এই বর্ষায় চুলের যত্ন নেবেন কীভাবে? Hair Care Tips

এখন প্রবল বৃষ্টি হচ্ছে। চারিদিকে জল। শহরে পানি না থাকলেও অবিরাম বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিতে চুল শুকানো খুব কঠিন। রোদ না থাকায় অনেকেই ড্রায়ার দিয়ে চুল শুকাচ্ছেন। বর্ষাকালে চুল পড়ার সমস্যা প্রায় সবারই থাকে। যাদের পাতলা চুল তারা পাত্তা দেয় না। চিরুনি দিয়ে চুল স্পর্শ করলে চুল ক্রমাগত পড়ে যায়।

বেশিরভাগ মহিলারা মনে করেন যে শ্যাম্পুই তৈলাক্ত চুল থেকে মুক্তি পাওয়ার একমাত্র কার্যকরী সমাধান, তবে শ্যাম্পু আপাতত চুল পরিষ্কার করলেও দু-একদিন পরে একই সমস্যা আবার দেখা দেয়। তাই চুলের সঠিক যত্ন নিন। লকডাউনের সময় বাড়িতে থাকায় অনেকের হাতেই অফুরন্ত সময় থাকে। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই বর্ষায় কীভাবে সঠিক চুলের যত্ন নেবেন:

hair tips bd


বেশিরভাগ চুল বিশেষজ্ঞদের মতে, তেলের সাথে মেহেদি মিশিয়ে মাথার ত্বকে লাগালে চুলের জন্য উপকারী। তবে মেহেদি ব্যবহার করার সময় একটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে, মেহেদি কখনোই ৩০ মিনিটের বেশি মাথায় রাখা উচিত নয়।

ছোটবেলা থেকেই চুলের যত্নে নারকেল তেল ব্যবহার হয়ে আসছে। সপ্তাহে অন্তত 2 বার নারকেল তেল প্রয়োগ করার চেষ্টা করুন। কিন্তু অলিভ অয়েল চুলের পুষ্টির জন্য বেশি উপকারী। সপ্তাহে অন্তত দুবার এই তেল ব্যবহার করলে চুলের গোড়া মজবুত হবে এবং চুলের উজ্জ্বলতা বাড়বে।

অ্যালোভেরা চুলের যত্নে যতটা কার্যকরী ততটাই ত্বকের জন্য। কারণ অ্যালোভেরায় রয়েছে প্রাকৃতিক ভিটামিন-ই যা মাথার ত্বক ও মাথার ত্বকের যত্নের জন্য সবচেয়ে ভালো।

চুল পড়ার জন্য মধু এবং ডিম খুব ভালো ঘরোয়া প্রতিকার। এই দুটির মিশ্রণ মাথায় 30 মিনিট লাগিয়ে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেললে চুল অনেক ভালো হয়। উজ্জ্বলতা বৃদ্ধির পাশাপাশি এটি ঝরঝরেও হয়ে ওঠে।

উপরে উল্লিখিত এই কয়েকটি ঘরোয়া প্রতিকার অনুসরণ করলে বর্ষাকালে আপনার চুল পড়া রোধ হবে এবং আপনার চুল মজবুত, মসৃণ ও চকচকে থাকবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url