বিবাহের জন্য সহজ এবং দরকারী DIY Bridal মেকআপ দেখুন

বিবাহের জন্য সহজ এবং দরকারী DIY Bridal মেকআপ দেখুন!


বিয়ে শুধু একদিনের অনুষ্ঠান নয় বরং বিভিন্ন অনুষ্ঠানের সমাহার। আত্মীয়দের সাথে দেখা, ছোটখাটো আচার-অনুষ্ঠান বা আপনার বন্ধুর সাথে দেখা থেকে শুরু করে, আপনাকে নিজেকে কনে হিসাবে উপস্থাপন করতে হবে। কিন্তু 'নিজেকে কনে হিসেবে উপস্থাপন করার' অর্থ কী?

এটা শুধুমাত্র মানে আপনি বিবাহের হাইলাইট এবং আপনি পোশাক এবং এক মত চেহারা অনুমিত হয়, এমনকি এটা আপনার ডি-ডে না!

কিন্তু আপনি এই ধরনের প্রতিটি মিটআপ বা অনুষ্ঠানের জন্য একজন মেকআপ আর্টিস্ট ভাড়া করতে পারবেন না।

এটি খুব ব্যয়বহুল হবে এবং আপনি যখনই একটি নির্দিষ্ট চেহারার জন্য যান তখন অনেক বিভ্রান্তির কারণ হতে পারে।

এই কারণেই, আমরা দিল্লির শীর্ষ মেকআপ আর্টিস্টের পরামর্শের সাহায্যে একটি বিস্তৃত DIY টিউটোরিয়াল তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি 

তারা কনেদের একটি প্রাকৃতিক মেকআপ লুকের জন্য যেতে পরামর্শ দেয়, কারণ এই লুকে কনের প্রাকৃতিক বৈশিষ্ট্য বজায় থাকে।

ধাপে ধাপে DIY Makeup টিউটোরিয়াল

এই পদক্ষেপগুলি আপনাকে সর্বাধিক স্বাচ্ছন্দ্যে প্রাকৃতিক চেহারা পেতে সহায়তা করবে।




একটি বেস দিয়ে শুরু করুন

প্রথম এবং প্রধান জিনিস একটি সঠিকভাবে পাড়া বেস সঙ্গে শুরু হয়। বেস দ্বারা, আমরা একটি ভাল-ময়েশ্চারাইজড মুখের অর্থ নয়, প্রাইমার এবং একটি ফাউন্ডেশন আপনার ত্বকের চেয়ে দুই টোন উজ্জ্বল (যদি আপনি আরও ফর্সা টোন চান) বা আপনার ত্বকের চেয়ে দুই টোন গাঢ় (যদি আপনি একটি ধূলিময় টোন চান।) করবেন না' প্রাইমার ব্যবহার করতে ভুলবেন না কারণ এটি আপনার মেকআপকে আরও বর্ধিত সময়ের জন্য রাখতে সাহায্য করবে।

স্পট গোপন করুন

যদিও কনসিলার বেসের একটি অংশ, প্রাকৃতিক মেকআপে এর গুরুত্বের কারণে আমরা এটির জন্য একটি পৃথক পয়েন্ট তৈরি করেছি। আপনি যখন প্রাকৃতিক চেহারার জন্য যাচ্ছেন তখন আপনাকে সমস্ত অন্ধকার বৃত্ত এবং বিবর্ণ এলাকা লুকিয়ে রাখতে হবে। পছন্দসই ফলাফল পেতে বেসের সাথে এটি সুন্দরভাবে মিশ্রিত করুন।

স্ট্রাকচার হাইলাইট করুন

পরবর্তী ধাপ হল মুখের আকৃতি হাইলাইট করা। এবং আপনি মুখের সমস্ত উচ্চ পয়েন্ট হাইলাইট করে তা করেন। এই হাইলাইট করার প্রক্রিয়াটি আপনার মুখের একটি সঠিক কাঠামো দেয় এবং আপনার মুখকে একটি চমত্কার উজ্জ্বল করে তোলে। এই আভা আপনাকে আপনার প্রাকৃতিক চেহারায় কিছু নাটক যোগ করতে সাহায্য করতে পারে।

চোখের শ্যাডো

এখন আপনাকে অবশ্যই আসল রঙের অংশ দিয়ে শুরু করতে হবে। এখানে, আপনাকে আপনার চোখে একটি নগ্ন চোখের ছায়া লাগাতে হবে কারণ আপনাকে থিম অনুসরণ করতে হবে। আপনি একটি একক টোনের জন্য যেতে পারেন বা দুটি টোন মিশ্রিত করতে পারেন, একটি হালকা এবং অন্যটি গাঢ়, এবং এটি একটি প্রাকৃতিক গ্রেডিয়েন্ট চেহারা দিতে পারে।

মাস্কারা

চোখের ছায়ার ধাপ বেছে নিয়ে আপনার চোখের মেকআপ শেষ করার পরে , আপনার চোখের দোররায় মাস্কারা লাগাতে হবে কারণ এটি আপনাকে স্বাভাবিকভাবে আপনার চোখের দিকে দৃষ্টি আকর্ষণ করতে সাহায্য করবে। কিন্তু আপনার দোররা খুব বেশি লোড করবেন না কারণ এটি একটি সাহসী চেহারা দিতে পারে, যা আমরা এই টিউটোরিয়ালটিতে লক্ষ্য করছি না।

গাল আপ ব্লাশ

তারপর আপনি আপনার মুখ একটি প্রাকৃতিক স্বন যোগ করা আবশ্যক। একটি ব্লাশার অন্য যেকোনো পণ্যের চেয়ে ভালো কাজ করতে পারে। আপনি এমন একটি রঙ চয়ন করুন যা আপনি আগে প্রয়োগ করেছেন চোখের ছায়ার সাথে মেলে। সেরা চেহারার জন্য আপনার গালের আপেলগুলিতে এটি প্রয়োগ করতে ভুলবেন না!

হালকা লিপস্টিক

এই চেহারা শেষ করতে, আপনি একটি সুন্দর ঠোঁট রঙ চয়ন করতে হবে। আমরা পরামর্শ দিই যে আমাদের বর-কনেরা গোলাপী বা লাল রঙের হালকা শেডের জন্য যেতে। এই রংগুলি হল স্বাস্থ্যকর রং যা আপনার প্রয়োগ করা প্রাকৃতিক মেকআপের পরিপূরক হতে পারে। লিপস্টিকের সাথে যুক্ত লিপগ্লস আপনার ঠোঁটকে মোটা দেখাতে পারে। 

আশা করি আপনি একটি DIY প্রাকৃতিক মেকআপ লুকের এই সহজ টিউটোরিয়ালটি পছন্দ করবেন এবং শীঘ্রই এটি চেষ্টা করে দেখুন!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url