সিম কোম্পানি Wifi চালু করেছে?

প্রিয় বন্ধুরা চলে আসলাম একটি নতুন টেক টিউনস নিয়ে । আশা করি সবাই প্রতিনিয়ত মুক্তহাসি ডটকম ব্লগের ভিজিটর । আমাদের এই ছোট পোস্টটি আপনার ভালো লাগলে অবশ্যই আপনার ফেসবুক,হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রামে শেয়ার করতে ভুলবেন না । 

বর্তমানে ইন্টারনেট ছাড়া থাকা প্রায়ই অসম্ভব । আমরা কেউ ওয়াইফাই চালাই আবার কেউ সিম/ডাটার মাধ্যমে ইন্টারনেট চালাই । তবে ওয়াইফাই খুবই সাশ্রয় এবং আনলিমিটেড এমবি ট্রান্সফার করা যায় বা এক কথায় বলা যায় নো লিমিট । আবার এদিকে সিম দিয়ে ইন্টারনেট চালাইতে এমবি প্যাকেজ কিনে লিমিটেড ভাবে ইন্টারনেট চালাইতে হয় । 

এখন বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ করার লক্ষ্যে সারা দেশে শহরে বা গ্রামে ওয়াইফাই সেবা পোঁছে গিয়েছে । আর এদিকে দিনে দিনে সিম কোম্পানির এমবির দাম চড়াও হয়ে যাচ্ছে । তথা, ওয়াইফাই যত গ্রামের ভিতরে যাচ্ছে সচেতন মানুষজন সিমের ডাটা প্যাক কেনা থেকে বিরত থাকছে এবং কম মুল্যে ওয়াইফাই এর দিকে ঝুকে যাচ্ছে ।  একদিকে ওয়াইফাই প্রভাইডাররা বেশি লাভবান হচ্ছে কারন ইন্টারনেট ইউজাররা হাই স্পিড ইন্টারনেট সাথে আনলিমিটেড এমবি চায় । 

তাই প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহারকারীরা সিমের ডাটা প্যাকেজ তেমন ব্যবহার করছে না । এরই ধারাবাহিকতায় সিম কোম্পানিদের আনলিমিটেড ডাটা ট্রান্সফার বা টেলিকম সেবামূলক প্রতিষ্ঠানদের ওয়াইফাই সংযোগ দেয়ার অনুমতি দিয়েছে বিটিআরসি ।

পর্যায়ক্রমে টেলিকম অপারেটররা তাদের ইন্টারনেট 5G নিয়ে আসলেই তারা, তারবিহীন ওয়াইফাই চালু করতে পারবে ।  গ্রামীণফোন কোম্পানি তাদের gpfi নামের ওয়াইফাই সেবা চালু করেছে । gpfi ওয়াইফাই নিতে কত টাকা লাগবে?

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url