মুক্তহাসি https://www.muktohasi.com/2021/09/dal.html

শিখে নিন সুস্বাদু ডাল কিমা রেসিপি

👉 See More/আরো পড়ুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ডাল কিমা রেসিপি সম্পর্কে। দুপুরের খাবারে(Food) একটু ভিন্নতা সবাই পছন্দ করেন। তাইতো নিত্যনতুন রেসিপিও সাজান খাবারের টেবিলে। তেমনি আজ রাখতে পারেন ভিন্ন একটি সুস্বাদু(Testy) রেসিপি ডাল কিমা। যা পাকিস্তানের একটি জনপ্রিয় পদ।


দুপুর কিংবা রাতের খাবারে রুটি(Bread), পরোটা বা পোলাও-এর সঙ্গে ডাল কিমা থাকলে খাবারের মজা আরো দ্বিগুণ হয়ে যায়। তাছাড়া এটি তৈরি করাও বেশ সহজ। চলুন তবে জেনে নেয়া যাক ডাল কিমা তৈরি সহজ রেসিপিটি-

উপকরণ: ছোলার ডাল ১০০ গ্রাম, মাংসের কিমা ৩৫০ গ্রাম, নারকেল(Coconut) কোরা ৪ টেবিল চামচ, রসুন(Garlic) বাটা ৬ কোয়া, আদা বাটা ১ চা চামচ, পেঁয়াজ বাটা আধা কাপ, পোস্ত বাটা ১ চা চামচ, ধনেপাতা(Coriander leaves) কুচি হাফ চা চামচ‚ আস্ত জিরা ১ চা চামচ‚ শুকনা মরিচ ২টি ভেজে গুঁড়া করে নেয়া, লবণ(Salt) ও চিনি আন্দাজ মতো, তেঁতুল গোলা ২ টেবিল চামচ, মরটশুঁটি আধা কাপ, গরম মশলা ১ চা চামচ।

dinner receipes,soup receipes,banana cake receipe,receipe,biryani receipe,foodpanda kitchen,foodpanda customer service hotline,foodpanda service,bkash foodpanda offer,nandos foodpanda,new user food panda voucher,

প্রণালী: প্রথমে কিমা সিদ্ধ করে ছেঁকে নিন। এবার ডাল এবং কিমা লবণ দিয়ে একসঙ্গে সিদ্ধ করুন। কড়াইয়ে তেল(Oil) গরম করে তাতে তেজপাতা, পেঁয়াজ-আদা-রসুন বাটা দিয়ে একটু নাড়াচাড়া করে নিন। মশলার রং একটু বাদামি হয়ে এলে আঁচ কমিয়ে এতে নারকেল এবং পোস্ত বাটা দিয়ে দিন। সঙ্গে যোগ করুন ভাজা মশলার গুঁড়া। ভালো করে নেড়ে নিন মিশ্রণটি। এবার এই মিশ্রণে আন্দাজ মতো চিনি(Sugar) এবং তেঁতুল গোলা পানি দিন। লবণের স্বাদ ঠিক হয়েছে কি-না দেখে নিন। শেষে গরম মশলা যোগ করে আঁচ থেকে নামিয়ে রাখুন। গরম থাকতে থাকতেই এর মধ্যে মরটশুঁটি আর ধনেপাতা কুচি ছড়িয়ে দিন । ব্যস, তৈরি হয়ে গেলো। এবার রুটি, পরোটা বা পোলাও-এর সঙ্গে পরিবেশন করুন সুস্বাদু ডাল কিমা।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া