ফ্রিজে কাঁচা মাছ রেখেও স্বাদ অটুট রাখার সহজ পদ্ধতি জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ফ্রিজে কাঁচা মাছ(Fish) রেখেও স্বাদ অটুট রাখার সহজ পদ্ধতি সম্পর্কে। যারা মাসের বাজার বা সপ্তাহের বাজার একবারে করে রাখেন তাদের অনেক সময়ই ডীপ ফ্রিজে কাঁচা মাছ রাখতে হয়। যার ফলাফল কিছুদিন ফ্রিজে মাছ(Fish) রেখে দিলেই মাছের স্বাদ(Taste) পুরোপুরি নষ্ট হয়ে যায়। খেতে শুকনো লাগে এবং আঁশটে গন্ধ বেশি লাগে। আবার ফ্রিজে বেশিদিন মাছ(Fish) রাখলে সেটা খেতেও মন চায় না।


ফ্রিজে কাঁচা মাছ বেশীদিন রেখে দিলে মাছ(Fish) খাওয়াই যায় না, ফেলে দিতে হয়। কিন্তু এই সমস্যার রয়েছে খুবই সহজ ছোট্ট একটি সমাধান। আপনি চাইলেই মাছের তাঁজা ভাব ফিরিয়ে আনতে পারেন খুব সহজ একটি পদ্ধতিতে। জানতে চান কীভাবে? ফ্রিজে রাখা মাছের তাঁজা স্বাদ(Taste) ফিরিয়ে আনতে আর আঁশটে গন্ধ দূর করতে পানির সাথে গরুর দুধের মিশ্রনের কার্যকারিতা খুবই প্রশংসনীয়!

যেভাবে প্রয়োগ করবেন-
প্রথমে ফ্রিজ থেকে মাছ(Fish) বের করে বরফ বা ঠাণ্ডা ছাড়িয়ে নিন। এরপর মাছের পিসগুলো একটি বড় বাটিতে দুধ(Milk) মিশ্রিত পানিতে ভিজিয়ে রাখুন প্রায় ৩০-৪০ মিনিট। সময় পেরিয়ে গেলে দুধ মিশ্রিত পানি থেকে মাছ(Fish) তুলে তারপর স্বাভাবিক ভাবে ধুয়ে রান্না করুন।

দেখবেন মাছের তাজা স্বাদ ফিরে এসেছে এবং আঁশটে গন্ধও নেই একেবারেই। দারুণ, পদ্ধতি তাই না?

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url