দেখুন দুনিয়ায় সবচেয়ে ভয়ঙ্কর ১০টি সাপ Most Dangerous Snake

0

Top 10 Most Dangerous Snake in The World

কিছু প্রাণী বিষাক্ত সাপ হিসাবে লোকেদের মধ্যে উদ্বেগের কারণ হিসাবে আঘাত করে । যদিও বিষাক্ত সাপে সরাসরি কাজ করার সম্ভাবনা, কামড় দেওয়া এবং নিজের শরীরে ইনজেকশন দেওয়া বিষের কারণে মারা যাওয়ার সম্ভাবনা অনেক কম, বেশিরভাগ ক্যান্সার, করোনারি হৃদরোগ বা গাড়ি দুর্ঘটনায় মারা যাওয়ার তুলনায় এটি আপাতদৃষ্টিতে অযৌক্তিক উদ্বেগ থেকে যায়। 

Top 10 deadliest Snakes in the World 2022

অনেক ব্যক্তির জন্য খুব বাস্তব. এখানে বর্ণিত সাপগুলি প্রধানত গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে বাস করে, তবে, কেউ কেউ আপনার কাছাকাছি বিশ্লেষণ সুবিধা এবং চিড়িয়াখানায় বাস করতে পারে।

Types of Snakes with Pictures. Top 1 Dangerous Snake in the World. See Top 10 Mst Poisonous snake in the World.


1. ব্ল্যাক মাম্বা - Black Mamba

সাপের ছবি


"কালো" বা কালো মুখের, মাম্বা (ডেনড্রোস্পিস পলিলেপিস) পাথুরে সাভানাতে বাস করে এবং সাধারণত নীচের দিকে সম্মুখীন হতে পারে, তারপরে এটিকে তিমির ঢিবির দিকে প্রখর বলে মনে হয়। ধূসর থেকে গাঢ় বাদামী পর্যন্ত ছায়ায়, এর শিরোনামটি এর মুখের মধ্যে কালো হয়ে গেছে। ব্ল্যাক মাম্বা তার দৈত্য এবং দ্রুততার ফলে ভয় পায় এবং এটি একটি বিশেষ শক্তিশালী বিষের অধিকারী যা এর বেশিরভাগ মানব শিকারকে হত্যা করে। এর আক্রমনাত্মক খ্যাতি সত্ত্বেও, মানুষের উপর বিনা প্ররোচনায় হামলা প্রমাণিত হয়নি, এবং এটি বছরে শুধুমাত্র অল্প কিছু মৃত্যুর জন্য দায়ী। (Most snake in the world)

2. বারবা অমরিলা - Fer de lance

বিপদ সাপ


কিছু প্রজাতির বিষ, একত্রে ওকিনাওয়া হাবু (টি. ফ্ল্যাভোভিরিডিস), একটি আক্রমনাত্মক সাপ যেটি সর্বদা রিউকিউ দ্বীপপুঞ্জের মধ্যে মানুষের বাসস্থানে প্রবেশ করে, মৃদু ক্ষতিকর। বিপরীত দিকে, মধ্য আমেরিকার ফের-ডি-ল্যান্স টেরসিওপেলো (বি. অ্যাসপার) এর বিষ নেক্রোটাইজিং, বেদনাদায়ক এবং কখনও কখনও প্রাণঘাতী। অন্যান্য ক্ষতিকারক ফার-ডি-ল্যান্সগুলি ব্রাজিলের জারারাকা (বি. জারারকা) এবং আর্জেন্টিনার উটু (বোথ্রপস অল্টারনেটাস) আলিঙ্গন করে।

3. বুমসল্যাং - Boomslang

বুমসল্যাং


বুমস্ল্যাং ( ডিসফোলিডাস টাইপাস ) একটি গাছ থেকে তার দেহের অচলাবস্থার একটি অংশের সামনে প্রসারিত করে শিকার করে, এর ধরন একটি বিভাগের অনুকরণ করে। একটি পিছন দিকের সাপ তার ভুক্তভোগীকে চিবিয়ে তার বিষ সরবরাহ করে যতক্ষণ না আক্রান্ত ব্যক্তি বিষে আত্মহত্যা করে। Wild Animals | See World Fine Anim or Animals Photos

