মুক্তহাসি https://www.muktohasi.com/2021/09/kfc-style-chicken-popcorn-banaben-kivabe.html

কেএফসি স্টাইলে চিকেন পপকর্ন তৈরি রেসিপি

👉 See More/আরো পড়ুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কেএফসি স্টাইলে চিকেন পপকর্ন(Chicken popcorn) তৈরি রেসিপি। বাসায় যার উপর রান্নার দায়িত্ব থাকে, রোজ রাতে ঘুমোতে যাবার আগে যে চিন্তাটি তার মাথায় ঘু্রপাক খায় তা হলো, পরের দিন রান্নায় এবং নাস্তায় নতুন কী বানানো যায়! পাশাপাশি সবার পছন্দ অপছন্দের দিকটাও খেয়াল রাখতে হয়। কি ঠিক বললাম তো? কেএফসি-এর অনেক জনপ্রিয় একটি খাবার চিকেন পপকর্ন(Chicken popcorn)। বড় থেকে ছোট, সবাই কিন্তু চিকেন খেতে খুবই পছন্দ করে। আর কেএফসি স্টাইলে চিকেন পপকর্ন পেলে তো কোনো কথায় নেই! আজকে আমরা দেখে নিবো খুব সহজেই এবং কম উপকরণ দিয়ে কিভাবে বানানো যায় মজাদার চিকেন(Chicken) পপকর্ণ।


কেএফসি স্টাইলে চিকেন পপকর্ণ

উপকরণ
 চিকেন কিউব করে কাটা- ৫০০ গ্রাম
 গোলমরিচের গুঁড়া- ১ টেবিল চামচ
 প্যাপরিকা পাউডার- ১ টেবিল চামচ
 বেকিং পাউডার(Baking powder)– ১ টেবিল চামচ
 সয়াসস- ১ টেবিল চামচ
 আদা-রসুন বাটা- ২ টেবিল চামচ
 ময়দা(Flour)- ১ কাপ
 ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়া- ১ কাপ
 ডিম(Egg)- দুইটি
 লবণ-স্বাদমতো
 তেল- ভাজার জন্যে পরিমাণমতো

new user voucher food panda,my restaurant foodpanda,foodpanda fb,home chef foodpanda,foodpanda new user voucher,foodpanda hotline,about foodpanda,foodpanda delivery app,weight loss receipes,chicken stock receipe,noodles receipe,

প্রস্তুত প্রণালী
১. চিকেন কিউবগুলো ভালো করে ধুয়ে পানি(Water) ঝরিয়ে নিতে হবে। একটি পাত্রে চিকেন নিয়ে তাতে প্যাপরিকা পাউডার, গোল মরিচের গুঁড়া, বেকিং পাউডার, সয়াসস, আদা-রসুন বাটা ও স্বাদমতো লবণ(Salt) দিয়ে কিছুক্ষণ ম্যারিনেট করে রাখতে হবে।

২. একটি পাত্রে ময়দা নিয়ে তাতে লবণ এবং গোলমরিচ গুঁড়া(Pepper powder) দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন।

৩. এবার মুরগির টুকরোগুলো নিয়ে ময়দা দিয়ে ভালোভাবে মাখিয়ে কোট করে নিন।

৪. সবগুলো চিকেন কিউব ময়দাতে মাখানো হলে একটি পাত্রে তুলে রাখতে হবে। অন্য একটি পাত্রে দুটি ডিম(Egg) নিয়ে তা ভালোভাবে ফেটে নেই। ডিমের মধ্যে সামান্য লবণ(Salt) এবং গোলমরিচ গুঁড়া দিয়ে বিট করে নিন।

৫. এখন পাত্রে রাখা চিকেন কিউব গুলোকে একে একে বিট করা ডিমের মধ্যে মাখিয়ে নিন।

৬. এরপর ডিমে মাখানো চিকেন ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়াতে আবার কোট করে নিতে হবে।

৭. এবার এটাকে ১০ থেকে ১৫ মিনিট ফ্রিজে রেখে দিতে হবে। এতে করে চিকেনগুলোতে ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়া খুব ভালোভাবে লেগে থাকবে। অর্থাৎ তেলে ভাজার সময় কোটিং উঠে উঠে আসবে না!

৮. এবার সবগুলো চিকেন পপকর্ণ ডুবোতেলে বাদামি রং করে ভেজে একটি শুকনো পাত্রে পেপার বা টিস্যু দিয়ে তার উপর নামিয়ে নিতে হবে। এতে করে বাড়তি তেল(Oil) শুষে যাবে।

জেনে নিলাম কতো সহজেই ঝটপট নাস্তার জন্যে বানিয়ে ফেলা যায় কেএফসি-এর মতো মজাদার মুচমুচে চিকেন পপকর্ণ! বিকেলের নাস্তার জন্য পারফেক্ট স্ন্যাকস হতে পারে এটি। আপনারা চাইলে একবারে অনেকগুলো চিকেন মেরিনেট করে ডিপ ফ্রিজে রেখে দিতে পারেন। যখন প্রয়োজন হবে বের করে ভেজে নিলেই হবে। আর শুধু শুধু খাওয়ার পাশাপাশি ফ্রাইড রাইস বা পোলাওয়ের সঙ্গেও খেতে দারুণ লাগবে এই চিকেন পপকর্ণ(Chicken popcorn)।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া