মননশীলতা সুখ এবং ফিটনেসের জন্য ৯টি সুস্থতার টিপস Health Tips

প্রত্যেকের জন্য, এটি অর্জনের জন্য আপনাকে কেবল আপনার উপায় খুঁজে বের করতে হবে। এটি বিশেষত তরুণ প্রাপ্তবয়স্কদের জন্য কঠিন হতে পারে, সাধারণত তাদের 20 এর মধ্যে, গবেষণায় দেখা গেছে। এটি সম্ভবত কারণ এই বয়সের লোকেরা এখনও বিশ্বে তাদের জায়গা খুঁজে পাওয়ার চেষ্টা করছে। কিন্তু চেষ্টা করা এবং ব্যর্থ হওয়া পুরোপুরি ঠিক আছে। আপনি মননশীলতা, সুখ এবং Fitnness জন্য এই সুস্থতার টিপসগুলি নিয়ে পরীক্ষা করতে পারেন এবং সিদ্ধান্ত নিতে পারেন কোনটি আপনার জন্য কাজ করে৷


এমএস ক্লান্তি নিরসনের জন্য 9 টি টিপস -ব্যক্তিগত প্রশিক্ষক হওয়ার বিষয়ে আপনার জানা দরকার টিপস



মননশীলতার অনুশীলন করুন

মননশীলতা শেখার একটি দক্ষতা। এটি শুরুতে সহজ নয়, তবে আপনার মনকে প্রশিক্ষণ দিয়ে, আপনি সমবেদনার জন্য দায়ী অঞ্চলে মস্তিষ্কে আপনার ধূসর পদার্থের ঘনত্ব বাড়াবেন এবং চাপ এবং উদ্বেগের অনুভূতির জন্য দায়ীদের ক্ষেত্রে এটি হ্রাস করবেন।

এবং এটি প্রতিদিন 27 মিনিট সময় নেয়, গবেষকরা আবিষ্কার করেছেন। আপনি একবারে আধা ঘন্টা সব করতে হবে না. আপনি সকাল এবং সন্ধ্যায় 10 মিনিট দিয়ে শুরু করতে পারেন। সময়ের সাথে সাথে, আপনি এটি করতে আপনার নিজের গতি খুঁজে পাবেন।

তোমার যত্ন নিও

স্ব-যত্ন সবার জন্য এবং আপনার প্রতিদিন এটি অনুশীলন করা উচিত। এটি একটি গ্লাস ওয়াইন এবং কিছু ডার্ক চকোলেট থেকে শুরু করে দামি গয়না বা ট্রিপ পর্যন্ত যেকোনো কিছু হতে পারে। আপনি প্রতিদিনের শেষে কিছু ডাউনটাইম দিয়ে নিজেকে পুরস্কৃত করতে পারেন, একটি বই পড়ে বা একটি কম্বলের নীচে আলিঙ্গন করে এবং আপনার প্রিয় শো দেখে। হতে পারে আপনার জন্য, স্ব-যত্ন হল স্পা চিকিত্সা বা বন্ধু এবং পরিবারের সাথে সময় কাটানো। আপনার জন্য কী কাজ করে তা খুঁজে বের করুন এবং প্রতিদিন এটি অনুশীলন করুন।

শারীরিক কার্যকলাপ অপরিহার্য

প্রতি সপ্তাহে মাত্র 51 মিনিটের শারীরিক ক্রিয়াকলাপ আপনাকে দীর্ঘ, সুখী এবং স্বাস্থ্যকর জীবন যাপন করতে সহায়তা করে। এবং আপনি কোন ধরণের কার্যকলাপ করবেন তা চয়ন করতে পারেন। এটা হতে পারে আপনার কুকুরের সাথে পার্কে হাঁটা, দৌড়ানো, নাচ করা, জিমে যাওয়া ইত্যাদি। আপনি বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন বা যে কোনো অপ্রচলিত খেলা যেমন পিকলবল করতে পারেন। Pickleball পদগুলি বোঝা সহজ এবং এটি একটি মজার খেলা।

সীমানা নির্ধারণ করুন - শারীরিক এবং মানসিক

একটি সুখী এবং সুস্থ জীবনের জন্য উপযুক্ত সীমানা প্রয়োজন। আপনার সুস্থতা নির্ভর করবে আপনি কতটা ভালোভাবে সেগুলি সেট করতে পারবেন তার উপর। এটি শারীরিক এবং মানসিক উভয় ক্ষেত্রেই প্রসারিত। আপনি কি আরামদায়ক এবং আপনি কি নন তা জানতে হবে। এছাড়াও আপনাকে স্পষ্টভাবে তাদের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার জীবনের এমন লোকদের কেটে ফেলতে হবে যারা তাদের সম্মান করে না। আপনার সীমানাকে অসম্মান করে, তারা আপনাকে স্পষ্টভাবে দেখায় যে তারা আপনাকে সম্মান করে না।

যদি আপনার নিজের সময়সূচী সেট করা এবং আপনার সিদ্ধান্তগুলিকে সম্মান করা আপনার পক্ষে কঠিন হয় তবে আপনাকে সাহায্য করার জন্য পেশাদারদের কাছে যাওয়ার কথা বিবেচনা করুন। যোগব্যায়াম, ধ্যান, কাউন্সেলিং বা  ব্যক্তিগত প্রশিক্ষণ কোর্সে বিনিয়োগ  করা আপনাকে আপনার প্রয়োজনীয় রুটিন এবং নিয়মানুবর্তিতা পেতে সাহায্য করতে পারে।

