পৃথিবীর সবচেয়ে সুন্দর দশটি প্রাণী | Wilds 10 Cutest Animals in The World

10. রক জাম্পার Klipspringer


The cutest animals in the world is Klipspringer! ক্লিপস্প্রিংগার পূর্ব এবং দক্ষিণ আফ্রিকায় একটি ছোট অ্যান্টিলোপ হিসাবে প্রকাশিত হয়েছিল। ওজন 8 থেকে 18 কেজির মধ্যে পরিবর্তিত হয়, 43-60 সেমি (17-23 1⁄2 ইঞ্চি), বা প্রায় 18 থেকে 40 পাউন্ডের মধ্যে পৌঁছায়।


9. জাপানি নেসেল Japanese weasel


না, আপনি যদি এর নামের সাথে বিভ্রান্ত হন তবে এটি একটি টিকটিকি বা ইগুয়ানা বা উভয়ের মধ্যে একটি ক্রস নয়। এটি হোক্কাইডোর নির্জন এলাকার তুষারময় কূপে বসবাসকারী একটি বুনো শুয়োর। হোক্কাইডোতে আপনার শীতকালীন ছুটির সময়, আপনি প্রায়শই তাদের চোখ দিয়ে দেখছেন, পাতলা ফুসকুড়ি, এবং সাদা পশম তুষার থেকে পরিষ্কার হচ্ছে। যাইহোক, যদি আপনি তাদের পোমেরেনিয়ান কুকুরের মতো পালিত বলে মনে করেন, তারা শিকারী প্রজাতি, মাংস এবং পাখি খাওয়ায় এবং প্ররোচিত হলে তারা কামড় দেবে। তারাও শিকারী। এছাড়াও, রাবি এবং অন্যান্য বাসিন্দা ব্যাজার প্রজাতির দ্রুত প্রকৃতির কারণে, তাদের ধরা খুব কঠিন।

শেয়ালের মতো, জাপানি লোককাহিনীতে ওয়েসেলগুলিকে দীর্ঘকাল ধরে অতিপ্রাকৃত আকার পরিবর্তনকারী প্রাণী হিসাবে দেখা হয়েছে। এই মিষ্টি, তুষারময় স্তন্যপায়ী প্রাণীর দিকে তাকালে যার কোট প্রায় তুষারে পড়ে যায় এটি বিশ্বাস করা কঠিন যে এটি পুরানো গল্পের মতো আমাদের বলে যে এটি বিপর্যয় এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে!


8. শিয়াল Fennec fox


ফেনেক ফক্স হল সাহারা মরুভূমি এবং সিনাইয়ের উপদ্বীপের একটি ছোট ক্রেপাসকুলার শিয়াল। এর বৈশিষ্ট্য হল এর অস্বাভাবিক বড় কান, যা তাপ অপসারণের জন্য ব্যবহৃত হয়। ফেনেক শিয়াল, বড় হয়ে ছোট বিড়ালের আকার, সত্যিই ছোট। একটি বড় পার্থক্য বাদে - কান, তারা ক্ষুদ্র শেয়ালের মত দেখতে। তারা বিশাল! প্রতিটি কান শেয়ালের মুখের আকার। এই কানগুলি শিয়াল ফেনেককে শুধুমাত্র সুন্দর করে তোলে না বরং বিশ্বের সবচেয়ে কঠিন জলবায়ুগুলির মধ্যে একটি, উত্তর আফ্রিকার মরুভূমিতে শেয়ালকে বেঁচে থাকতে সাহায্য করে।
যাই হোক না কেন, ফেনেক ফক্স এই সমস্ত সূক্ষ্মতার অধীনে একটি অসাধারণ মরুভূমি বিশেষজ্ঞ।


7. Dik-dik


ডিক-ডিক হল মাডোকা গোত্রের চারটি ছোট অ্যান্টিলোপ প্রজাতির নাম যা পূর্ব ও দক্ষিণ আফ্রিকার গুল্মভূমিতে বাস করে।


6. মার্গে Margay


মার্গে মধ্য এবং দক্ষিণ আমেরিকার বন, গ্রীষ্মমন্ডলীয়, উপক্রান্তীয় এবং মেঘ বনে বাস করে। একটি ছোট বন্য বিড়াল যে একাকী জীবনযাপন করে গাছের মধ্যে দিয়ে আরোহণ করে, খাবারের জন্য গাছের ব্যাঙ, ইঁদুর এবং কাঠবিড়ালি (অন্যান্য প্রাণী সহ) খুঁজছে।
এর উচ্চতা এবং দাগযুক্ত মুখ একটি ওসিলটকে স্মরণ করতে পারে, তবে নিশ্চিত হন যে মার্গেয়ের কিছু গুরুত্বপূর্ণ পার্থক্য রয়েছে। এক জন্য, এর লেজ পিছনের পায়ের চেয়ে দীর্ঘ, যেখানে তার ওসিলটগুলি অনেক খাটো।
দুর্ভাগ্যবশত, 1990-এর দশকে বন্যপ্রাণীর অবৈধ বাণিজ্যের শিকার হওয়ার কারণে মার্জিন খুবই বিরল। তাদের এখন 'নিয়মিত হুমকি' হিসেবে শ্রেণীবদ্ধ করা হয়েছে |