4. অস্ট্রেলিয়ান কোবরা - Eastern Tiger

Eastern tiger


জ্যাপ টাইগার সাপ ( নোটেকিস স্কুটাটাস ) মূলত সবচেয়ে বিস্তৃত ধরণের বাঘের সাপ, যা অস্ট্রেলিয়ার দক্ষিণ প্রান্তে এবং দ্বীপগুলির কাছাকাছি অঞ্চলে বাস করে। এটি আঘাত করার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে এটি এশিয়ান এবং আফ্রিকান কোবরাদের মতো তার মাথা এবং ঘাড়কে চ্যাপ্টা করে। (Most Venomous Snakes in the world ranked 2022)

5. সা স্কেলড ভাইপার - Saw scaled viper

সবচেয়ে বিষাক্ত সাপ


করাত-স্কেলড ভাইপার ( Echis carinatus ) সমস্ত সাপের মধ্যে সবচেয়ে মারাত্মক হবে কারণ বিজ্ঞানীরা কল্পনা করেছেন যে এটি মিশ্রিত বিভিন্ন সাপের প্রজাতির তুলনায় অতিরিক্ত মানুষের মৃত্যুর জন্য দায়ী। এর বিষ, তা সত্ত্বেও, 10 শতাংশেরও কম চিকিত্সা না করা শিকারের ক্ষেত্রে মারাত্মক, তবে, সাপের আক্রমনাত্মকতার মানে এটি তাড়াতাড়ি এবং কখনও কখনও কামড় দেয়।

6. ব্যান্ডেড ক্রাইট - banded krait

বিষ সাপ


ব্যান্ডেড ক্রাইট ( Bungarus fasciatus ) হল কোবরার অত্যন্ত বিষাক্ত আত্মীয়। এর বিষ মূলত একটি নিউরোটক্সিন যা পক্ষাঘাত ঘটায়।

7. কিং কোবরা - King cobra

কিং কোবরা


কিং কোবরা ( অফিওফ্যাগাস হান্না ) এই গ্রহের দীর্ঘতম বিষাক্ত সাপ। এর খণ্ডটি প্যারালাইসিস-প্ররোচিত নিউরোটক্সিনগুলির একটি আশ্চর্যজনক পরিমাণ সরবরাহ করে। সাপের বিষ এতটাই মজবুত এবং এতই বিশাল যে এটি কয়েক ঘণ্টার মধ্যে একটি হাতিকে মেরে ফেলবে। মৃত্যু অতিরিক্তভাবে শেষ হয় অন্তত 50 থেকে 60 শতাংশ মানুষের অচিকিৎসাহীন দৃষ্টান্তে।

9. অস্ট্রেলিয়ায় কোবরা - Cobra in Australia

বিষাক্ত সাপ


উপকূলীয় টাইপান ( Oxyuranus scutellatus ) বিষ উৎপন্ন করে যা কার্যত তার অন্তর্দেশীয় চাচাতো ভাইয়ের মতোই। এর খণ্ডটি 80 শতাংশেরও বেশি অচিকিৎসাহীন দৃষ্টান্তে মারাত্মক।

10. তাইপান - Inland taipan

বিদ্বেষপূর্ণ সাপ


অভ্যন্তরীণ বা পশ্চিমী টাইপানের অংশ- অক্সিউরানাস মাইক্রোলেপিডোটাস , যাকে যথাযথভাবে, হিংস্র সাপ হিসাবেও উল্লেখ করা হয়- একটি সত্যিকারের জাদুকরী বিষ সরবরাহ করে (Top 10 deadliest snakes in the world national geographic) বিষের মধ্যে থাকে তাইপক্সিন, নিউরোটক্সিন, প্রোকোঅ্যাগুল্যান্টস এবং মায়োটক্সিনের একটি চমৎকার মিশ্রণ যা পেশী গোষ্ঠীকে অবশ করে, শ্বাস-প্রশ্বাসকে বাধা দেয়, রক্তনালী এবং টিস্যুতে রক্তক্ষরণ শুরু করে এবং পেশী গোষ্ঠীর ক্ষতি করে। Wild Animals | See World Fine Anim or Animals Photos

No comments

Post a Comment

© All Rights Reserved
Made with Forhad Elahe