মেকআপ করার সময় কোন পাঁচটি বিষয় মনে রাখবেন?

পনি যখন এমন কাউকে লক্ষ্য করেন যার মেকআপটি অবিশ্বাস্য দেখাচ্ছে, আপনি ভাবতে পারেন যে তারা এমন একজন হুইজ যিনি প্রতিদিন তাদের দুর্দান্ত দেখায় তা নিশ্চিত করার জন্য সেরা কৌশলগুলি জানেন।

অনুশীলন একজন ব্যক্তিকে তাদের মেকআপ করার ক্ষেত্রে আরও ভাল করে তোলে, তবে আপনি সঠিক সরঞ্জাম ছাড়াই এতদূর যেতে পারেন। এই কারণেই মেকআপের আনুষাঙ্গিকগুলি এত প্রয়োজনীয়, কারণ তারা বিভিন্ন অনুষ্ঠানের জন্য বিভিন্ন ধরণের মেকআপের আরামদায়ক ব্যবহারের অনুমতি দেয়।

নির্দিষ্ট সরঞ্জাম ছাড়া, আপনি সকালে প্রস্তুত হতে সংগ্রাম করতে পারেন বা মেকআপ-মুক্ত যেতে বেছে নিতে পারেন। কাজ চালানোর সময় বা বন্ধুর সাথে দেখা করার সময় এই ধরনের চেহারা ভাল হতে পারে, তবে আপনি একটি তারিখ, গুরুত্বপূর্ণ ইভেন্ট বা একটি কাজের ফাংশনের জন্য আপনার সবচেয়ে ভাল দেখতে চাইতে পারেন।

নীচে মেকআপ প্রয়োগ করার সময় ব্যবহার করার জন্য শীর্ষ পাঁচটি আনুষাঙ্গিক এবং কেন সেগুলি এত সমালোচনামূলক তার ব্যাখ্যা রয়েছে।


1. চোখের পাপড়ি কার্লার

আপনার মেকআপ করার সবচেয়ে উত্তেজনাপূর্ণ এবং মজার অংশগুলির মধ্যে একটি হল আপনার চোখের দোররা ঠিক করা। আপনি যখন আপনার আঙ্গুল দিয়ে চেষ্টা করতে পারেন এবং এটি করতে পারেন, তখন প্রক্রিয়াটি অনেক বেশি জটিল এবং টানতে চ্যালেঞ্জিং হয়ে ওঠে।

যখন আপনার আইল্যাশ কার্লার থাকে, আপনি সেগুলিকে আপনার পছন্দের সুনির্দিষ্ট স্তরে পেতে পারেন। একটি ভাল জোড়া আপনার যা প্রয়োজন, কারণ সেগুলি আপনার সারাজীবন স্থায়ী হওয়া উচিত এবং আপনি প্রতিদিন সকালে কয়েক মিনিটের মধ্যে আপনার চোখের দোররাগুলি সম্পন্ন করতে পারেন।

তারপরে আপনি আপনার মেকআপ করার অন্যান্য দিকগুলিতে ফোকাস করতে পারেন, যেমন ত্বকের ময়েশ্চারাইজার এবং ফাউন্ডেশন লাগানো।

2. টুইজার

ভ্রু সম্পর্কে বলতে গেলে, এক জোড়া চিমটি রাখা আপনাকে প্রতিদিনের মেকআপের আচারের সময়ও সাহায্য করতে পারে। এমন কিছু উদাহরণ রয়েছে যেখানে আমাদের ভ্রুগুলি খুব বড় হতে শুরু করে এবং সকালে মেকআপ করার সময় আয়নার সামনে বসে না হওয়া পর্যন্ত আমরা লক্ষ্য করতে পারি না।

আতঙ্কিত হওয়া এবং ভাবার পরিবর্তে আপনাকে একজোড়া কাঁচি বের করতে হবে, আপনি আপনার বিশ্বস্ত চিমটি বের করতে পারেন। কয়েক সেকেন্ডের মধ্যে আপত্তিকর চুলগুলি উপড়ে ফেলুন এবং আপনি আপনার দোররা কার্ল করতে এবং আপনার বাকি মেকআপ করতে ফিরে যেতে পারেন।

নিশ্চিত করুন যে আপনি একটি স্বনামধন্য ব্র্যান্ডের মানসম্পন্ন টুইজারগুলিতে বিনিয়োগ করুন, কারণ আপনি চান না যে সেগুলি আপনাকে কয়েক বছরের মধ্যে সমস্যা দেবে। গ্রেট টুইজারগুলি এককালীন কেনা, যদি আপনি সেগুলি হারাবেন না!


