ঘরোয়া উপাদানে প্রাকৃতিক ও নিরাপদ রুপচর্চা

মেকআপ নিয়ে ভাবছেন? অনেক টাকা দামের কথা ভাবছেন, এত দাম দিয়ে প্রসাধনী কিনবেন কীভাবে? আর দাম ছাড়াও বাজারে পাওয়া প্রসাধনী বিভিন্ন পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে থাকে। তাই আপনি বাজারের শীর্ষস্থানীয় চিন্তা বিল্ডিং উপকরণ দিয়ে নিজেকে রূপ দিতে পারেন। পরিকল্পনা মূল্যের মত একটি বিষয় আলোচনা করা যেতে পারে. নেতার জন্য পাপ বিভাগে রসোয়া উপাদানের নাম, ব্যবহার এবং Beauty Tips বৈশিষ্ট্য আলোচনা করা।


যে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছেঃ


  1. হলুদ
  2. ডাব
  3. ময়দা
  4. গোলাপ জল
  5. মধু
  6. ডিমটি


হলুদ:

হলুদের গুণাবলী বাড়াবাড়ি করা যাবে না। প্রসাধনীতে হলুদের অনেক ভূমিকা রয়েছে। হলুদ ব্যবহারে অংশগ্রহণের জন্য সর্বশেষ জন্ম নেওয়া নারীরা। রক্তের রস এবং রক্তের রোগের জন্য সতর্কতা। আমরা ক্ষমতায় থাকা অবস্থায় জানি না যে বড় ফেসপ্যাক কাউন্সিল দ্বারা তৈরি করা হয়। অনেকের রঙ ফ্যাকাশে। অলিভ অয়েল পাকিস্তানের সাথে যদি তারা শান্তির গোলাপের ফুল রাখে এবং প্রতিদিন এটি লাগায় তবে আপনি আর ফ্যাকাশেতা দেখতে পাবেন না। আপনি সবুজ হলুদ দিয়ে দুধের রস প্রতিস্থাপন করতে পারেন। এটি আরও উত্পাদনশীল।

দ্বিতীয়: হলুদ ক্ষয়কারী। লাগালে চুল গজায় না। প্লাগ ওয়াক্সিং ভালো কাজ করে। মানসম্পন্ন হলুদ বা নিমতা বেটে টাকা দিয়ে রোদে শুকিয়ে রাখা হয় এবং কলিজা খালি থাকায় এবং ভালো মানের হলুদ আখ খালি পেটে মানসম্পন্ন রক্ত দিয়ে পরিমাপ করা হয় এবং উভয় অঙ্গসংস্থানবিদ্যা হিসাবে গুরুত্বপূর্ণ।


ডাব:

স্বাস্থ্য উপদেশগুলি বলে যে বোতলজাত জলে অনেকগুলি কারণ রয়েছে৷ জিতপক্ষে পনেরটি খনিজ রয়েছে বলে জানা যায়। প্রতিদিন স্ট্যান্ডার্ড ডাবের মাত্রা বৃদ্ধি পায়। বসন্ত হলে একটু ড্যাব পানি দিয়ে মুখ ধুতে পারেন। বিকল্প ভাই ডাবার ডাবের জলের বিকল্প ব্যবহার করতে পারেন এবং খুব ভাল ফলাফল পেতে পারেন। কলের পানিতে তুলা ভিজিয়ে ফ্যানের বাতাসে মুখ শুকাতে দিন। তারপর হাত দিয়ে আস্তে আস্তে ঘষুন সুন্দর দৃশ্য দেখতে। মুখের ত্বক হবে কোমল ও মসৃণ। দুই থেকে তিনবার দেখবেন কাজ আপনার কাছে ফিরে আসে।

নারকেল এবং মেকআপ বিশেষ করে চুলের জন্য খুব রাজনৈতিক। আপনি নষ্ট হয়ে যাওয়া নারকেল বা আপনার নিজের পাপ দিয়ে আপনার মাথার ত্বকে ম্যাসাজ করতে পারেন। শাহ চল্লিশ শুকিয়ে যাবে। আপনি দেখতে পাবেন যে চুলের লাইন যথেষ্ট উন্নত হয়েছে এবং পড়ে গেছে। অর্ধেক বেত নিন এবং এক কাপ গরম জলের সাথে ভালভাবে মেশান, নারকেল দুধ এবং পরিষ্কার দুধের একটি লেবুর রস বের করুন। 20/25 মিলি কুসুম গরম পানিতে খুলমিন নিন। এই পদ্ধতিটি এক সপ্তাহের মধ্যে চুল পড়া বন্ধ করবে।

beauty tips bangla  ঘরোয়া পদ্ধতিতে রুপচর্চা মুখের রূপচর্চা রুপচর্চা বিষয়ক টিপস রুপচর্চা english রাতের রূপচর্চা সহজ রূপচর্চা লেবু দিয়ে রূপচর্চা শীতের রূপচর্চা


ময়দা:

আপনার ত্বকের যত্নে খুব সহায়ক হতে পারে। সমস্ত সক্রিয় উপাদান ত্বকের জন্য ভাল কাজ করে। কসমেটিক সার্জারির প্রধান লক্ষ্য হল একজনের মুখ বা চেহারা দেখা। আর মুখের জন্য মূলত ময়দার ব্যবহারই বেশি।