5. লাল পান্ডা Red panda


This cute animals name is Red Panda. পূর্ব হিমালয় এবং দক্ষিণ-পশ্চিম চীনে কম পান্ডা বা লাল ভালুক বিড়াল এবং লাল বিড়াল ভালুক হিসাবে পরিচিত। রেড পান্ডা সম্ভবত বিদ্যমান সবচেয়ে সুন্দর প্রাণী। সঙ্গমের সময় ব্যতীত, এগুলি অত্যন্ত আঞ্চলিক এবং একাকী। এগুলি চমৎকার গাছ এবং প্রথমে গাছে নামতে পারে, অবিলম্বে তাদের লাল রঙ (এবং সুন্দর মুখ), লম্বা এবং গুল্মযুক্ত লেজ এবং র্যাকুনের মতো বৈশিষ্ট্য এবং সুন্দর মুখের মাধ্যমে চেনা যায়।


4. কোওক্কা Quokka


কোওক্কা হতে পারে সবচেয়ে সুন্দর প্রাণী যার কথা আপনি শুনেছেন। এগুলি কেবল অস্ট্রেলিয়ার দক্ষিণ-পশ্চিমে পাওয়া যায়, যেখানে প্রায় 20,000 কোক্কা বন্য অঞ্চলে রয়েছে। কোওক্কা একটি লম্বা মাংসল লেজ সহ একটি বিড়াল বা খরগোশের আকারের এবং প্রায়শই ইঁদুর হিসাবে ভুল করা হয়। বিভীষিকাময় হাসি এবং বন্ধুত্বপূর্ণ প্রকৃতির কারণে, কোক্কাকে প্রায়ই "পৃথিবীর সবচেয়ে সুখী প্রাণী" বলা হয়। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ, তবে, তারা এখনও বন্য প্রাণী।


3. অ্যাক্সোলটল Axolotl


অ্যাক্সোলটলগুলি বুদ্ধিমান, ক্যারিশম্যাটিক স্যালাম্যান্ডার, যারা তাদের শরীরের অংশগুলি পুনরুত্থিত করতে পারে।
ইন্টারনেট সুন্দর প্রাণীর ছবিগুলিতে চলছে, তবে "চতুর" ক্লিকবেট বিড়ালছানার চেয়ে অনেক বেশি। ফেদারি অ্যাক্সোলটল, লাজুক পিগমি হিপ্পোস, বিষাক্ত নীল ড্রাগন এবং সাঁজোয়া প্যাঙ্গোলিনের ক্ষেত্রে এটি আরাধ্য। এই সমস্ত প্রাণী আরাধ্য, কিন্তু তাদের অনন্য বেঁচে থাকার ক্ষেত্রে, তারা অসাধারণ উপায়গুলিও অভিযোজিত করেছে।
বড় শাখা-সদৃশ ফুলকা, টিকটিকি-সদৃশ প্রান্ত এবং একটি সুন্দর পারমা সহ অ্যাক্সোলটলের প্রেমে না পড়া কঠিন।


2. লম্বা কানযুক্ত জারবোয়া Long-eared jerboa


একটি ইঁদুর বড় আকারের কানের জন্য পরিচিত, লম্বা তেলযুক্ত জারবোয়া। এটির অতিরিক্ত-লম্বা পা এবং কানের সাথে মেলে একটি দীর্ঘ লেজ রয়েছে। যাইহোক, এটি এখনও একটি উদ্ভট ইঁদুর-খরগোশের মতো দেখাচ্ছে। যদিও এই মিষ্টি ক্রিটারগুলি অন্যান্য প্রাণীর হোজপজের মতো হতে পারে, তারা সত্যিই একটি বাস্তব, জীবন্ত প্রজাতি। লম্বা কানের জার্বোসগুলি কেবল আরাধ্যই নয় বরং হিংস্রও। এই জাম্পিং ইঁদুরগুলি গোবি এবং সাহারা মরুভূমির মতো কঠোর পরিবেশে অভিযোজন করার পরে সফল।


1. চিনির গ্লাইডার Sugar Glider


পৃথিবীর সবচেয়ে সুন্দর প্রাণী সুগার গ্লাইডার জনপ্রিয় বহিরাগত পোষা প্রাণী  বিদেশী পোষা প্রাণী চিনি গ্লাইডার সঙ্গে জনপ্রিয়. অস্ট্রেলিয়া এবং ইন্দোনেশিয়ার কিছু অংশ থেকে আসা ছোট, সুন্দর এবং অনন্য মার্সুপিয়াল। সুগার গ্লাইডার, "সুগার বিয়ার" নামে পরিচিত, ব্যক্তিগতভাবে এবং ইন্টারনেটে হৃদয় কেড়ে নিতে পারে, কিন্তু তাদের পতনও তাদের খুব আকর্ষণ। এই সামাজিক এবং সংবেদনশীল প্রাণীগুলিকে দোকানদাররা কেনাকাটা করতে পারে যখন মলে হাঁটার সময় এবং একটি খোলা কিয়স্কে। তাদের দেহ ধূসর পশম এবং কালো দাগযুক্ত কাঠবিড়ালির মতো।

© All Rights Reserved
Made with Forhad Elahe