বিশ্বজুড়ে ১০টি হাস্যকর আইন

পোল্যান্ডে উইনি দ্য পুহের নিষেধাজ্ঞা থেকে শুরু করে সিঙ্গাপুরে চুইংগামের নিষেধাজ্ঞা পর্যন্ত বিশ্বজুড়ে উদ্ভট আইনগুলি আবিষ্কার করুন৷ এই অদ্ভুত প্রবিধানগুলি অন্বেষণ করুন যা আপনি বিশ্বাস করবেন না যে বিদ্যমান।

আপনি যেখানেই থাকুন না কেন, আপনি কিছু অনির্বচনীয় অদ্ভুত আইন জুড়ে আসতে বাধ্য যা আপনি কোন পুলিশ অফিসার প্রয়োগ করার কল্পনা করতে পারবেন না। উদাহরণস্বরূপ, শিকাগোতে, ডান্স ফ্লোরে ঘুমানো, কুকুরকে হুইস্কি দেওয়া বা জ্বলন্ত বিল্ডিংয়ে খাওয়া বেআইনি।

বেশিরভাগ আইনের লক্ষ্য হল অগ্রহণযোগ্য আচরণ প্রতিরোধ বা শাস্তি দেওয়ার সময় গ্রহণযোগ্য আচরণকে উত্সাহিত করা। তবুও, অন্যান্য দেশের আইন এবং রীতিনীতি বোঝা কঠিন হতে পারে এবং ভ্রমণকারীদের প্রায়শই সতর্ক করা হয় যে তারা অসাবধানতাবশত আইন ভঙ্গ করবেন না।

 আমরা সারা বিশ্ব থেকে দশটি হাস্যকর আইনের একটি তালিকা তৈরি করেছি। 


 10. পোল্যান্ডের উইনি দ্য পুহক



শিশুদের মন মুগ্ধকর। সুতরাং, আমরা মনে করতে পারি যে এটি একটি ভাল জিনিস যে কাউন্সিলররা খেলার মাঠে স্থাপন করা হতে পারে এমন কোনও মাসকটকে সাবধানতার সাথে বিবেচনা করে। যাইহোক, পোল্যান্ডের তুসজিনে, টাউন কাউন্সিল তাদের দায়িত্বকে একটু বেশি গুরুত্ব সহকারে নিতে দেখা গেছে।

তারা নির্ধারণ করেছিল যে  উইনি দ্য পুহ, একটি সুপরিচিত শিশুদের চরিত্র, তার যৌনাঙ্গ সনাক্তকরণের অভাবের কারণে একজন "অনুপযুক্ত হারমাফ্রোডাইট" ছিল। আমরা সকলেই জানি, বিশিষ্ট যৌনাঙ্গগুলি একটি শিশুর চরিত্রে সন্ধান করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। একজন কাউন্সিলর বলেন, “ভাল্লুকটির সমস্যা হল এর একটি সম্পূর্ণ পোশাক নেই। ভালুকের প্যান্টের অভাব একটি সমস্যা ছিল কারণ এটি "অর্ধ নগ্ন" ছিল।

মিটিং, যা গোপনে টেপ করা হয়েছিল এবং মিডিয়াতে ফাঁস করা হয়েছিল, যখন কেউ উল্লেখ করেছিল যে লেখক "60 এর বেশি এবং পুহের অন্ডকোষ একটি রেজার ব্লেড দিয়ে কেটে ফেলেছিল কারণ তার একটি পরিচয় সমস্যা ছিল"। অবশেষে, কাউন্সিল একটি পোলিশ শিশুদের চরিত্রের বিষয়ে সিদ্ধান্ত নেয় যে সম্পূর্ণরূপে "মাথা থেকে পা পর্যন্ত" পরিহিত ছিল। নিরাপদ দিকে হতে.

