2022 সালে কীওয়ার্ড রিসার্চ একটি ভিন্ন আইডিয়া

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজ (Search Engine Optmize) এসইও-এর ক্ষেত্রে কীওয়ার্ড গবেষণা সবসময়ই মৌলিক অনুশীলন। প্রতিটি এসইও প্রকল্পের জন্য সঠিক কীওয়ার্ড নির্বাচন এবং গবেষণা করার অনুশীলন অত্যাবশ্যক। বিগত কয়েক বছর ধরে, একটি কীওয়ার্ড বা একটি শব্দগুচ্ছ নির্বাচন করার প্রক্রিয়াটি সহজ এবং কার্যকর বিকল্পগুলিকে একবার দেখার জন্য অনুসন্ধান ইঞ্জিনের অনুসন্ধান বারে কয়েকটি শব্দ বা বাক্যাংশ প্রবেশ করাই জড়িত। যাইহোক, 

গত পাঁচ বছরে Google অ্যালগরিদমের সমস্ত পরিবর্তন এবং পরিবর্তনের সাথে, কীওয়ার্ড রিসার্চ 2022 সাল থেকে সর্বাধিক পরিমাণে পরিবর্তনগুলি অনুভব করতে চাইছে।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক কিভাবে কিওয়ার্ড রিসার্চ বছরের পর বছর ধরে বিকশিত হয়েছে এবং কিভাবে 2022 সালে র‌্যাঙ্কিং বাড়ানোর জন্য গেমটি আরও সঠিকভাবে খেলা যায়।



কিভাবে কীওয়ার্ড গবেষণা পরিবর্তিত হয়েছে

যদিও 2020 সালে কীওয়ার্ড গবেষণার বেশিরভাগ প্রক্রিয়া একই থাকে, কীওয়ার্ড গবেষণা প্রক্রিয়াটিকে আরও বিস্তৃত করার জন্য বেশ কয়েকটি নতুন উপাদান কার্যকর হচ্ছে। নতুন Google অ্যালগরিদম আপডেটের সাথে, Google-এর বর্ধিত ফোকাস মোবাইল SERP-এ র‌্যাঙ্কিং ফ্যাক্টরকে প্রভাবিত করতে। কোন সন্দেহ নেই যে 2020 সালে, সাধারণ কীওয়ার্ড গবেষণা পরিবর্তিত হয়েছে; এসইও পেশাদাররা শক্তিশালী ফলাফল পেতে 2020 সালে তাদের নিজস্ব কীওয়ার্ড গবেষণা বাড়ানোর জন্য কিছু চেষ্টা করা কৌশল গ্রহণ করতে পারে।


ভয়েস-ভিত্তিক অনুসন্ধানের উত্থান

ইন্টারনেটে, ভয়েস সহকারী এখন কয়েক বছর ধরে রয়েছে এবং প্রতি বছর আরও পরিমার্জিত সংযোজন আসছে। অদূর ভবিষ্যতে, ভয়েস অনুসন্ধান নিশ্চিতভাবে এসইও-এর একটি গুরুত্বপূর্ণ উপাদানে যাচ্ছে। প্রক্রিয়াটি আরও Google-এর হামিংবার্ড অ্যালগরিদম দ্বারা সমর্থিত যা শব্দার্থগত অনুসন্ধান কীওয়ার্ডগুলিতে মনোযোগ বাড়িয়েছে। অ্যালেক্সি, স্যার এবং কর্টিনার মতো সহকারীর সাথে, ভয়েস-ভিত্তিক কীওয়ার্ড অনুসন্ধান এসইও গেমের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ হতে চলেছে।


এসইও-তে মোবাইল ফার্স্ট অ্যাপ্রোচ বুমিং

মোবাইল অপ্টিমাইজেশন বছরের পর বছর ধরে এসইও গেম পরিবর্তন করেছে; মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীদের ক্রমবর্ধমান সংখ্যা গুগলকে গুগল স্পিডের মতো আপডেট সরবরাহ করার অনুমতি দিয়েছে। এটি দেখায় যে মোবাইল ডিভাইসের জন্য আপনার ওয়েবসাইট অপ্টিমাইজ করা 2020 সালে সর্বোত্তম অনুশীলন এবং সেই ওয়েবসাইটে ট্র্যাফিক আসা রাখার একটি কার্যকর উপায়।

আপনি যদি 2020 সালে এখনও মোবাইল অপ্টিমাইজেশন সম্পর্কে সচেতন না হন, তাহলে মনে রাখবেন যে 2021 সালে আরও মোবাইল ফোকাসড Google আপডেট আসছে। এগুলো আপনাকে আপনার ওয়েবসাইটের পারফরম্যান্স উন্নত করতে সাহায্য করতে পারে।