3. ব্রাশ সেট

মেকআপ ব্রাশের একটি সেট থাকা যা আপনি প্রক্রিয়ার বিভিন্ন পর্যায়ে ব্যবহার করতে পারেন তাই গুরুত্বপূর্ণ। আপনি সর্বোচ্চ মানের এবং সবচেয়ে ব্যয়বহুল মেকআপ সেটে বিনিয়োগ করতে পারেন, তবে আপনি দুর্দান্ত ব্রাশ ছাড়াই এটি সঠিকভাবে প্রয়োগ করতে সংগ্রাম করবেন।

ব্রাশগুলি পুরো প্রক্রিয়াটিকে অনেক সহজ করে তোলে, বিশেষ করে যদি আপনার একটি সেট থাকে। তারপরে আপনি একটি নির্দিষ্ট স্তর বা শেডের জন্য একটি ব্রাশ ব্যবহার করতে পারেন, নিশ্চিত করুন যে রঙগুলি আপনার মুখ এবং ঘাড়ে প্রয়োগ করার সাথে সাথে দাগ বা মিশ্রিত না হয়।

একটি ছোট কেস সহ একটি ব্রাশ সেট নেওয়ার চেষ্টা করুন, কারণ আপনি সেগুলিকে এক জায়গায় রাখতে পারেন এবং আপনার কাজ শেষ হয়ে গেলে কেসটি বন্ধ করতে পারেন।

4. কমপ্যাক্ট আয়না

আপনি কি কখনও দেখেছেন যে আপনার মেকআপে দুর্দান্ত কাজ করার পরেও আপনাকে দিনের পরে কিছু টাচ-আপ করতে হবে? সম্ভবত আপনি একটি উষ্ণ পরিবেশে কাজ করেন এবং ঘামতে থাকেন, অথবা আপনি সারাদিন বাইরে থাকেন এবং কারো সাথে দেখা করার আগে আপনি আপনার সেরা দেখতে পাচ্ছেন তা নিশ্চিত করতে চান।

এই ধরনের ক্ষেত্রে, একটি কমপ্যাক্ট আয়না থাকা যা আপনি আপনার পার্সে রাখতে পারেন তা একটি জীবন রক্ষাকারী। আপনাকে যা করতে হবে তা হল এটি বের করে নেওয়া, এবং আপনি বিভিন্ন কোণ থেকে আপনার মুখের কাছাকাছি দেখতে পারেন যেখানে আপনাকে কিছু টাচ-আপ প্রয়োগ করতে হবে।

মেকআপ makeup tips bd

5. পেরেক ফাইল

একটি দুর্দান্ত পেরেক ফাইল একটি বড় ইভেন্ট বা একটি কর্মদিবসের জন্য প্রস্তুত হওয়াকে আরও সহজ করে তোলে। আপনি এমন একটি সেটিংয়ে কাজ করতে পারেন যেখানে আপনি ক্রমাগত আপনার হাত ব্যবহার করছেন, আপনার নখগুলিকে ধ্বংস করে দিচ্ছেন।

একটি ম্যানিকিউর এবং পেডিকিওর করা আপনার নিজের চিকিত্সা করার একটি দুর্দান্ত উপায়, তবে প্রতিবার আপনার নখগুলি একটু সরে গেলে আপনি সেই অ্যাপয়েন্টমেন্টগুলির জন্য অপেক্ষা করতে পারবেন না। একটি পেরেক ফাইল ব্যবহার করা জিনিসগুলিকে আরও সহজ করে তোলে, কারণ আপনার নখ একে অপরের সাথে মেলে না হওয়া পর্যন্ত আপনি ফাইল করতে পারবেন

মেকআপ সাভান্ত হয়ে উঠুন

যখন আপনার কাছে আদর্শ আনুষাঙ্গিক থাকে, তখন আপনার মেকআপ করার জন্য আপনার কাছে অনেক সহজ সময় থাকবে। একটি প্রক্রিয়া যা একবার ভয়ঙ্কর এবং হতাশাজনক মনে হয়েছিল আপনার প্রিয় বিনোদন হয়ে উঠবে কারণ আপনি বিভিন্ন অনুষ্ঠানের জন্য অনন্য চেহারা তৈরি করেন।

মেকআপ গিয়ারে বিনিয়োগ করা অত্যাবশ্যক কারণ আপনি এই আইটেমগুলির অনেকগুলিকে বহু বছর ধরে ধরে রাখতে পারেন। এগুলি বহুমুখী, টেকসই এবং শীঘ্রই অপ্রচলিত হওয়ার সম্ভাবনা নেই।

আপনার প্রিয় ব্র্যান্ড বা অনলাইন খুচরা বিক্রেতাদের থেকে উপরের সমস্ত পণ্য কিনুন এবং আপনি আবার আপনার মেকআপ করার সময় মজা করতে শুরু করবেন।

Previous Post Next Post

Contact Form