ঘরেই তৈরি করুন শিক কাবাব

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো শিক কাবাব(Kebab)রেসিপি সম্পর্কে। বিকেলে গরম গরম ধোঁয়া উঠানো শিক কাবাব খেতে অনেকেই পছন্দ করেন। রেস্টুরেন্টে বন্ধুদের আড্ডায় শিক কাবাব(Shik Kabab) মানিয়েও যায় বেশ ভালোভাবেই। খেতেও দারুণ এই কাবাব।


তবে করোনা(Corona) সংক্রমণের কারণে অনেকেই এখন রেস্টুরেন্টে যাওয়া নিরাপদ মনে করছেন না। তাই বলে সুস্বাদু(Testy) শিক কাবাব খাওয়া থেকে নিজেকে বঞ্চিত করবেন তা কিন্তু নয়। মুখরোচক শিক কাবাব(Shik Kabab) খুব সহজেই আপনি তৈরি করতে পারেন ঘরেই। তাও কোনো ঝামেলা ছাড়াই। চলুন জেনে নেয়া যাক কীভাবে সহজ উপায়ে ঘরেই তৈরি করবেন শিক কাবাব-

উপকরণ:
হাড়-চর্বি ছাড়া মাংস(Meat) ৫০০ গ্রাম, আদা-রসুন(Garlic) বাটা ১ টেবিল চামচ, লাল মরিচ গুঁড়া ১ চা চামচ, জয়ফল জয়ত্রী বাটা আধা চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, কাবাব মসলা আধা চা চামচ, পেঁপে বাটা ১ টেবিল চামচ, টকদই(Sour yogurt) ২ টেবিল চামচ, ভিনেগার ১ চা চামচ, ধনে গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া টালা ১ চা চামচ, বেসন ১ টেবিল চামচ, সরিষার তেল ৩ টেবিল চামচ, ঘি ১ টেবিল চামচ, লবণ(Salt) স্বাদমতো, শিক ৪ বা ৫টি।

প্রণালী:
মাংস পাতলা লম্বা স্লাইস করে নিন। একটি পাত্রে মাংস(Meat), টকদই, লবণ ও সব উপকরণ ভালো করে মিশিয়ে ২ ঘণ্টা ম্যারিটেন করে রাখুন। এবার ম্যারিনেট করা মাংস(Meat) শিকে জমাট করে গেঁথে রাখুন। কাবাব বানানোর বক্সে কাঠ-কয়লার আগুনে শিকগুলো বসিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে ভাজতে থাকুন। মাঝে মাঝে ম্যারিনেট করা মসলা(Spice) ব্রাশ করুন। মাংস ঝলসে এলে ঘি ব্রাশ করে আস্তে আস্তে খুলে প্লেটে ঢেলে নিন। এবার রুটি, লুচি কিংবা পরোটার সঙ্গে পরিবেশন করুন মুখরোচক শিক কাবাব।

Was Publish all This Topic Related Article. All Receipe Tips,Cooking,Fast Food Receipe,রান্নার আইডিয়া,নিত্য নতুন রেসিপি,রেসিপির বই,ফাস্ট ফুড রেসিপি,Cooking School,Cooking Food,Fast Food,Fast Food Restaurant and More Usa Receipe Guide.

Previous Post Next Post

Contact Form