবুতরের বংশধর। 1856 সালে, চার্লস ডারউইন রঙের নিদর্শন যাচাই করার জন্য বরফের কবুতরকে ক্রসব্রীড করেছিলেন বলে বোঝা যায়।

এই কাজটি তার গ্রাউন্ডব্রেকিং প্রকাশনা, অন দ্য অরিজিন অফ স্পিসিজ থেকে মাত্র তিন বছর আগে এখানে এসেছে। এটি Saxony, Silesia এবং Lausitz থেকে পালকযুক্ত জাত।


13. লাহোর পায়রা (Lahore Pigeon)



লাহোর কবুতর হল ঘরোয়া অভিনব কবুতরের একটি জাত যা এর দর্শনীয় মাত্রা এবং হালকা প্রকৃতির জন্য চিন্তা করা হয়। এটি পাকিস্তানের লাহোর থেকে উদ্ভূত হয়েছিল এবং সেই স্থানটিতে খুব দীর্ঘ সময়ের জন্য বংশবৃদ্ধি করা হয়েছিল।

এই জাত এবং বিভিন্ন ধরণের গৃহপালিত কবুতর, সবই রক কবুতরের বংশধর।

জাতটি 1880 সালের দিকে জার্মানিতে আমদানি করা হয়েছিল এবং 1960 এর দশকের শুরুতে অনেক কবুতর ভক্তদের মধ্যে এটি অত্যন্ত সম্মানিত হয়ে উঠেছে। লাহোর কবুতরের জাত সাধারণত ইরানের (শিরাজ) মহাকাশে আবিষ্কৃত হয়। এটি সবচেয়ে রঙিন কবুতরের জাতগুলির মধ্যে একটি। See World Fine Anim or Animals Photos

এটি মূলত একটি আলংকারিক জাত এবং সত্যিকারের ঐতিহাসিক পারস্য থেকে। এটি যত তাড়াতাড়ি এটির মাংসের জন্য প্রজনন করা হয়েছিল, তবে এই সময়ে এটি প্রাথমিকভাবে এটির সুন্দর প্লামেজ এবং রঙিন নিদর্শনগুলির জন্য উত্থিত হয়েছে।


14. দূত পায়রা (Archangel Pigeons)



আর্চেঞ্জেল কবুতর হল বাড়ির অভিনব কবুতরের একটি জাত যা এর পালকের ধাতব চকচকে জন্য উল্লেখযোগ্য।

এটিকে কপার ব্ল্যাকউইং জিম্পেল, জিম্পেলটাউব, কপার হোয়াইটউইং এবং পিক ক্রেস্টেড কপার ব্ল্যাকউইং-এর সাথে তুলনীয় অন্য নামে উল্লেখ করা যেতে পারে।

এই জাত এবং বিভিন্ন ধরণের গৃহপালিত কবুতর, সবাই বন্য বা ফেরাল রক কবুতরের বংশধর।

আর্চেঞ্জেল কবুতরের মূল্য দেওয়া হয় কারণ এটি দেখতে অস্বাভাবিক, এবং এটি প্রাথমিকভাবে একটি আলংকারিক বা অভিনব কবুতরের জাত হিসাবে সংরক্ষণ করা হয়। এটি সত্যিই একটি পূর্ববর্তী শাবক, এবং এটির উৎপত্তিস্থল অবশ্যই ডালমাটিয়া বা ইলিরিয়া।

বর্তমানে, এটি জার্মানি, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য দেশে উপস্থিত রয়েছে।


15. Brunner Pouter Pigeon



ব্রুনার পাউটার কবুতর হল চেক প্রজাতন্ত্রের বাড়ির অভিনব কবুতরের একটি জাত। এটি সত্যিই চেক প্রজাতন্ত্রের ব্রুন স্পেসের মধ্যে বিকশিত হয়েছিল এবং কয়েক বছরের বাছাইকৃত প্রজননের সময় বিকশিত হয়েছিল।

এই জাত এবং বিভিন্ন ধরণের গৃহপালিত কবুতর, সবাই বন্য বা ফেরাল রক কবুতরের বংশধর।

এটি সম্ভবত সবচেয়ে উষ্ণ ব্লোয়ার জাতের একটি। এবং প্রিয় পাউটার কবুতর জাতের মধ্যে সবচেয়ে ছোট।

বর্তমানে, এটি শৈলীতে রয়েছে এবং বিশ্বের সর্বত্র এর অনুসারী রয়েছে, বিশেষ করে এটি জার্মানিতে বিশেষভাবে স্টাইলে রয়েছে।

( Hide )
  1. আইস পায়রা টা দেশি কবুতরের মতো দেখতে

    ReplyDelete

© All Rights Reserved
Made with Forhad Elahe