আপনার কুলুঙ্গি বিষয় ফোকাস

যখন কীওয়ার্ড রিসার্চ স্ট্র্যাটেজির কথা আসে, বেশিরভাগ মানুষ একটি কীওয়ার্ড রিসার্চ টুল খুলে দেখেন যে ওয়েবসাইটটি একটি নির্দিষ্ট কীওয়ার্ডের জন্য কীভাবে পারফর্ম করছে। তারপর তারা বিষয়বস্তু উন্নয়নের জন্য একই বা ভিন্ন কীওয়ার্ড ব্যবহার করে; এই প্রক্রিয়াটি দেখতে যতই সহজ হোক না কেন; এই প্রক্রিয়াটি প্রায় সমস্ত SEO পেশাদাররা একই ফলাফল পেতে পুনরাবৃত্তি করে। এর মানে একই ধরনের কীওয়ার্ড থাকা অনিবার্য এবং আপনার অনুসন্ধান আর সেরা ফলাফল নাও দিতে পারে।

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি কীওয়ার্ড "অ্যাকশন ভিডিও গেমস" লিখুন, এই কীওয়ার্ডটির ইন্টারনেটে একটি উচ্চ অনুসন্ধানের পরিমাণ রয়েছে৷ "নতুন ভিডিও গেমস" এবং "আসন্ন ভিডিও গেম কনসোল" এর মতো অন্যান্য জনপ্রিয় বিকল্প রয়েছে। এইগুলি হতে পারে বেছে নেওয়ার জন্য ভাল বিকল্প, তবে, পাকিস্তানের প্রাচীনতম ডিজিটাল মার্কেটিং ফার্মের বিপণন পরিচালক রিজওয়ান জাহিদ বলেছেন যে লোকেদের আরও বিকল্প ব্যবহার করা উচিত। 

রিজওয়ান Ahrefs টুল ব্যবহার করে ভিডিও গেম সম্পর্কিত সার্চগুলো কেমন হচ্ছে তা দেখতে; এমন একটি সময়ে যেখানে নির্বাচন করার জন্য প্রচুর কীওয়ার্ড রয়েছে, আপনার কুলুঙ্গি খুঁজে পাওয়া আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক বাড়ানোর জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ হতে পারে। অতএব, সঠিক কীওয়ার্ড ব্যবহার করা অতীতের বিষয় হয়ে উঠছে।

পাকিস্তানের একজন শিল্প বিশেষজ্ঞের এই বক্তব্যের মাধ্যমে, এটি প্রকাশ করে যে 2020 সালে কীওয়ার্ড অনুসন্ধান কীওয়ার্ড গবেষণার মানক প্রক্রিয়া পরিবর্তন করতে নতুন মোড় নিয়েছে। গুগল সার্চ আগের চেয়ে অনেক বেশি স্মার্ট দেখায়; সঠিক-ম্যাচ কীওয়ার্ড কৌশল অনুসরণ করার চেয়ে এটি নতুন জিনিস পরীক্ষা করার সময় নয়।


বিষয় গবেষণা একটি ভিন্ন খেলা হয়ে উঠেছে

গুগলের হামিংবার্ড আপডেটের সৌজন্যে, দশ বছর আগে, কীওয়ার্ড অনুসন্ধানের জন্য উত্সর্গীকৃত পৃষ্ঠা পদ্ধতি জনপ্রিয় ছিল যা কম প্রাসঙ্গিক হয়ে উঠছে। বিষয় গবেষণা কৌশলও 2018 সাল থেকে পরিবর্তিত হয়েছে। ব্যবহারকারীর আচরণ, প্রবণতা এবং সামাজিক অভিপ্রায় জানার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ অনুশীলন; প্রকাশের জন্য নতুন বিষয়গুলি তৈরি করতে এবং অনুসন্ধান করতে লোকেরা এই মেট্রিকগুলি ব্যবহার করে৷ ভাল বিষয় গবেষণা বিষয়বস্তু বিপণন কৌশল সাফল্যের জন্য অত্যাবশ্যক. যাইহোক, বিষয় গবেষণা আপনাকে ব্র্যান্ড বিষয় কভার করার জন্য ভাল ধারণা দিতে পারে; আপনি বেছে নিতে পারেন এমন নির্দিষ্ট বাক্যাংশে আপনাকে গাইড করার জন্য আপনার SEMRush-এর মতো টুল ব্যবহার করা উচিত।


উপসংহার

আলোচনার মূল লাইন হল যে Google নতুন আপডেট প্রদানের সাথে প্রতিযোগিতা অপরিসীম। এখন কীওয়ার্ড অনুসন্ধানটি এত সহজ নয় কারণ আপনি আধুনিক অনুসন্ধানের সাবজেক্টিভিটির বিরুদ্ধে লড়াই করছেন। কীওয়ার্ডের প্রতিযোগিতার জন্য উদ্দেশ্যমূলক স্কোর মূল্যায়ন করতে দক্ষ বিশ্লেষণাত্মক সরঞ্জাম ব্যবহার না করে, সেরা ফলাফল পাওয়া সম্ভব নয়। 2022 সালে গবেষণা করার সর্বোত্তম উপায় হল অনুমানের কাজের উপর নির্ভর না করা এবং বিষয়বস্তুতে কীওয়ার্ড স্টাফ করা এড়ানো। একটি কীওয়ার্ড বা একটি বাক্যাংশের জন্য প্রতিযোগিতার একটি সতর্ক পরিমাপ আপনার বিষয় গবেষণা উন্নত করতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url