9. কম্বোডিয়ায় জলের পিস্তল


জলের পিস্তলগুলিকে সাধারণত নিরীহ বিনোদন হিসাবে গণ্য করা হয় - কেবলমাত্র রৌদ্রোজ্জ্বল দিনের জন্য শিশুদের খেলনা। যাইহোক, আপনি যদি কম্বোডিয়ায় একটি ব্যবহার করতে চান তবে আপনি সম্ভবত হতাশ বা সমস্যায় পড়বেন। নম পেনের গভর্নর শহরে জলের পিস্তল বিক্রি, আমদানি এবং দখল নিষিদ্ধ করেছেন।

নববর্ষ উদযাপনের সময় জলের পিস্তল ব্যবহার করা একটি ঐতিহ্য হয়ে দাঁড়িয়েছে। গভর্নর, আমি নিশ্চিত, মনে করেন এটা হাস্যকর এবং এটা বন্ধ করা উচিত। 2002 সালে, নম পেনের ভাইস গভর্নর বলেছিলেন, "আমরা লোকেদের [জলের পিস্তল] ব্যবহার করার অনুমতি দেব না কারণ আমাদের জাতি এখন শান্তিপূর্ণ, এবং লোকেদের তাদের সাথে খেলতে দেওয়া খারাপ দেখাবে"।

অন্যদিকে, কম্বোডিয়ান কর্তৃপক্ষ সম্পূর্ণ হত্যাকাণ্ড নয়। তারা মনোনীত এলাকা আছে যেখানে মানুষ পানি নিয়ে খেলতে পারে। আপনি পরে শুকানোর সময় আপনার ট্যালকম পাউডার চারপাশে ছড়িয়ে না দেওয়ার বিষয়ে সতর্ক থাকুন। এটি তাদেরও বিরক্ত করে। এটি "একে অপরের মুখে" পাউডার ঘষার দিকে পরিচালিত করে বলে মনে হচ্ছে।

8. ক্যাপ্রি, ইতালিতে ফ্লিপ-ফ্লপ পরা


ক্যাপ্রি ক্যাম্পানিয়া অঞ্চলের একটি ইতালীয় দ্বীপ।  হাঁটার সময় শব্দ করে এমন স্যান্ডেল পরার অনুমতি নেই ফ্লিপ ফ্লপ পরারও  অনুমতি নেই । স্থানীয়রা তাদের শান্তিকে মূল্য দেয় এবং একটি শান্তিপূর্ণ পরিবেশ উপভোগ করে। অত্যধিক জোরে ফ্লিপ ফ্লপ পরার জন্য সেখানে একবার এক দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছিল।  

শুধু ফ্লিপ ফ্লপ নয়, যেকোন জুতাকে "কোলাহলযুক্ত পাদুকা" হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়, যেমন হাই হিল বা কাঠের খড়ম। চকবোর্ডে আঙুলের নখের মতো শব্দ করে চিৎকার করলে, হাততালি দিলে, বাজে বা এমন কোনো শব্দ করলে মেয়র তা নিষিদ্ধ করতে চান।

7. জাপানে মোটা হওয়া


কোমরের চারপাশে একটু মোটা হওয়ার কারণে আপনি যে দেশে সুমো রেসলিং দিয়েছেন সেখানে আইনি ঝামেলায় পড়তে পারেন। যদি আপনার বয়স 40 থেকে 79 বছরের মধ্যে হয়, আপনার ডাক্তারকে আপনার কোমর পরিমাপ করতে হবে, এবং আপনি যদি আইনি সীমার মধ্যে না পড়েন- পুরুষদের জন্য 33.5 ইঞ্চির বেশি কোমররেখা এবং 35.5 ইঞ্চির বেশি নয়। নারী—আপনাকে "পুনঃশিক্ষার" জন্য সরকারের কাছে রিপোর্ট করা হবে।

নিয়োগকর্তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তাদের কর্মীরা এই স্কিমে অংশগ্রহণ করবে বা $19 মিলিয়ন জরিমানা ভোগ করবে। এখন পর্যন্ত, মেটাবো স্কিম (' মেটাবো আইন ' যার জন্য 40 থেকে 74 বছর বয়সী পুরুষ এবং মহিলাদের তাদের কোমরের পরিধি বার্ষিক পরিমাপ করা প্রয়োজন)। স্থূলতা 3.5 শতাংশ হ্রাস করেছে, যা এমন একটি দেশে চিত্তাকর্ষক বলে মনে হচ্ছে যেখানে স্থূলতার হার ইতিমধ্যেই কম।

