পৃথিবীর ৫টি স্থান যেখানে সূর্য অস্ত যায় না!

একটি 24 ঘন্টা থেকে 20 ঘন্টা দিনের সময় যা মেরুটির নৈকট্য অনুসারে পরিবর্তিত হয়, একটি বর্ধিত সময়কালের জন্য, এর মূলত অর্থ হ'ল সপ্তাহ এবং মাস সব মিলিয়ে এটি উজ্জ্বল এবং রৌদ্রোজ্জ্বল! এই জায়গাগুলির স্পষ্টতই একটি নির্দিষ্ট ভৌগলিক অবস্থান রয়েছে, পৃথিবীর মেরুগুলির কাছাকাছি। এই ঘটনাটি ঘটে কারণ পৃথিবী তার অক্ষের উপর প্রায় 23 ডিগ্রী হেলে আছে। মেরু, উত্তর মেরু এবং দক্ষিণ মেরুতে, এর মানে হল যে সূর্য প্রতি বছর একবারই ওঠে এবং অস্ত যায়।

এই ঘটনাগুলি উত্তর মেরু, আর্কটিক সার্কেলের কাছাকাছি মানুষের বসতি থাকার কারণে বেশি পরিলক্ষিত হয়। এবং যদিও এগুলি অ্যান্টার্কটিক সার্কেলের কাছাকাছি দক্ষিণ অঞ্চলেও ঘটে, কারণ এটি একটি জনবসতিহীন মহাদেশ, এটি কেবলমাত্র বিজ্ঞানী মিশন বা অদ্ভুত দুঃসাহসিকদের দ্বারা অভিজ্ঞ হয়। এই ঘটনার জন্য সর্বাধিক সময়সীমা হল: দক্ষিণ মেরুতে, সূর্য 21 সেপ্টেম্বর উদিত হয় এবং পরের বছর 22 মার্চ পর্যন্ত অস্ত যায় না। উত্তর মেরুতে, সূর্য 22 মার্চ উদিত হয় এবং একই বছরের 21 সেপ্টেম্বর অস্ত যায়।

আর্কটিক সার্কেলের মধ্যে বা সীমান্তবর্তী এলাকা সহ অনেক দেশ রয়েছে যেখানে আপনি আপনার বহিরাগত ছুটির পরিকল্পনা করতে পারেন। এর মধ্যে কয়েকটি অঞ্চলের মধ্যে রয়েছে কানাডার উত্তরের অংশ, গ্রিনল্যান্ড, ফিনল্যান্ড, নরওয়ে, সুইডেন, রাশিয়া, আলাস্কা এবং আইসল্যান্ড।
আপনি কি এমন জায়গায়/স্থানে ছুটি কাটানোর পরিকল্পনা করছেন যেখানে সূর্য কখনও অস্ত যায় না বা মধ্যরাতের সূর্যের দেশে, এমন একটি জায়গা যেখানে গ্রীষ্মে প্রায়ই মধ্যরাতের পরে সূর্য দেখা যায়? তারপরে আরও জানতে পড়ুন যাতে আপনি এমন একটি গন্তব্যে একটি বহিরাগত ছুটির পরিকল্পনা করতে পারেন। কিছু গন্তব্য নীচে তালিকাভুক্ত করা হয়:

5.নরওয়ে


নরওয়ের উচ্চ অক্ষাংশের কারণে, দিনের আলোতে বড় ঋতুগত তারতম্য রয়েছে। গ্রীষ্মের মাসগুলিতে বা মে মাসের শেষ থেকে জুলাইয়ের শেষ পর্যন্ত, আর্কটিক সার্কেলের উত্তরের অঞ্চলে সূর্য কখনই দিগন্তের নীচে সম্পূর্ণভাবে নেমে আসে না (তাই নরওয়ের বর্ণনা "মধ্যরাতের সূর্যের দেশ" হিসাবে এবং দেশের বাকি অংশ 20 পর্যন্ত অনুভব করে। প্রতিদিন দিনের আলোর কয়েক ঘন্টা। সুতরাং, আপনি যদি একটি সম্পূর্ণ দিনের সময় উপভোগ করতে চান, উত্তর নরওয়েতে যান, যেখানে সূর্য আক্ষরিক অর্থে কখনই অস্ত যায় না। এইভাবে, আপনি একটি সাইকেল ট্যুর বুক করতে পারেন, সমুদ্র কায়াকিং, মাছ ধরা, গল্ফ করতে বা ভিজতে ক্রুজ নিতে পারেন। উত্তর নরওয়েতে আপনার মধ্যরাতের সূর্যের দিনের অভিজ্ঞতায়।

