নিয়মিত রুপচর্চায় আলুর ব্যবহার !

আলুর চিপস, বন্ধুবান্ধব বা অন্যান্য অনেক খাবারের প্যাকেজ যেমন বেকড পটেটো, স্ক্যালপড পটেটো, পটেটো ফিলিং, পটেটো পাফ ইত্যাদি, আমরা জানি আত্মসংযমের জন্য, রূপধারয় এবং আলু নাগরিকভাবে সংযুক্ত। সস্তায় পাওয়া যায় না। চলুন দেখে নেওয়া যাক আলু ব্যবহার করে এই সহজ বিউটি রেসিপিগুলো।


সৌন্দর্যে আলুর বিস্ময়কর ব্যবহার যে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে সৌন্দর্যে আলুর বিস্ময়কর ব্যবহারঃ 

  1. ত্বক পরিষ্কারক
  2. তৈলাক্ত ত্বকের যত্ন
  3. পুরনো ছাপ কমাতে
  4. স্বাধীনভাবে জলের দাগ মুছে ফেলুন
  5. শিল্প মাস্ক
  6. রোদে পোড়া ত্বকের জন্য
  7. ধূসর চুল পরিবর্তন করতে
  8. ময়শ্চারাইজিং হেয়ার মাস্ক
  9. চুলকানি এবং পোকামাকড়ের কামড়ের চিকিত্সা


1) ত্বক পরিষ্কার করুন:

পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য আপনার সারা মুখে আলুর রস মুছুন, ঠিক যেমন আপনি একটি টোনার করেন। যেমন আপনার মুখ পরিষ্কার হবে, আন্দোলন সরানো হবে।


2) তৈলাক্ত ত্বকের যত্ন:

একটি আলু ম্যাশ করুন, তারপরে গোলাপ জল (বা চালের জল) যোগ করুন এবং ভালভাবে মেশান। 1 চা চামচ লেবুর রস প্রয়োগ করুন এবং 15 মিনিটের জন্য রেখে দিন। আবার, একই ছোলার রসের পরিবর্তে, আপনি 1 চামচ মধু যোগ করতে পারেন এবং এটি ঘরে তৈরি শুকনো মাস্ক হিসাবে ব্যবহার করতে পারেন।


3) পুরানো ছাপের অভাব:

একটি আলু ব্লেন্ড করুন এবং একটি সূক্ষ্ম পেস্টে 1 টেবিল চামচ যোগ করুন, তারপর 30 মিনিটের জন্য জোর দিন। ভালো করে চেষ্টা করুন ত্বক টানটান ও মসৃণ হবে।


4) আফ্রিকান কালি অপসারণ

আলু খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে নিন। কিছুক্ষণের জন্য ফ্রিজে রাখুন, তারপর টুকরোগুলিকে আফ্রিকানদের উপরে 20 মিনিটের জন্য রাখুন। আপনি ড্রপ আপনার আকৃতির অন্ধকার অংশ আলোকিত হবে.


5) আর্দ্রতা মাস্ক:

1টি আলু দুই টুকরো করে কেটে 2 টেবিল চামচ অলিভ অয়েল মেশান, তারপর 1 টেবিল চামচ মধু যোগ করুন। পুঙ্খানুপুঙ্খভাবে মেশান, তারপর ত্বকে প্রয়োগ করুন। 10 মিনিটের জন্য ছেড়ে দিন, তারপর ভাল পরীক্ষা করুন। হাইড্রেটিং উপাদান (জল, তেল, মধু) আর্দ্রতা যোগ করতে সাহায্য করে যখন ঘৃতকুমারী সূক্ষ্ম রেখা মেরামত করে এবং ভিটামিন এবং খনিজ বহন করে।


6) রোদে পোড়া ত্বকের জন্য

সানবার্ন প্রাকৃতিক ত্বক উজ্জ্বল করার একটি প্রাচীন পদ্ধতি। আলু খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে নিন। কিছুক্ষণের জন্য ফ্রিজে রাখুন, তারপর দ্রুত ফলাফলের জন্য 20 মিনিটের জন্য আলুর স্লাইসগুলি তাদের স্কিনের উপরে ঠান্ডা করুন। আলু রং দূর করতে সাহায্য করে, তাই এই প্রাকৃতিক পদ্ধতি অনুসরণ করা যেতে পারে।


7) ধূসর চুল পরিবর্তন করতে:

এখানে চুল পড়ার প্রাকৃতিক প্রতিকার রয়েছে। পাঁচটি আলু খোসা ছাড়িয়ে সেদ্ধ করুন। brewed জল পান এবং এটি মাধ্যমে আপনার পথ চুমুক. এটি দ্রুত ধূসর চুলে একটি চকচকে গঠন করে।


8) ময়শ্চারাইজিং হেয়ার মাস্ক:

3 চামচ আলুর রস, 2 চামচ অ্যালোভেরা জেল এবং 1 চামচ মধু একত্রিত করুন। মাথার ত্বকে এবং চিরুনি দিয়ে ম্যাসাজ করুন। আপনার ক্ষতিকারক প্রভাবের কারণে আপনি এক ঘন্টা পর্যন্ত হাঁটতে পারেন এবং তারপরে ভালোর পথে যেতে পারেন।

আমরা অনেক আলু বানাতে পারি। আলুর সংখ্যা অবিশ্বাস্য। বিউটি টিপস হিসাবে আলু ব্যবহার করে আশ্চর্যজনক ফলাফল পান। আমাদের সম্পর্কে মন্তব্য করবেন না.


9) চুলকানি এবং পোকামাকড়ের কামড়ের চিকিত্সা:

শুধুমাত্র রাজনৈতিক অংশে অংশগ্রহণ করে। দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রতিদিন তথ্য নিন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url