ঘুমানোর আগে আপনার স্ক্রীন টাইম সীমিত করুন

স্ক্রীন থেকে আসা নীল আলো আপনার ঘুমের চক্রকে প্রভাবিত করছে, ফলস্বরূপ আপনার সামগ্রিক সুস্থতাকে প্রভাবিত করছে। তাই নিজের জন্য একটি সময়সূচী সেট করুন এবং ঘুমের আগে আপনার স্ক্রীন টাইম দুই ঘন্টা সীমিত করুন।

এই দুই ঘন্টার মধ্যে, আপনি পড়তে, ধ্যান করতে, বন্ধুদের এবং পরিবারের সাথে সময় কাটাতে, বোর্ড গেম খেলতে, ইত্যাদি করতে পারেন৷ স্ক্রিনের দিকে তাকানোর চেয়ে ঘুমানোর আগে সময় কাটানোর অনেকগুলি ভাল উপায় রয়েছে৷


নিয়মিত ব্যায়াম করতে অনুপ্রাণিত থাকার এবং আকারে থাকার



আপনার টাকা পরিচালনা করতে শিখুন


টাকা অনেক মানুষের জন্য মানসিক চাপের সবচেয়ে বড় উৎস। অল্প বয়সেই কীভাবে সঠিকভাবে অর্থ পরিচালনা করতে হয় তা আপনার শিখতে হবে। আপনার আয় এবং ব্যয়ের সাথে সামঞ্জস্য রেখে মাসের শেষের দিকে উদ্বেগের মাত্রা হ্রাস পাবে। আপনার ক্রয়কে অগ্রাধিকার দিন এবং আপনার উপায়ের উপরে যাবেন না। এছাড়াও, জরুরী অবস্থার জন্য প্রতি মাসে আপনার উপার্জনের একটি ছোট অংশ আলাদা করে রাখুন।

আপনার মস্তিষ্ককে প্রশিক্ষণ দিন

আপনার মস্তিষ্কেরও ব্যায়াম প্রয়োজন, আপনার পেশীর মতোই। এই মানসিক দৈনন্দিন ব্যায়াম আপনার সুস্থতার জন্য গুরুত্বপূর্ণ। আপনি জিগস পাজল করতে পারেন, ক্রসওয়ার্ড বা সুডোকু সমাধান করতে পারেন, আপনার ফোনে মানসিক গেম খেলতে পারেন, বিভিন্ন শিল্প ফর্ম অনুশীলন করতে পারেন, একটি নতুন ভাষা বা দক্ষতা শিখতে পারেন ইত্যাদি।

আপনার সকালের নাস্তা এড়িয়ে যাবেন না

জীবনযাত্রার দ্রুত গতি অনেক লোককে সকালের নাস্তা এড়িয়ে যেতে বা অস্বাস্থ্যকরভাবে খেতে প্ররোচিত করেছে। প্রাতঃরাশ হল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার, যেমন প্রবাদটি বলে এবং বিজ্ঞানীরা আমাদের মনে করিয়ে দিচ্ছেন। তাই এড়িয়ে যাবেন না। এটি আপনার সুস্থতার জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি আপনার ফিটনেসের জন্যও গুরুত্বপূর্ণ।

এখন, প্রতিটি সকালের নাস্তা স্বাস্থ্যকর নাস্তা নয়। আপনার প্রথম খাবার প্রোটিন, ভিটামিন, কিন্তু ফাইবার সমৃদ্ধ হওয়া উচিত। মূলত, কম গ্লাইসেমিক সূচক আছে এমন যেকোন কিছু ভালো, এবং এতে বেশিরভাগ ফল, সবজি, বাদাম, ডিম, দই এবং পুরো শস্য অন্তর্ভুক্ত থাকে।

নিজের প্রতি নম্র হোন

যে কেউ দিতে পারে সর্বোত্তম সুস্থতার পরামর্শ হল নিজের প্রতি নম্র হওয়া। মনে রাখবেন আপনি নিখুঁত নন এবং আপনাকে ভুল করার অনুমতি দেওয়া হয়েছে।

ক্ষুদ্রতম পরিবর্তনগুলি আপনাকে একটি স্বাস্থ্যকর জীবনধারা পরিচালনা করতে এবং নিজের একটি ভাল সংস্করণ হতে সাহায্য করতে পারে । আজই শুরু করুন এবং আপনার জন্য সেরা সিদ্ধান্ত নেওয়ার প্রতিশ্রুতি দিন। যাইহোক, নিজের সাথে খুব কঠোর হবেন না। ক্ষুদ্রতম প্রশ্রয়গুলি আপনাকে হাসিখুশি রাখতে পরিচিত। তারা আপনার মানসিক স্বাস্থ্যের সাথে সাহায্য করে এবং আপনাকে মনে করিয়ে দেওয়ার অনুমতি দেয় যে এটি সব সময় নিখুঁত না হওয়া সম্পূর্ণ ঠিক।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url