১ ক্লিকে ফেসবুক থেকে ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনুন । Recover Facebook Deleted Message

ফেসবুক বর্তমানে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম। আমরা আমাদের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া প্রায় সবকিছুই ফেসবুকে আমাদের বন্ধুদের সাথে শেয়ার করি।

ইনবক্সে বন্ধুদের পাঠানো ভিডিও, বার্তা বা ছবি ফেসবুকের আর্কাইভে সংরক্ষিত থাকে।

আমরা চাইলে সেই বন্ধুর চ্যাট হেড খুলে ইনবক্সে থাকা ছবি, মেসেজ, ভিডিও দেখতে পারি। অনেক সময় আমরা নিজেরাই মেসেজ, ভিডিও, ছবি ডিলিট করি।

কিন্তু ভুল করে মেসেজ মুছে গেলে পাঠক কী করবেন? হতে পারে আপনার আবার সেগুলি দরকার বা আপনি সেগুলিকে স্মৃতি হিসাবে রাখতে চান।



সেক্ষেত্রে আপনি তাদের প্রত্যাবর্তনের কথা শুনে হতবাক হবেন এবং এই সম্পর্কে আরও জানতে চাইতে পারেন। অনেক দিনের স্মৃতি হারিয়ে ফেললে খুব খারাপ লাগবে। তবে চিন্তার কোনো কারণ নেই।

অনেকেই হয়তো জানেন না যে ফেসবুকে এমন একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে মুছে ফেলা বার্তা ফেরত পেতে দেয়। আপনি Facebook থেকে বার্তাগুলি মুছে ফেলার পরে, সেগুলি আপনাকে আর দেখানো হবে না, তবে Facebook সংরক্ষণাগারে সংরক্ষণ করা হবে৷

আপনি চাইলে ফেসবুক আর্কাইভ থেকে কাঙ্খিত মেসেজ, ছবি বা ভিডিও ডাউনলোড করে ফেরত পেতে পারেন। পাঠকরা শুনে অবাক হচ্ছেন না? আজ আমরা বিস্তারিত আলোচনা করব কিভাবে ফেসবুকে ডিলিট হয়ে যাওয়া মেসেজ ফেরত পাওয়া যায়। আর দেরি না করে শুরু করা যাক বিস্তারিত আলোচনা।

কীভাবে ফেসবুকে মুছে ফেলা বার্তাগুলি পুনরুদ্ধার করবেন:

আপনার Facebook প্রোফাইল থেকে মুছে ফেলা বার্তা, ভিডিও বা ফটো পুনরুদ্ধার করতে আপনি এখানে কিছু পদক্ষেপ নিতে পারেন। আসুন ধাপে ধাপে সেগুলি দেখে নেওয়া যাক:


দ্রষ্টব্য: আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে একবারে আপনার সমস্ত ডেটা ডাউনলোড করতে পারেন।

তবে এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য বা ডেটা খুঁজে পাওয়া কঠিন হবে। অবশ্যই, একটু কঠিন অসম্ভব নয়, তবে আপনি একটু চেষ্টা করে এটি করতে পারেন।


1. প্রথমে Facebook সেটিংস থেকে "General account Settings" বিকল্পটি নির্বাচন করুন৷

"General account Settings" খোলার পরে আপনি "Download a Copy of your Facebook Data" বিকল্পটি দেখতে পাবেন।

এখান থেকে আপনাকে "Message" বিকল্পে ক্লিক করতে হবে এবং "Create" বোতামে ট্যাপ করতে হবে। তারপর ডাউনলোড এ ক্লিক করুন।

পরবর্তী পৃষ্ঠায় যান এবং আপনি "Download Archive" বোতামটি দেখতে পাবেন, বোতামটিতে ক্লিক করুন তারপর প্রম্পট বিকল্পটি আসবে, এখানে আপনাকে আপনার পাসওয়ার্ড চাওয়া হবে।

এখানে আপনাকে পাসওয়ার্ড দিয়ে পরবর্তী ধাপে যেতে হবে। কিছুক্ষণ পরে ডাউনলোড প্রক্রিয়া শেষ হবে এবং আপনার কথোপকথন ডাউনলোড করা হবে।

