ওয়েবসাইটের Speed বাড়াতে কোন SEO করবেন?

Google ঘোষণা করেছে যে পৃষ্ঠার গতি বিবেচনা করা হয়েছে- সংস্থাটিকে সাহায্য করার জন্য ক্যোয়ারী আইটেমগুলিতে৷ সেই বিন্দু থেকে এগিয়ে, দ্রুত সাইটের উত্থান-পতন প্রদর্শন করে এমন অনেক ক্ষেত্রে ছিল না। এটা কত দ্রুত, অন্য সব উপরে? এটি পৃষ্ঠার গতি বাড়ানোর জন্য একটি পেটুক কৌশল হতে পারে, যেমন একটি ট্রেডমিলে দৌড়ানো।


লোডিং (Loading)

এসইও আমাদের সাইটের পৃষ্ঠাগুলিকে একত্রিত করার অনুমতি দেয় যা যখনই একযোগে রিফ্রেশ করা যায় না। এটি বোঝায় যে একটি সম্পূর্ণ পৃষ্ঠা পুনরায় লোড করার বিপরীতে যখন একটি ক্লায়েন্ট একটি কার্যকলাপ চালায়, আমরা তাজা এবং দ্রুত পৃষ্ঠার গতি পেতে পারি। উদাহরণ স্বরূপ আমরা একটি ছবি প্রদর্শনী ব্যবহার করতে পারি। ছবির নথি বড় এবং ভারী; তারা ওয়েবসাইট পৃষ্ঠাগুলির পৃষ্ঠা-স্ট্যাকিং গতিতে বাধা দিতে পারে। 

একজন ক্লায়েন্ট যখন প্রথম ওয়েবসাইট পৃষ্ঠায় যান তখন সমস্ত ছবি স্ট্যাক করার পরিবর্তে, আমরা ছবির থাম্বনেইল দেখাতে পারি এবং যখন ক্লায়েন্ট তাদের উপর ট্যাপ করে, তখন আমরা একই সাথে কর্মীদের কাছ থেকে পূর্ণ আকারের ছবি দাবি করতে পারি না এবং পৃষ্ঠাটি আপডেট করতে পারি। .



ইমেজ রিসাইজ করা এড়িয়ে চলুন

এসইও জন্য - যদি একটি ছবি প্রাথমিকভাবে পরিমাপে 1280x900px হয়, তবে আপনার এটি 400x280px হতে হবে, আপনাকে HTML এর প্রস্থ এবং লম্বাতা ব্যবহার করার বিপরীতে ফটোশপের মতো একটি ছবি সম্পাদকীয় ম্যানেজার ব্যবহার করে ছবির আকার পরিবর্তন এবং পুনরায় সংরক্ষণ করতে হবে (উদাহরণস্বরূপ <উদাহরণস্বরূপ img width=”400″ height=”280″ src=”myimage.jpg”/>)

এটি কারণ একটি বিশাল ছবি ধারাবাহিকভাবে নথির আকারে একটি আরও বিনয়ী ছবির চেয়ে বড় হবে। এইচটিএমএল ব্যবহার করে একটি ছবির আকার পরিবর্তন করার পরিবর্তে, ফটোশপের মতো একটি ছবি সম্পাদকীয় পরিচালক ব্যবহার করে এটির আকার পরিবর্তন করুন এবং তারপরে এটিকে অন্য ডকুমেন্ট হিসাবে রেখে দিন।


কোড লেখার পদ্ধতি

আপনার সোর্স কোড চেক আউট. আপনি যে সমস্ত লেবেলগুলি ব্যবহার করছেন সেগুলির কি সত্যিই প্রয়োজন বা আপনি উপস্থাপনায় সহায়তা করার জন্য CSS ব্যবহার করতে সক্ষম হবেন? উদাহরণস্বরূপ, <h1><em>আপনার শিরোনাম</em></h1> ব্যবহার করার পরিবর্তে, আপনি নিঃসন্দেহে টেক্সট শৈলী বৈশিষ্ট্য ব্যবহার করে আপনার শিরোনামগুলিকে তির্যক করতে CSS ব্যবহার করতে পারেন। কোড কম্পোজ করা কার্যকরভাবে শুধু আপনার HTML এবং CSS আর্কাইভের রেকর্ড আকারকে কমিয়ে দেয় না, তবুও এটি চালিয়ে যাওয়া সহজ করে তোলে।


অতিরিক্ত JS এবং CSS ফাইল

যখন ক্লায়েন্ট প্রথমবার আপনার সাইটের পৃষ্ঠা লোড করবে, তখন প্রোগ্রামটি বাইরের সম্পদ যেমন CSS এবং JavaScript নথি সংরক্ষণ করবে। তদনুসারে, ইনলাইন জাভাস্ক্রিপ্ট এবং সিএসএস নথির পরিবর্তে, তাদের বাইরের রেকর্ডে রাখা আদর্শ।

ইনলাইন CSS ব্যবহার করা একইভাবে একটি সাইটের পৃষ্ঠার ডেলিভারিং সিজন তৈরি করে; আপনার মৌলিক CSS রেকর্ডে বৈশিষ্ট্যযুক্ত সবকিছু থাকলে পৃষ্ঠাটি সরবরাহ করার সময় প্রোগ্রামটিকে কম কাজ করতে দেয়, কারণ এটি উপলব্ধি করে যে সমস্ত শৈলী সিদ্ধান্ত নেয় যে এটি প্রয়োগ করতে হবে।

সামান্য কিছু অতিরিক্ত হিসাবে, বাইরের জাভাস্ক্রিপ্ট এবং সিএসএস রেকর্ডগুলি ব্যবহার করা ওয়েবসাইট রক্ষণাবেক্ষণকে আরও সহজ করে তোলে কারণ আপনাকে বিভিন্ন পৃষ্ঠাগুলিতে ছড়িয়ে দেওয়া কোডের পরিবর্তে বিশ্বব্যাপী নথিপত্র রাখতে হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url