জেনে নিন গরমে যেসব রূপচর্চা করা ক্ষতিকর

ত্বকের যত্নে(Skin care) রূপচর্চা করা জরুরি। তবে অবশ্যই তা আবহাওয়ার সঙ্গে মানানসই হওয়া চাই। নইলে ত্বকের পক্ষে তা মোটেও সুফল বয়ে আনবে না। এমন অনেক কাজ আছে যা গ্রীষ্মকালে করলে উল্টো ত্বকের ক্ষতি(Skin damage) হয়। তাই এই বিষয়ে সচেতন থাকা জরুরি। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে কয়েকটি রূপচর্চা সম্পর্কে জানানো হলো যা গ্রীষ্মকালে করা হলে হিতে বিপরীত হতে পারে।

পেডিকিউর ও ম্যানিকিউর
গ্রীষ্মকালে ঘন ঘন পেডিকিউর ও ম্যানিকিউর(Manicure) না করাই ভালো। এই সময়ে পায়ের নখ মোটামোটি পরিষ্কারই থাকে। ঘন ঘন নখ পরিষ্কার করতে গেলে ক্ষতের সৃষ্টি হতে পারে। যা পরে অ্যালার্জি(Allergies) ও সংক্রমণের ঝুঁকি বাড়ায়। এছাড়াও গরমে ঘাম বেশি হওয়ার কারণে সংক্রমণের মাত্রা গুরুতর হতে পারে।

লেজার হেয়ার রিমুভাল
এই পদ্ধতিতে ত্বকের মেলানিন বা লোমের রঞ্জক পদার্থের ওপর ‘লেজার’ ব্যবহার করা হয়। ত্বক(Skin) যদি রোদপোড়া হয়, তবে সেখানে লেজার লাইট(Laser light) ব্যবহার করা হলে আরও পুড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

থ্রেডিং
‘থ্রেডিং’য়ের কারণে ত্বকে ঘর্ষণের সৃষ্টি হয় এবং গোড়া থেকে লোম তুলে ফেলার কারণে জ্বলুনি ও অস্বস্তি হয়। আর ঘাম এই পরিস্থিতিকে আরও বাজে করে। তাই গরমকালে ‘থ্রেডিং’ বাদ দিয়ে বরং শন ব্যবহার করে অথবা চিনির ‘ওয়াক্সিং’ করতে পারেন।

Muktohasi.com Was Publish all This Topic Related Article. All Beauty Tips,Cosmetics Tips Bd,Beauty Tips For Face,girls makeup,বিউটি টিপস,Cosmetics,Best skin care products,Skin care,fashion tips bangla,rupchorcha beauty tips,skin diseases,baby beauty tips bangla,skin shine cream,best face wash and more Girls beauty tips Bd.

Next Post Previous Post
1 Comments
  • ATZ - Android To To Zone
    ATZ - Android To To Zone April 27, 2022 at 3:07 AM

    😲 wow

Add Comment
comment url