HOT

6/recent/ticker-posts

মেকআপ এর ১০টি গোপন টিপস জেনে নিন

👉 See More/আরো পড়ুন

কম-বেশি সবাই সাজতে ভালোবাসেন। যে কোনো উত্‍সব কিংবা অনুষ্ঠানে সুন্দর লুকের জন্য পার্লারে গিয়ে সাজের দরকার নেই। বরং মেকআপ (Makeup) ব্যবহারে পরিমিত সাজেই আপনি হয়ে উঠবেন অনন্যা। মনে রাখবেন, নিজে নিজেই সাজ মানে একগাদা মেকআপ (Makeup) ব্যবহার করা নয়। কাজেই জেনে নিন মেকআপের গোপন টিপস:

মেকআপ

১. মেকআপ করার আগে মুখের ত্বককে পরিষ্কার এবং ময়েশ্চারাইজ(Moisturize) করে নিন। এতে করে মেকআপটি ত্বকে ভালোভাবে বসে যাবে এবং মেকআপটি বেশ কমনীয় ও নমনীয় দেখাবে।

২. ত্বকের কালার টোন বুঝে সঠিক ফাউন্ডেশনটি(Foundation) ব্যবহার করুন। ফাউন্ডেশনের গায়ে স্কিন টোন অনুযায়ী নম্বর দেওয়া আছে। এই নিয়মটিকে অনুসরণ করুন। তাহলে মেকআপটি আপনার ত্বকের রংয়ের সাথে মিশে যাবে।

৩. স্কিনের টোন অনুযায়ী মুখের মেকআপ গাঢ় করুন। এতে করে মেকআপটি বেশ উজ্জ্বল হবে।

৪. আপনার ত্বক(Skin) যদি বেশ উজ্জ্বল হয়ে থাকে তাহলে কোনো ধরনের ফাউন্ডেশন ব্যবহার করার দরকার নেই। এর জন্য শুধুমাত্র চোখের নিচে কনসিলার(Concealer) ব্যবহার করুন। পাশাপাশি চোখের শ্যাডোর সাথে ত্বকের উজ্জ্বলতা ঠিক করে নিন।

৫. ঠোঁটের মেকআপটি ন্যাচারাল করলে ভালো দেখাবে। যেমন- ত্বকের রংয়ের সাথে যায় এমন রংয়ের লিপস্টিক(Lipstick) ব্যবহার করুন। ফর্সাদের উজ্জ্বল রঙে বেশ ভালো মানিয়ে যায়। পার্টি মেকআপে অবশ্যই উজ্জ্বল লিপস্টিক ব্যবহার করুন। তবে গায়ের রংটাও মাথায় রাখতে ভুলবেন না যেন।।

৬. ফ্রেশ এবং তারুণ্যতা ফুটিয়ে তুলতে চোখে জেল লাইনার(Gel liner) ব্যবহার করতে পারেন। এটি চোখের মেকআপটিকে প্রাণবন্ত করে তুলবে।

৭. মুখের সৌন্দর্য অনেকটাই নির্ভর করে আইব্রো(Eyebrow) এর উপরে। মেকআপে আইব্রো আঁকার সময় শেষটা কখনোই হঠাত্‍ করে করা যাবে না। এতে আপনাকে অনেক বেশি বয়স্ক দেখাবে। এজন্য আইব্রো এর শেষ পর্যন্ত এঁকে সাথে সাথে আরও একটু বাড়িয়ে নিন হালকা করে। তাহলে চেহারায় বেশ একটা শার্পনেস চলে আসবে।

৮. ফটোগ্রাফিক লুক আনার জন্য মেকআপটিতে হাইলাইটস ব্যবহার করুন। আইব্রো এর নিচে এবং নাকের মাঝখানে হাইলাইটস ব্যবহার করলে মুখের সমস্ত আকৃতি শার্প হবে। ফলে ছবি ভালো আসবে।

৯. চোখের ক্লান্তিভাব দূর করতে বেগুনি এবং সবুজ লাইনার(Liner) ব্যবহার করতে পারেন।

১০. ব্রোনজার মুখের মেকআপে এক ধরনের গ্ল্যামার নিয়ে আসে। এটি কপালে এবং গালে ব্যবহার করলে একটি গ্লামারাস লুক তৈরি করে।

পার্লারে না গিয়ে কৌশল জেনে নিজে নিজেই মেকআপ(Makeup) করুন। তাহলে সময়ও নষ্ট হবে না, আবার টাকাও বাঁচবে।

Post a Comment

0 Comments