6. ব্যক্তিগত সম্পত্তি ওকলাহোমা সিটি, মার্কিন যুক্তরাষ্ট্রে থাকাকালীন একটি স্থায়ী চিহ্নিতকারীর দখলে থাকা


2010 সালের ডিসেম্বরে, ওকলাহোমা শহরের ওকলাহোমা শহরের রুজভেল্ট মিডল স্কুলের 13 বছর বয়সী এক অজ্ঞাতনামা ছাত্রকে তার একজন শিক্ষক, মিসেস ডেলিন উডসাইড দ্বারা নাগরিকের গ্রেপ্তারে রাখা হয়েছিল , কারণ তিনি একটি টুকরোতে লেখার জন্য একটি স্থায়ী মার্কার ব্যবহার করেছিলেন। কাগজ এবং এটি তার ডেস্কের উপর রক্তপাত মিসেস উডসাইড দাবি করেছেন যে নাম প্রকাশ না করা ছেলেটি তার ডেস্কে লিখতে মার্কার ব্যবহার করেছিল।   

ওকলাহোমা সিটি পুলিশ বিভাগের একজন কর্মকর্তা ছেলেটিকে একটি কিশোর আটক কেন্দ্রে নিয়ে যান। রুজভেল্ট মিডল স্কুলের একজন মুখপাত্র বলেছেন যে শীতের ছুটির পরে স্কুল আবার চালু হলে ঘটনার তদন্ত করা হবে। ছেলেটির গ্রেপ্তারের সাথে তার ডেস্কে লেখার জন্য একটি মার্কার ব্যবহার করার সাথে কোনও সম্পর্ক ছিল না। সমস্যাটি ছিল মার্কার।

ওকলাহোমা সিটি অর্ডিন্যান্স 35-202 পূর্বানুমতি ছাড়া ব্যক্তিগত সম্পত্তিতে স্প্রে পেইন্ট বা স্থায়ী মার্কার থাকা বেআইনি করে তোলে। গ্রাফিতি শিল্পীদের ব্যক্তিগত সম্পত্তিতে গ্রাফিতি তৈরি করতে বাধা দেওয়ার জন্য আইনটি প্রণীত হয়েছিল। যাইহোক, এটি অত্যধিক বলে মনে হচ্ছে যে একজন 13 বছর বয়সীকে এর জন্য গ্রেপ্তার করা যেতে পারে। আমরা স্কুল ডিস্ট্রিক্টের সিদ্ধান্ত সম্পর্কে আরও তথ্য খুঁজে পাইনি, তবে আমরা মনে করি এটি ছেলেটির পক্ষে ছিল।

5.  মালয়েশিয়ায় একটি স্যাটেলাইট ডিশের মালিক


আপনি মালয়েশিয়ায় থাকাকালীন স্ট্রেঞ্জার থিংসের সর্বশেষ সিজনগুলি দেখতে চান? বিদেশী টেলিভিশন গ্রহণকারী একটি স্যাটেলাইট ডিশের মালিক হলে আপনার থালা বাজেয়াপ্ত করা ছাড়াও আপনার $100,000 জরিমানা এবং দুই বছরের জেল হতে পারে।

মালয়েশিয়ান কমিউনিকেশনস অ্যান্ড মাল্টিমিডিয়া কমিশন (MCMC) একটি সতর্কতা জারি করেছে যে এই স্যাটেলাইট ডিভাইসগুলির মালিকানা অবৈধ ৷ MCMC কর্মকর্তার মতে, রিসেলার এবং বাড়ির মালিক যারা এই অবৈধ টেলিকমিউনিকেশন ডিভাইসগুলির মালিক এবং ব্যবহার করেন তাদের আদালতে তোলা হতে পারে। এটি সেই সময়ের মধ্যে একটি হতে পারে যখন আপনি পরিবর্তে একটি বই পড়ার সিদ্ধান্ত নেন।  

