শরীরের ব্যথা থেকে মুক্তি পেতে ঘরোয়া টিপস




90 শতাংশেরও বেশি আমেরিকান শরীরের ব্যথায় ভোগেন। এর পিছনে অনেক কারণ থাকতে পারে, যেমন একটি বাজে জীবনধারা, অতিরিক্ত ওজন বহন করা, ঘুমের অভাব ইত্যাদি। কিছু যেকোন আঘাতের ফলে ঘটে, আবার অন্যগুলো দীর্ঘস্থায়ী। ব্যথা জীবনকে অস্থির করে তোলে। সুতরাং, আপনি ভালভাবে কল্পনা করতে পারেন কেন ব্যথা উপশমের অনুসন্ধানগুলি ইন্টারনেটে শীর্ষ অনুসন্ধানগুলির মধ্যে একটি।

তীব্র ব্যথা আরও শক্তিশালী। এটি একটি গুরুতর দুর্ঘটনার কারণে ঘটতে পারে, এবং একমাত্র উপায় হল ওষুধ সেবন করা। আরো প্রায়ই, ডাক্তার প্রেসক্রিপশন ঔষধ প্রদান করবে. এটি অল্প সময়ের মধ্যে চলে যায়। যাইহোক, এটি দীর্ঘস্থায়ী ব্যথা যা সবচেয়ে বেশি সমস্যা সৃষ্টি করে। এটি কিছু অন্তর্নিহিত অবস্থার ফলাফল। অতএব, ওষুধের পাশাপাশি, এই ধরনের পরিস্থিতিতে স্ব-যত্ন অপরিহার্য। রিউম্যাটিক আর্থ্রাইটিস, রিঅ্যাকটিভ আর্থ্রাইটিস এবং গাউট এমন কিছু সমস্যা, যেগুলো সব বয়সের মানুষই ভোগেন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা হল পিঠ, মেরুদণ্ড, জয়েন্ট, পা এবং নিতম্ব।

জানুন কিভাবে কিছু ঘরোয়া উন্নতি আপনাকে শরীরের ব্যথা কমাতে একটি সক্রিয় জীবনধারা পরিচালনা করতে সাহায্য করতে পারে।

বৈদ্যুতিক তাপ প্যাড

এটি একটি পুরানো প্রতিকার যা অনেক লোক এখনও বিশ্বাস করে। আপনি অবশ্যই প্রায়শই গরম জলের বোতলে আরাম পেয়েছেন। এটি সেরা ব্যথা প্রতিকার এক. আজ, আপনি আধুনিক লেদার প্যাক গরম করার প্যাড পেতে পারেন। এগুলি মাইক্রো-প্লাশ এবং মাইক্রো-ফ্লিস ফাইবার সহ বেশ কয়েকটি ফিনিশেও আসে। আপনি নিম্ন, মাঝারি এবং উচ্চ তাপ সেটিংসের সুবিধাও পেতে পারেন।

তদুপরি, তারা বিভিন্ন আকার এবং আকারে আসে। আপনি শুধু একটি সকেটে তাদের প্লাগ এবং উপভোগ করতে হবে. এটি কেবল ব্যথা উপশম করে না তবে অস্বস্তিও কমিয়ে দেয়।

ফুল বডি ম্যাসাজার

এটি একটি ম্যাসেজ চেয়ার আকারে আসে  । এগুলি যে কোনও বাড়িতে একটি দুর্দান্ত সংযোজন। এই চেয়ার পাশাপাশি একটি পাদদেশ সংযুক্তি সঙ্গে আসা. সুতরাং, আপনি পুরো শরীর এবং পায়ের জন্য সেরা ভাইব্রেশনাল ম্যাসেজ থেরাপি পাবেন। নীচে যান্ত্রিক ফুট রোলারগুলি অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে। চেয়ারগুলিতে বিভিন্ন সেটিংস রয়েছে, যেমন শরীর নিমজ্জন, গভীর টিস্যু ম্যাসেজ এবং বডি স্ট্রেচ প্রোগ্রাম।

এই স্বয়ংক্রিয় চেয়ারগুলি একটি এলসিডি স্ক্রিন সহ আসে যা আপনি বিশ্রামের সময় হার্ট রেট এবং পালস রেট প্রদর্শন করতে পারেন। এটা কি উদ্ভাবনী নয়? এখন, আপনি এগুলিকে আপনার ব্লুটুথ মিউজিক প্লেয়ারের সাথেও সংযুক্ত করতে পারেন৷ যন্ত্রটি আপনার ব্যথার যত্ন নেওয়ার সময় শুধু ঘুমাতে যান।