4.আইসল্যান্ড


ইথারিয়াল মানের সাথে সুন্দর বৈচিত্র্যময় প্রাকৃতিক দৃশ্যে পূর্ণ একটি দেশ যেখানে আপনি জলপ্রপাত, আগ্নেয়গিরি, হিমবাহ এবং গিজার দেখতে পারেন বা ক্যাম্পিং এবং ডাইভিং করতে পারেন। এছাড়াও, আপনি মধ্যরাতে 65টি গল্ফ কোর্সের যে কোনও একটিতে আইসল্যান্ডিক ঘোড়ায় চড়তে পারেন বা অবসর সময়ে গল্ফ খেলতে পারেন।

3.কানাডা


কানাডার ইনুভিক এবং উত্তর-পশ্চিম অঞ্চলে, গ্রীষ্মকালে এটি প্রায় 50 দিনের জন্য দিনের বেলা থাকে! মাছ ধরা এবং শিকার করা, গ্রেট নর্দার্ন আর্টস ফেস্টিভালে অংশগ্রহণ করা (জুলাইয়ের মাঝামাঝি সময়ে বার্ষিক বৈশিষ্ট্য), তুন্দ্রায় গল্ফ খেলা এবং মিডনাইট সান ফান রানে অংশগ্রহণ করা (গ্রীষ্মের অয়নকালের নিকটতম সপ্তাহান্তে মধ্যরাতে শুরু হয়) আপনি যখন এই জায়গাগুলিতে যান যেখানে সূর্য অস্ত যায় না তখন আপনি উপভোগ করতে পারেন।

2.সুইডেন


সুইডেনে থাকাকালীন, আপনি সুইডেনের রাজধানী শহর স্টকহোমে মধ্যরাতের সূর্য উপভোগ করতে পারেন যেখানে সূর্য মধ্যরাতে অস্ত যায় এবং ভোর 4:30 টায় আবার উদিত হয়। স্টকহোম আসলে 14 টি দ্বীপ নিয়ে গঠিত, এটি সেই স্থানেও অবস্থিত যেখানে মালারেন লেক বাল্টিক সাগরের সাথে মিলিত হয়েছে এবং এইভাবে, স্টকহোমের 30% জলপথ দ্বারা গঠিত। মধ্যরাতের সূর্য দেখার জন্য জলের উপর যাত্রার জন্য যান।

স্ক্যানসেন হল আরেকটি সুইডিশ শহর, 19 শতকের সুইডেনের ঐতিহ্যবাহী ঘর, ব্যবসা মানুষ এবং কারিগরদের প্রতিরূপ। এছাড়াও, স্ক্যানসেনের বিশ্বের প্রাচীনতম ওপেন-এয়ার জাদুঘর রয়েছে, সেই সময়ে খোলা থাকে যখন আপনি মধ্যরাতের সূর্য উপভোগ করতে পারেন। এছাড়াও, আপনি দিনের আলোতে নাইট গল্ফ উপভোগ করতে Bjorkliden পরিদর্শন করতে পারেন, কম নয়! আপনি যখন সুইডেনে থাকবেন, ঠিক সুইডিশ ল্যাপল্যান্ডের ল্যাপোর্টেন বা আবিস্কো ন্যাশনাল পার্কে পাহাড়ে নাইট হাইকিং করার কথা ভাবুন।

1.ফিনল্যান্ড


স্কিইং, সাইক্লিং, রক ক্লাইম্বিং এবং হাইকিং হল এমন কিছু ক্রিয়াকলাপ যেখানে আপনি যখন মধ্যরাতের সূর্যের এই দেশে বেড়াতে যান তখন আপনি মজা করতে পারেন। আপনি ফিনল্যান্ডে আপনার ছুটির পরিকল্পনা করতে পারেন ফিনিশ ন্যাশনাল হলিডে অফ মিড গ্রীষ্মের সময় (যে মাসগুলিতে সূর্য অস্ত যায় না) যখন লোকেরা আগুন জ্বালায়, বোটিং এবং মাছ ধরার জন্য যান।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url