হে আমার নফস তুমি যা চাও তা না পেলে দুঃখ পেয়ো না

হে আমার নফস তুমি যা চাও তা না পেলে দুঃখ পেয়ো না । বরং আপনার পালনকর্তা আপনাকে যা দিয়েছেন তা দ্রুত গ্রহণ করুন। আপনার অভাবের মাঝে শান্তি খুঁজে নিন এবং এই প্রত্যাশাকে লালন করুন। 

আর জেনে রাখ যে, তোমার প্রভু তোমাকে পরীক্ষা করছেন। যখন সমস্ত আশা হতাশায় পরিণত হয় এবং আপনি সমস্ত আনন্দ থেকে বঞ্চিত হন। তারপর আপনি আপনার সমস্ত অবহেলা থেকে জেগে উঠবেন। তোমার প্রভুর প্রতি অবিচল থাকো। তৃণভূমির মতো আপনার প্রত্যাশাগুলি সেট করুন এবং এই তৃণভূমিটি কখনই ছাড়বেন না। কারণ তোমার প্রভুর দান অনেক সূক্ষ্ম ও অগণিত আকারে আসে।

মহাবিশ্বের কী সুন্দর বুনন যা তোমার প্রভু নিজ হাতে বোনা। যাত্রা এখানেই শেষ, তারা পৌঁছে গেছে জীবনের খালে। সর্বশক্তিমান ঈশ্বর তাদের পিপাসার্ত রাখবেন না। সমস্ত উদারতা তার ঝর্ণা থেকে প্রতিনিয়ত প্রবাহিত হচ্ছে। আমার প্রভু, আমার বিশ্বাস আপনার উদ্দেশ্যের উপর অবিচল। তোমার বিশ্বাসই আমার ঢাল, আমি নিরাপদ, আমি নিরাপদ, আমি ত্রুটিমুক্ত। হে আমার রব, হে আমার মহান রাব্বী করিম, আমি আপনার উদ্দেশ্যের প্রতি দৃঢ়ভাবে বিশ্বাস করি। যারা আপনার অনুগ্রহ খোঁজে তাদের প্রতি আপনার করুণা ও দয়া দেখান।



তুমি অনেক করুণাময়, আমার প্রভু, আমার ডালপালা খালি রাখবেন না। শান্তি বর্ষিত হোক আপনার প্রিয় মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর। তিনি আমার দুর্গ এবং তিনি আমার সাহস।

হে আমার আত্মা, অবিচল হও এবং সেই সুখের দিকে যাও যা এখনও অনাবিষ্কৃত। প্রিয় নবী (সাঃ) আপনার উপর শান্তি ও বরকত বর্ষিত হোক।

আমার জন্য আমার আল্লাহই যথেষ্ট

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url