মনে রাখবেন, পাসওয়ার্ড চাওয়া কোনো সন্দেহের বিষয় নয়, ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থার একটি অংশ।


2. আপনার পাসওয়ার্ড লেখার পর, "Submit" বোতামে ক্লিক করুন।

তারপর আপনি যে ডাটা বা মেসেজ ডাউনলোড করতে চান তার ডাউনলোড লিঙ্ক আপনার ইমেইল আইডিতে মেইল ​​করা হবে যেটা দিয়ে আপনি ফেসবুক প্রোফাইল খুলেছেন।

তারপর এক মিনিট অপেক্ষা করুন, তারপর আপনার মেইল ​​চেক করুন।

আপনি ইমেল ইনবক্সে আপনার মুছে ফেলা বার্তাগুলির ডাউনলোড লিঙ্কটি দেখতে পাবেন, লিঙ্কটিতে ক্লিক করলে আপনি মুছে ফেলা বার্তাগুলি ফিরে পাবেন।

ইমেল পাঠানোর পাশাপাশি, আপনি আপনার বিজ্ঞপ্তিগুলি টগল করে বিজ্ঞপ্তিগুলিও পাঠাতে পারেন, আপনি এখানে ক্লিক করে সহজেই আপনার পছন্দসই বার্তা ফাইল ডাউনলোড করতে পারেন।


3. মুছে ফেলা বার্তা ফাইলটি ডাউনলোড করার পরে, এটি Unzip করুন এবং এটি খুলুন। এখানে আপনি সমস্ত মুছে ফেলা Message,Video,Image,poke, সবকিছু ফিরে পাবেন।

কিন্তু আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন। এটি .html ফরম্যাটে হবে, তাই আপনি যখন এটি খুলবেন, ডাবল ক্লিক করুন, তারপরে এটি ব্রাউজারে খুলবে যে আপনি মুছে ফেলা বার্তা ফাইলটি খুলতে চান।

এখন সেই মুছে ফেলা বার্তাগুলি আপনার ফোনে সংরক্ষণ করা হবে। আপনি যদি চান, আপনি তালিকায় ক্লিক করে মুছে ফেলা বার্তা পুনরুদ্ধার করতে পারেন।

Facebook থেকে মুছে ফেলা বার্তাগুলি পুনরুদ্ধার করার জন্য এখানে কিছু নির্দিষ্ট নির্দেশিকা রয়েছে। আশা করি এগুলো অনুসরণ করে আপনি আপনার হারিয়ে যাওয়া কথোপকথন, ছবি বা ভিডিও ফিরে পাবেন।


উপসংহার

বন্ধুদের বার্তা, ছবি, ভিডিও বা সম্পূর্ণ কথোপকথন, এগুলি সর্বদা আমাদের প্রিয় | ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃতভাবে সরিয়ে ফেললে খারাপ লাগা স্বাভাবিক। আমরা হয়তো সেগুলি মুছতে চাই না, অথবা আমরা সেগুলি পরে ব্যবহার করতে চাই৷

সেক্ষেত্রে এ বিষয়ে জানা খুবই ভালো পদক্ষেপ হতে পারে। আমরা অনেকেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ ফেরত পাওয়ার ফিচার সম্পর্কে জানি না। কিন্তু ফেসবুকের এই ফিচারের মাধ্যমে আপনি সহজেই ডিলিট করা মেসেজ ফেরত পেতে পারেন।

আশা করি আজকের নিবন্ধটি আপনাকে আপনার মুছে ফেলা ফেসবুক বার্তাগুলি ফিরে পেতে সহায়তা করবে।

আপনার যদি কোন মন্তব্য বা প্রশ্ন থাকে যে কীভাবে মুছে ফেলা ফেসবুক বার্তাটি ফিরে পাবেন, মন্তব্যে আমাদের জানাতে ভুলবেন না।

আমরা অবশ্যই দ্রুত উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাইকে ধন্যবাদ, আজকের মত এখানেই শেষ করছি।

Next Post Previous Post
2 Comments
  • ATZ - Android To To Zone
    ATZ - Android To To Zone April 27, 2022 at 3:03 AM

    Interested

  • pommytailors
    pommytailors April 29, 2022 at 4:07 PM

    Oh very helpful your post

Add Comment
comment url