গোলাপজল মানেই স্নিগ্ধ সতেজতা

0

সৌন্দর্যের সঙ্গে গোলাপের সম্পর্ক বরাবরই নিবিড়! আর এই গরমে নিমেষে তরতাজা হয়ে উঠতে গোলাপজলের এক ঝলক হালকা মিষ্টি সুগন্ধই যথেষ্ট! ত্বকের যত্নেও গোলাপজলের ব্যবহার বহুল প্রচলিত। ফেস মাস্কের(Face mask) উপাদান হিসেবে, টোনার বা ফেস মিস্ট হিসেবে গোলাপজল(Rose water) ত্বককে স্নিগ্ধ, আর্দ্র আর সতেজ রাখে। তা ছাড়া টেনশন কাটিয়ে মন হালকা করতেও জুড়ি নেই গোলাপজলের সুবাসের। দেখে নিন আপনার রূপচর্চার কাজে কী কী ভাবে ব্যবহার করতে পারেন গোলাপজল(Rose water)।

মাস্ক লাগানোর আগে মুখে ঘরোয়া ফেসপ্যাক লাগানোর আগে তুলোয় করে গোলাপজল(Rose water) নিয়ে সারা মুখে লাগিয়ে নিন। ত্বক আগে থেকে পরিষ্কার করে নেবেন। মুখে গোলাপজল লাগানোর পরে ফেসপ্যাক লাগান। তাতে ফেসপ্যাকের কার্যকারিতা বাড়বে, গোলাপজলও ত্বকের গভীরে প্রবেশ করে ত্বক(Skin) আর্দ্র রাখবে।

টোনার হিসেবে গোলাপজল
কেমিক্যালে ভরা টোনারের চেয়ে গোলাপজল অনেক বেশি লোভনীয় অপশন। গোলাপজলের অ্যান্টিব্যাক্টেরিয়াল(Antibacterial) গুণ ত্বক স্নিগ্ধ করে, ত্বকের জ্বালাভাব, র্যা শ কমায়। তুলোয় করে নিয়ে মুখে বুলিয়ে নিন, ত্বক ঠান্ডা হয়ে যাবে নিমেষে।

কাটাছেঁড়া, র্যা শ কমাতে
গোলাপজলের মধ্যে হালকা অ্যাস্ট্রিনজেন্ট(Astringent) ও অ্যান্টিব্যাক্টেরিয়াল গুণ রয়েছে। তাই হাত-পা শেভ করতে গিয়ে কেটে গেলে বা কোথাও দানা দানা র্যােশ বেরোলে চোখ বন্ধ করে ভরসা রাখুন গোলাপজলের উপরে। তুলোয় করে লাগিয়ে নিন জায়গাটায়, ব্যস, নিশ্চিন্ত!

শুষ্ক ত্বকের সমস্যায়
আপনার ত্বক কি খুব রুক্ষ আর শুকনো? তা হলে প্রতিবার ময়শ্চারাইজার মাখার আগে আপনার দরকার গোলাপজল(Rose water)। স্প্রে বোতলে গোলাপজল ভরে রাখুন। স্নানের পর আগে সারা শরীরে স্প্রে করে নিন, তারপর সঙ্গে সঙ্গে ময়শ্চারাইজার মেখে ফেলুন। গোলাপজল ময়শ্চারাইজারের আর্দ্রতা ত্বকের গভীরে ঢুকতে সাহায্য করবে।

পিএইচ ব্যালান্স
আপনার ত্বক(Skin) কি ইদানীং খুব অদ্ভুত আচরণ করছে? মানে আজ খুব তেলতেলে লাগছে, তো কালই ভীষণ টান ধরছে মুখে? এমন হলে এর কারণ, হয়তো আপনার পিএইচ ভারসাম্যে কিছু গোলমাল হচ্ছে। তবে ভাবনা নেই, এ ক্ষেত্রেও আপনাকে সাহায্য করবে গোলাপজল। মুখের পিএইচ ব্যালান্স ফিরিয়ে এনে ত্বক(Skin) সুস্থ করে তোলার ক্ষমতা রয়েছে গোলাপজলের। সাধারণ জলের বদলে কয়েকবার মুখে গোলাপজলের ঝাপটা দিন, ত্বক দ্রুত সুস্থ হয়ে উঠবে।

গোসলের সময়
এই গরমের দিনে একটা স্বস্তির গোসল চাইছেন? এসেনশিয়াল অয়েলের(Essential Oil) বদলে গোসলের পানিতে মিশিয়ে দিন গোলাপজল। শরীর, মন দুইই তরতাজা হয়ে উঠবে, ভিতরে ভিতরে এক আশ্চর্য শান্তি পাবেন। বাড়তি পাওনা হিসেবে গোলাপের মনকাড়া সুগন্ধ তো রইলই!

Muktohasi.com Was Publish all This Topic Related Article. All Beauty Tips,Cosmetics Tips Bd,Beauty Tips For Face,girls makeup,বিউটি টিপস,Cosmetics,Best skin care products,Skin care,fashion tips bangla,rupchorcha beauty tips,skin diseases,baby beauty tips bangla,skin shine cream,best face wash and more Girls beauty tips Bd.

No comments

Post a Comment

© All Rights Reserved
Made with Forhad Elahe