মুক্তহাসি https://www.muktohasi.com/2021/09/dimer-cop-bananor-reci.html

দেখে নিন ডিমের চপ তৈরির রেসিপি

👉 See More/আরো পড়ুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ডিমের চপ(Egg chop) তৈরির রেসিপি সম্পর্কে। চলুন দেখে নেওয়া যাক।


উপকরণঃ ডিম সিদ্ধ ৪ টি, আলু সিদ্ধ আধা কেজি/৩ কাপ, পেঁয়াজ(Onion) কুচি ২ টি/আধা কাপ, আদা কুচি ১ চা-চামচ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল-চামচ/স্বাদ মতো, গোল মরিচ গুঁড়া ১ চা চামচ, জিরা টালা গুঁড়া ১ চা-চামচ, ধনিয়া পাতা ৩ টেবিল চামচ, স্বাদ লবন আধা চা-চামচ, লবন(Salt) পরিমাণমতো, ব্রেড ক্রাম/বিস্কিট/টোস্টের গুঁড়া ১ কাপ, ফেটানো ডিম ২ টি, তেল (ভাজার জন্য)পরিমাণমতো।

প্রনালী – ১ঃ ডিম(Egg) সিদ্ধ করে খোসা ছাড়িয়ে রাখুন। আলু ধুয়ে সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিন। সিদ্ধ আলুর সাথে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি , ধনে পাতা কুচি , গোল মরিচের গুঁড়া ও লবণ দিয়ে খুব ভাল করে মেখে নিন। এবার আলুর মিশ্রণের ভিতর আস্ত সিদ্ধ ডিম(Egg) ভরে চপের আকৃতিতে গড়ে নিন। ২ টি ডিম একটু লবন(Salt) দিয়ে ফেটিয়ে নিন। চপগুলো ডিমের গোলায় চুবিয়ে ব্রেড ক্রামে জড়িয়ে কিছু সময়ের জন্য ফ্রিজে রেখে দিন। চাইলে ব্রেড ক্রামের সাথে চিজ কুচিও মিশিয়ে দিতে পারেন। এতে স্বাদ আরও বেড়ে যাবে। এবার ফ্রিজ থেকে চপগুলো বের করে ডুবো তেলে সোনালী করে ভেজে তুলুন । ইফতারির টেবিলে গরম গরম পরিবেশন করুন দারুন মজাদার ডিম চপ(Egg chop)।

grilled chicken,restaurants near me,good restaurants near me,chickpea,pasta near me,shawarma,bacon,condiment,donuts near me,chinese restaurant near me,

প্রনালী – ২ঃ গরম তেলে পেঁয়াজ(Onion), আদা বাদামি রং করে ভেজে কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ চুলায় রেখে নামাতে হবে। তেল ঝরিয়ে সেদ্ধ আলুর সঙ্গে মাখাতে হবে। গোলমরিচ ও জিরা গুঁড়া একসঙ্গে মাখিয়ে ৮ ভাগ করতে হবে। ডিম(Egg) লম্বায় কেটে অর্ধেক করে আলুর মধ্যে অর্ধেক ডিম ভরে চপ ডিমের আকার করতে হবে। ২টি ডিম ফেটিয়ে চপ ডিমে ডুবিয়ে টোস্টের গুঁড়ায় গড়িয়ে ডুবোতেলে বাদামি রং করে ভাজতে হবে। ডিম চপ টমেটো সস, তেঁতুলের চাটনি দিয়ে পরিবেশন করা যায়।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া