ভিন্ন স্বাদের শিমের বিচি দিয়ে ডিম ভুনা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ভিন্ন স্বাদের শিমের বিচি দিয়ে ডিম(Egg)ভুনা রেসেপি সম্পর্কে। শীতকালীন সবজিগুলোর মধ্যে শিমের বিচি অন্যতম। এসময়ে দামে সস্তা ও সহজলভ্য হওয়ায় প্রায়ই শিমের বিচি খাওয়া হয়। আর ডিমতো প্রতিদিন খেতে হয় আমিষের চাহিদা পূরণ করতে।


তবে এই দুটো একসঙ্গে রান্না করে খেয়েছেন কী এখনো? না খেয়ে থাকলে আজই রান্না করে খেয়ে দেখুন শিমের বিচি দিয়ে ডিম রান্নার এই পদটি। শিমের বিচি দিয়ে ডিম(Egg) রান্না খেতে খুবই সুস্বাদু। রান্না করতেও ঝামেলা কম। চলুন তবে জেনে নেয়া যাক শিমের বিচি দিয়ে ডিম রান্না তৈরির রেসিপিটি-

উপকরণ: শিমের বিচি ৩০০গ্রাম, ডিম(Egg) তিনটি, টমেটো দুইটি, পেঁয়াজ কুঁচি আধা কাপ, লবণ স্বাদ মতো, আদা-রোসন বাটা আধা চামচ, মরিচ গুঁড়া(Pepper powder) আধা চামচ, হলুদ গুঁড়া আধা চামচ, ধনিয়া গুঁড়া আধা চামচ, জিরা গুঁড়া আধা চামচ,গরম মশলা আস্ত এক টুকরো, এলাচ তিনটি, লবঙ্গ তিনটি, তেজপাতা দুইটি, কাঁচা মরিচ চারটি, ধনিয়া পাতা দুই টেবিল চামচ, তেল(Oil) পরিমান মতো।urant near me,

প্রণালী: প্রথমে ডিমগুলো সিদ্ধ করে নিন। তারপর তাতে লবন(Salt) ,হলুদ মাখিয়ে ভেজে নিন। এবার ঐ প্যানে গরম মশলা, এলাচ, লবঙ্গ ও তেজপাতা(Bay leaf) হালকা ভেজে তাতে পেঁয়াজ কুচি দিন পেঁয়াজ(Onion) হালকা বাদামি হলে তাতে সামান্য পানি দিন। এবার একে একে বাটা এবং গুঁড়া মশলা দিয়ে কষিয়ে নিন।

কষানো হলে তাতে ছিমের বিচি দিয়ে আবারো কষিয়ে পানি দিন। এবার চুলার আচ মাঝারি রেখে কয়েক মিনিট রান্না করুন। এবার ভেজে রাখা ডিম, টমেটো(Tomato) দিয়ে আরো কয়েক মিনিট রান্না করুন এবার কাঁচা মরিচ ফালি ও ধনিয়া পাতা কুচি দিয়ে নামিয়ে পরিবেশন করুন ছিমের বিচি দিয়ে ডিম ভুনা।

Was Publish all This Topic Related Article. All Receipe Tips,Cooking,Fast Food Receipe,রান্নার আইডিয়া,নিত্য নতুন রেসিপি,রেসিপির বই,ফাস্ট ফুড রেসিপি,Cooking School,Cooking Food,Fast Food,Fast Food Restaurant and More Usa Receipe Guide.

© All Rights Reserved
Made with Forhad Elahe