ইনফ্রারেড লাইট মেশিন

একটি ইনফ্রারেড লাইট থেরাপি মেশিন দীর্ঘস্থায়ী শরীরের ব্যথাযুক্ত ব্যক্তিদের জন্য নিখুঁত পছন্দ। 10 জনের মধ্যে 8 জন তাদের জীবনের এক পর্যায়ে পিঠে ব্যথা ভোগ করে   । তাপ দিয়ে নিরাময় ইতিমধ্যেই প্রমাণিত। বৈদ্যুতিক প্যাড কি তাই, তাই না? ঠিক আছে, এর সাথে আরেকটি সংযোজন হল ইনফ্রারেড লাইট থেরাপি মেশিন বা বেল্ট। আলো পেশীর গভীরে প্রবেশ করে। এটি কীভাবে কাজ করে তা বোঝার জন্য আপনার কোষের জীববিজ্ঞান সম্পর্কে কিছুটা জানা উচিত।

কোষের অভ্যন্তরে থাকা মাইটোকন্ড্রিয়া বিপাক বাড়াতে এই শক্তি ব্যবহার করে, যা পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করে। এটি রক্ত ​​সঞ্চালন উন্নত করে এবং খিঁচুনি থেকে মুক্তি পেতে সহায়তা করে। ইনফ্রারেড থেরাপি টিস্যু নিরাময় করে এবং ব্যথা উপশম করে। তাছাড়া, এটি তীব্র এবং দীর্ঘস্থায়ী উভয় ব্যথার জন্য উপকারী।

স্থির ব্যায়াম বাইক

দুই ধরনের বাইক আছে যেগুলো থেকে আপনি বেছে নিতে পারেন। খাড়া বাইকটি প্রথম। আপনি যদি শরীরে, বিশেষ করে পিঠে ব্যথা এবং মেরুদণ্ডের অসুস্থতায় ভোগেন তবে আপনি একটি খাড়া বাইক চালাতে পারেন। সাইকেল চালানোর সময় সামান্য সামনের দিকে ঝুঁকে থাকা আপনার পিঠের ব্যথা কমাতে সাহায্য করতে পারে। যাইহোক, কিছু লোক অবরুদ্ধ বাইকগুলিতেও স্বাচ্ছন্দ্য খুঁজে পায়। এগুলি হল  ইনডোর জিমের জন্য সেরা বাইকগুলির মধ্যে একটি  যা ব্যায়ামকে চাপমুক্ত করে তোলে৷ আপনি নিশ্চিত থাকতে পারেন যে এগুলি আপনার জয়েন্টগুলিতে ন্যূনতম প্রভাব ফেলে। এগুলো পা মজবুত করে। সুতরাং, আপনি দ্বিগুণ হিসাবে লাভ করেন।

যোগব্যায়ামের জন্য সান-রুম প্যাটিও

একটি সান-রুম প্যাটিও অন্তর্ভুক্ত করা একটি ভাল ধারণা হবে যদি আপনি একটি নতুন বাড়ি কেনেন বা একটি পুরানোটি সংস্কার করেন। পরিবেশ আপনাকে বাধা ছাড়াই আপনার আসন অনুশীলন করতে সাহায্য করবে। ঘরে পর্যাপ্ত সূর্যালোক থাকতে হবে। অধিকন্তু, এটি বাতাসযুক্ত হওয়া উচিত। আপনি কয়েকটি সুবাস মোমবাতি যোগ করতে পারেন। সুবাস আপনার ঘ্রাণতন্ত্রের উপর থেরাপিউটিক প্রভাব আছে বলে পরিচিত। এটি মেজাজ বাড়ায় এবং ব্যথা নিরাময় করতে পারে। একটি যোগব্যায়াম মাদুর এখানে প্রপস এক হতে হবে.

আপনি এমন কিছু আসন অনুশীলন করতে পারেন যা শরীরের ব্যথায় আক্রান্ত ব্যক্তিদের জন্য উপযুক্ত। পঙ্গপালের ভঙ্গি এবং বর্ধিত ত্রিভুজ ভঙ্গি আপনার ব্যথা-সম্পর্কিত সমস্যার জন্য নিখুঁত। তারা পিঠ, জয়েন্ট এবং পায়ের মতো সবচেয়ে সাধারণ সমস্যাযুক্ত ক্ষেত্রগুলিকে লক্ষ্য করে। আপনি মননশীলতার জন্য আপনার শ্বাস এবং ধ্যানের উপর ফোকাস করার অনুশীলন করতে পারেন। প্রক্রিয়ায়, আপনি সমস্ত ধরণের ব্যথা এবং যন্ত্রণা ভুলে যাবেন।

এরকম অনেক ঘরোয়া ফেস-লিফটের সাহায্যে আপনি শরীরের ব্যথা উপশম করতে পারেন। এগুলোর মধ্যে কয়েকটি। গাছপালা হল আরেকটি থেরাপিউটিক পরিমাপ যা আপনাকে প্রকৃতির সাথে সংযোগ করতে সাহায্য করে। তারা দূষণ কমাতে পারে এবং এলাকাটিকে বিভিন্ন বিকল্প নিরাময় পদ্ধতির জন্য উপযোগী করে তুলতে পারে, যেমন রেকি। Reiki হল একটি জাপানি শক্তি নিরাময় পদ্ধতি যা দীর্ঘস্থায়ী শরীরের ব্যথা কমাতে পরিচিত। সুতরাং, এটি শরীরের ব্যথা উপশম করার আরেকটি উপায় করে তোলে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url