4. টেনেসি, মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার Netflix পাসওয়ার্ড শেয়ার করা


টেনেসির বাসিন্দাদের আইন দ্বারা তাদের Netflix পাসওয়ার্ড কারো সাথে শেয়ার করা নিষিদ্ধ। আইনটি শুধুমাত্র  Netflix এর ক্ষেত্রেই নয়, যেকোন বিনোদন ওয়েবসাইটের জন্য প্রযোজ্য যার জন্য সাবস্ক্রিপশন প্রয়োজন। Netflix এর নীতির আলোকে আইনটি কিছুটা বিদ্রূপাত্মক যে ব্যবহারকারীদের তাদের পাসওয়ার্ডগুলি চারজনের সাথে শেয়ার করার অনুমতি দেয়৷

এটা নতুন আইন নয়। এটি আসলে একটি বিদ্যমান আইনের আপডেট যা কেবল টিভি সাবস্ক্রিপশন চুরি রোধ করার জন্য ডিজাইন করা হয়েছে। আশ্চর্যজনকভাবে, আমেরিকার রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন, যারা অবৈধভাবে সঙ্গীত ভাগ করে নেওয়ার বিষয়ে উদ্বিগ্ন ছিল, আপডেটটিকে সমর্থন করেছিল।

যদিও আইনটি হ্যাকারদের লক্ষ্য করে যারা Netflix লগইন বিশদ বিক্রি করে; এবং গ্রাহক যারা তাদের লগইনগুলি অত্যধিক সংখ্যক লোককে পাঠায়। আইন প্রণেতারা সম্মত হন যে আইন লঙ্ঘনের জন্য নির্দোষ ব্যবহারকারীদের গ্রেপ্তার করা যেতে পারে। অপরাধীরা যারা $500 এর বেশি পরিষেবা ব্যবহার করেছে তাদের $2,500 জরিমানা এবং এক বছরের জেল হতে পারে, আর যারা $500 এর বেশি ব্যবহার করেছে তাদের কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

3. সিঙ্গাপুরে চুইংগাম


1992 সাল থেকে,  সিঙ্গাপুরে চুইংগাম নিষিদ্ধ করা হয়েছে। সিঙ্গাপুরকে প্রথম বিশ্বের দেশে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী লি কুয়ান ইউর নীতির অংশ ছিল এই নিষেধাজ্ঞা। মানুষ ফুটপাথ এবং ট্রেনের দরজায় তাদের চিবানো গাম আটকে রাখতে পছন্দ করত, তাই আইনটি প্রণীত হয়েছিল। এটি প্রায়শই সমস্যার সৃষ্টি করে, বিশেষ করে ট্রেনের দরজায়।

 পিটার ডে 2000 সালে লির সাথে একটি সাক্ষাত্কারের সময় চুইংগাম সৃজনশীল চিন্তাভাবনাকে উন্নীত করতে পারে বলে উল্লেখ করেছিলেন।  লির মতে চুইংগাম একটি দুষ্টু কাজ থেকে কম কিছু নয়। তিনি বলেন যে তিনি যদি চিবানো ছাড়া চিন্তা বা সৃজনশীল হতে না পারেন তবে তিনি কেবল একটি কলা চিবিয়ে খেতে পারেন।

সিঙ্গাপুর 2004 সালে নিষেধাজ্ঞা তুলে নেয়  , ফার্মাসিস্ট এবং ডেন্টিস্টদের মেডিকেল চুইংগাম বিক্রি করার অনুমতি দেয়। এর মানে হল যে চুইংগাম উত্সাহীদের গাম কেনার জন্য একটি মেডিকেল প্রেসক্রিপশন প্রাপ্ত করতে হবে। অন্যদিকে, পর্যটকদের ব্যক্তিগত ব্যবহারের জন্য সীমিত পরিমাণে চুইংগাম আনার অনুমতি দেওয়া হয়।

