কেন মানুষ প্লাশি পছন্দ করে? Plushies কি?



স্টাফড প্রাণীদের মানুষের বৈশিষ্ট্য দেওয়া হয়, সাধারণত পোশাকে, এবং এগুলিকে প্লাশিস বলা হয়। "প্লুশি" শব্দটি "প্লুশ" এর সংজ্ঞা থেকে এসেছে, যা একটি কাপড় যা কাপড়ের একটি পুরু স্তূপ দিয়ে শুয়ে আছে।

যদিও প্রথম প্লাশির উৎপত্তি নিয়ে বিতর্ক হতে পারে,  কাওয়াই প্লাশি  কয়েক দশক ধরে চলে আসছে। প্রথম প্লাশ খেলনা তৈরির বিষয়ে একটি তত্ত্ব হল যে জার্মান স্টিফ, যিনি তার খেলনার দোকানের জানালা প্রদর্শনের জন্য কিছু স্টাফড ফ্যাব্রিক প্রাণী হাতে সেলাই করেছিলেন, 1880 সালে এটি করেছিলেন। কারণ তার মেয়ে তার মালিকানাধীন একটি হাতির পুতুলকে ভয় পেয়েছিলেন, তাই তিনি কেটে ফেলেছিলেন। পা বন্ধ, এটি প্রথম plushie তৈরীর. কিন্তু হাতির প্রশংসা শুনে তিনি আরও উৎপাদন করার সিদ্ধান্ত নেন।

মেওয়াইয়ের ডিজাইনার এবং কারিগররা প্রতিদিনের জীবন থেকে অনুপ্রাণিত হয়ে আরাধ্য চিত্র এবং আকর্ষণীয় ডিজাইনের ধারণা তৈরি করে যা ইন্দ্রিয়গুলিকে মুগ্ধ করে। আমরা অবিশ্বাস্যভাবে সুন্দর, বিনোদনমূলক, বিনোদনমূলক এবং প্রাণবন্ত প্লাশ খেলনা তৈরি করি। তারা স্টাফ পশু বা কম্বল চেয়ে বেশি; ভবিষ্যতে, আপনি গেম খেলে বা তাদের বৈশিষ্ট্যযুক্ত অ্যানিমেটেড সিরিজ দেখে তাদের সুন্দর "জীবন" সম্পর্কে আরও জানতে পারবেন।

আরেকটি তত্ত্ব হল যে জার্মান কার্ল ওয়ার্নার, যিনি তার মেয়ের নাম রেখেছিলেন একটি ছোট পশু-ধরনের পুতুলের নামানুসারে, সম্ভবত 1867 সালে যখন তার বাবা-মা ছুটিতে ছিলেন তখন তিনি তাকে তার দাদা-দাদির বাড়িতে রেখে গিয়েছিলেন। এই পুতুলের মাথা, অঙ্গ এবং পা পালক এবং তুলার সুতা দিয়ে তৈরি করা হয়েছিল। তার জামাকাপড়ের নরম সংস্করণ ছিল, যার মধ্যে একটি স্কার্ট, শার্ট, বনেট এবং এমনকি জুতাও ছিল। কার্ল এয়ার-কুশন মেশিনও তৈরি করেছিলেন, যা তাকে কেবল সাধারণ তুলার পরিবর্তে নীচের পালক দিয়ে তার কুশনগুলিকে স্টাফ করতে দেয়।

প্রকারভেদ

প্লাশ খেলনাগুলি আজকাল বিভিন্ন শৈলীতে আসে, যার মধ্যে মানুষ, প্রাণী এবং কার্টুন চরিত্রগুলির সাথে সাদৃশ্য রয়েছে৷ এগুলি মাঝারি, বড় এবং এমনকি বিশাল সহ মাপের বিস্তৃত পরিসরে আসে। কিছু স্টাফড প্রাণী তাদের উদ্দিষ্ট ফর্মের সাথে সাদৃশ্যপূর্ণ। উদাহরণস্বরূপ, গেজ বিসলির লাইফলাইক পাফারফিশ বক্সফিশ স্টাফড প্লাশ টয় এবং লাইফলাইক রেড অক্টোপাস সফট স্টাফড প্লাশ টয় নিন।

একেবারে নতুন বা অন্য ব্যক্তির দ্বারা হস্তশিল্প করা হোক না কেন, plushies পোশাকের সাথে বা ছাড়াই পাওয়া যেতে পারে। স্টাফড প্রাণীর কিছু মালিক এগুলি সংগ্রহ করে শুধুমাত্র আনন্দের জন্য, অন্যরা তা করে কারণ একটি বিশেষ প্লাশি তাদের জন্য বিশেষ আবেগপূর্ণ মূল্য রাখে।

উপরন্তু, বাচ্চারা তাদের হারানোর বিষয়ে চিন্তা না করে তাদের স্টাফ করা প্রাণীগুলি উপভোগ করতে পারে। তারা সব বয়সের জন্য আদর্শ কারণ তারা রাতে খেলতে এবং আলিঙ্গন করতে বিনোদন দেয়। যদিও কিছু প্রাপ্তবয়স্করা প্লাশি উত্পাদন উপভোগ করে, অনেক প্রাপ্তবয়স্ক এখনও সেগুলি ভোগ করে।

আজকাল, প্লাশ খেলনাগুলি মল, দোকান, খাবারের দোকান এবং এমনকি মানুষের বাড়ি সহ সর্বত্র দেখা যেতে পারে। শিশুদেরকে তাদের মাধ্যমে বিভিন্ন সংস্কৃতি সম্পর্কেও শেখানো হয় যে তাদের হয়তো সরাসরি অভিজ্ঞতার সুযোগ নাও থাকতে পারে বা এমন প্রাণীদের সম্পর্কে যা খুব বিরল হয় কাছে থেকে দেখতে সক্ষম। এর মধ্যে একটি Coelacanth Fish Soft Stuffed Plush Toy বা Gage Beasley এর একটি Lifelike Nautilus সফট স্টাফড প্লাশ খেলনা অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনি যদি জলজ বন্যপ্রাণীর প্রতি আগ্রহী হন তবেই এই প্রাণীগুলি লক্ষ্য করা যেতে পারে। এখন যে তারা প্লাশ আকারে উপলব্ধ, পৌরাণিক কাহিনী এবং কিংবদন্তি তাদের পরম আলিঙ্গন করা যেতে পারে!

উপসংহার

যেহেতু তারা এমন ব্যক্তিদের স্বাচ্ছন্দ্য প্রদান করে যারা তাদের অধিকারী বা এমনকি তাদের দেখেও মনে হয়, প্লাশিগুলি দীর্ঘকাল ধরে রয়েছে এবং সম্ভবত খুব দীর্ঘ সময়ের জন্য জনপ্রিয় থাকবে।

Previous Post Next Post

Contact Form