1 টেবিল-চামচ ময়দা দিয়ে 1 চামচ কোয়া এবং পুরো হলুদ বাটা দিয়ে 10/1 মিনিট মুখে ফল পাওয়া যায়। মুখ একবার পরিষ্কার হবে। আপনি আপনার নিজের ময়দা নিয়ে এবং জল দিয়ে পেস্টে প্রয়োগ করে সাবানের মতো আপনার মুখ পরিষ্কার করতে পারেন। অথবা, একটি সম্ভাব্য 15-মিনিট সমাধান হল দুধ এবং পাকিস্তানি হলুদ বৃত্তের সাথে ময়দা মিশ্রিত করা। টানটান ত্বক অনেক বেশি সুন্দর বিস্তারিত।


গোলাপ জল:

ঘরে সৌন্দর্যের জন্য গোলাপজল প্রয়োজন এমন দুটি জায়গা রয়েছে। রান্নায় গোলাপ জল চাই। যাই হোক না কেন, গোলাপ জল গোলাপ ফুলের নির্যাস থেকে তৈরি করা হয়। আর তাই গোলাপের মতো সুন্দর দেখতে গোলাপজলের নানা ব্যবহার রয়েছে। গ্লিসারিন সমপরিমাণ গোলাপজল দিয়ে ঠোঁটে ফর্মুলা লাগালে ঠোঁট ফাটে না এবং ঠোঁটের রংও সুন্দর হয়। আবার গোলাপজল দিয়ে স্কিন-ফ্রেশার টনিক তৈরি করতে পারেন। এর জন্য অর্ধেকটা গোলাপ জল, এক লেবুর রস এবং কয়েক ফোঁটা মধু একসঙ্গে খেলে ত্বক-মুক্ত টনিক তৈরি হবে। এই টনিকটি দুবার পুনরায় প্রয়োগ করতে হতে পারে। আপনার মুখের সমালোচনা, তারা পান এবং সমপরিমাণ গোলাপের সাথে গ্লিসারিন লাগিয়ে রাতে মুখে ভালোভাবে হাত দিন। সমাধান মানুষ গরম পানি দিয়ে মুখ ধোয়া। মুখে রুক্ষতা থাকবে না এবং ত্বক হবে কোমল।


মধু:

সৌন্দর্যের যত্নে মধুর প্রযুক্তি বা ব্যবহার বাড়াবাড়ি করা যাবে না। মধু দিয়ে অনেক ফেসপ্যাক তৈরি করা হয়। মধুর ব্যবহার এখানে লেখা আছে:

1. গোটা দুধ এবং কয়েক ফোঁটা মধু একসঙ্গে লাগালে গায়ের রং উজ্জ্বল ও মসৃণ হয়।

2. এবং মিল উচ্চতা জল দিয়ে 10/15 মিনিটের জন্য বেসনের বেসন্তে মধুচক্র জাল প্যাক প্রয়োগ করুন এবং তারপর শক্ত জল দিয়ে ধুয়ে ফেলুন, মুখের ত্বক খুব সুন্দর এবং মসৃণ হয়।

3. মধু, এক ফোঁটা লেবুর রস, 1 ফোঁটা গাজরের রস, 1 চা চামচ রস - একসাথে একটি পেস্টে মেশান এবং 1520 মিনিটে আপনার জলের সাথে মেশান। শুষ্ক, তৈলাক্ত বা স্বাভাবিক ত্বক – এই প্যাক তৈরির প্রক্রিয়া সব ধরনের ত্বকের জন্য। প্রতীকী মুখগুলি মসৃণ এবং সহ


ডিম:

ডিম অঙ্গসংস্থানবিদ্যায় অনন্য ভূমিকা পালন করে। ডিম দিয়ে মাথা ধোয়া, ডিমের তৈরি প্যাক ত্বকের জন্য নানাভাবে ব্যবহার করা হয়। ডিমের প্যাক মুখে ঔজ্জ্বল্য ফিরিয়ে আনে। ডিমের কুসুম শুষ্ক ত্বকের জন্য ভালো। শুষ্ক ত্বকের জন্য ডিমের সাদা অংশ।

1. ডিমের কুসুম আধা চা চামচ অলিভ অয়েল এবং কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে প্যাক করুন। 15 থেকে 20 মিনিটের পরে এই প্যাকটি মুখের দ্রবণে পরিষ্কার করে পরীক্ষা করা হয় এবং 15 থেকে 20 মিনিটের পরে উষ্ণ জল দিয়ে মুখের পাসটি ধুয়ে ফেলুন এবং তারপরে এটি একটি শান্তিপূর্ণ সমাধানের জন্য জোর করুন।

2. কুসুমের সাথে আধা টেবিল চামচ অ্যালাম অয়েল বা অলিভ অয়েল লাগান এবং কুসুম গরম জলে দ্রবীভূত করুন এবং তারপর 15 মিনিটের জন্য ঠান্ডা জলের দ্রবণে রাখুন৷ সাধারণত সপ্তাহে দুই বা তিন দিন এই প্যাক লাগাতে পারেন। আপনার নিস্তেজ ত্বক সতেজ হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url