ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ক্রিসপি ফুলকপির পাকোড়া রেসিপি। পাকোড়া(Pakora) খেতে কমবেশি সবাই পছন্দ করেন। আর যতি তা হয় ফুলকপির, তাহলে তো কোনো কথাই নেই। শীতের এই বিকেলে চায়ের আড্ডায় পাকোড়া একেবারে জমে যাবে। খুব সহজে আর কম সময়ে তৈরি করা যায় এই পাকোড়া(Pakora)। চলুন জেনে নেয়া যাক রেসিপিটি-


উপকরণ: ফুলকপি ১টি, চালের গুঁড়া বা বেসন বা কর্নফ্লাওয়ার ৫ থেকে ৬ টেবিল চামচ, মরিচ গুঁড়া এক চা চামচ, হলুদ গুঁড়া(Turmeric powder) এক চা চামচ, ধনিয়া গুঁড়া এক চা চামচ, ব্রেড ক্রামব বা বিস্কুটের গুঁড়া পরিমাণ মতো, লবণ স্বাদমতো, তেল প্রয়োজনমতো।

প্রণালী: ফুলকপি টুকরা করে নিন। এরপর পানি আর লবণ(Salt) দিয়ে আধা সিদ্ধ করে পানি ঝরিয়ে রাখুন। একটা পাত্রে সব মশলা আর চালের গুঁড়া দিয়ে পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। ফুলকপিগুলো চালের মিশ্রণ দিয়ে ভালো করে মেখে বিস্কুটের গুঁড়া দিয়ে মাখিয়ে নিন। ননস্টিক প্যানে তেল(Oil) দিয়ে ভালো করে গরম করে ডুবো তেলে ফুলকপি ভাজুন। বাদামি রং হলে তুলে নিন। সস কিংবা সালাদের সঙ্গে পরিবেশন করুন মজাদার ফুলকপির পাকোড়া(Cauliflower pakora)।

© All Rights Reserved
Made with Forhad Elahe