2. দক্ষিণ কোরিয়াতে মধ্যরাত থেকে সকাল 6:00 এর মধ্যে অনলাইন গেম খেলা বেআইনি


কিশোর-কিশোরীদের মধ্যে অত্যধিক গেমিং প্রতিরোধ করার জন্য, দক্ষিণ কোরিয়ার সরকার 2011 সালে শাটডাউন আইন ( সিন্ডারেলা অ্যাক্ট নামেও পরিচিত ) প্রণয়ন করে। 16 বছরের কম বয়সী কিশোর-কিশোরীদের রাত 12:00 থেকে 6-এর মধ্যে অনলাইন গেম সার্ভার অ্যাক্সেস করা নিষিদ্ধ: 00 am, আইন অনুযায়ী. তবে, তারা তাদের ব্যক্তিগত কনসোল, ফোন, ট্যাবলেট এবং ল্যাপটপ কম্পিউটারে অফলাইন গেম খেলা চালিয়ে যেতে পারে।  

16 বছরের বেশি বয়সী গেম প্লেয়ারদের গেম সার্ভার অ্যাক্সেস করতে তাদের সামাজিক নিরাপত্তা নম্বর ব্যবহার করতে হবে। পরে নিষেধাজ্ঞা সংশোধন করা হয়। যাতে 16 বছরের কম বয়সী কিশোর-কিশোরীরা তাদের পিতামাতার অনুমতি নিয়ে মধ্যরাতের পরে অনলাইন গেম খেলতে পারে।

1. জার্মানিতে রবিবার


জার্মানির জনসংখ্যা 82 মিলিয়নেরও বেশি কিন্তু ভূমি এলাকা মাত্র 357,386 কিমি²। এর মানে হল যে জার্মানিতে প্রচুর লোক অল্প পরিমাণে জায়গা করে নিয়েছে৷ একটি ছোট জায়গায় অনেক বেশি লোক থাকার পরিণতি হল শব্দ। অনেক হৈ চৈ আছে।

জার্মানি রুহেজেইট প্রতিষ্ঠা করে প্রতিক্রিয়া জানায়। রুহেজেইট (জার্মান "বিশ্রামের সময়") দিনের সময়গুলি নির্দিষ্ট করে যখন লোকেরা শান্ত থাকবে বলে আশা করা হয়। সময় রাজ্য অনুসারে পরিবর্তিত হয়, তবে এটি সাধারণত 8:00-10:00 PM থেকে পরের দিন সকাল 6:00 এর মধ্যে হয়। কিছু রাজ্য প্রতিদিন বিকেল 1:00 PM থেকে 3:00 PM এর মধ্যে রুহেজিট পালন করে। যাইহোক, সমস্ত রাজ্য রবিবার এবং সরকারী ছুটির দিনগুলিতে সারা দিন রুহেজিট পালন করে।

Ruhezeit সময়, সব গোলমাল কঠোরভাবে নিষিদ্ধ করা হয় . আপনাকে আপনার লন কাটার, আপনার গাড়িটি ঘুরানোর, জোরে গান শোনার অনুমতি নেই৷ অথবা আপনি যদি অ্যাপার্টমেন্টে থাকেন তবে ওয়াশিং মেশিন ব্যবহার করুন।  

Ruhezeit এর ফলে কিছু খুব আকর্ষণীয় আইনি সমস্যা দেখা দিয়েছে। যখন একজন প্রতিবেশী অভিযোগ করেন যে তার প্রতিবেশীর পুকুরের ব্যাঙ তাকে রাতে জাগিয়ে রাখে, আদালত রায় দেয় যে ব্যাঙগুলি পরিবেশের একটি প্রাকৃতিক অংশ এবং বিরক্ত প্রতিবেশীর কানের প্লাগ পরা উচিত। যখন অন্য প্রতিবেশী অভিযোগ করেন যে তার প্রতিবেশীর কুকুর খুব বেশি ঘেউ ঘেউ করে, তখন আদালত রায় দেয় যে কুকুরটি প্রতিদিন 30 মিনিটের জন্য ঘেউ ঘেউ করতে পারে। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url