সারা বিশ্বের মধ্যে অসম্ভব সুন্দর 10 টি প্রাণী

1

World Top 10 Most Beautiful Animal

পৃথিবীতে বসবাসকারী সমস্ত প্রাণীই সুন্দর। আমাদের গ্রহের পরিসীমা সম্পূর্ণ ভিন্ন আকার, আকৃতি, বৈশিষ্ট্য এবং রঙের সাথে কার্যত অসীম। সমস্ত পরিবেশে বসবাসকারী সুন্দর প্রাণীদের জন্য ধন্যবাদ, পৃথিবী একটি অতিরিক্ত সুন্দর, রহস্যময় এবং মনোযোগ আকর্ষণ করার জায়গা। Top 10 Animals List 2022.

Animal Wised বিশ্বের 10টি সবচেয়ে সুন্দর প্রাণী  আমরা কেবল অনুমান করি যে পরবর্তী প্রাণীগুলি আমাদের কাছে সেরা হিসাবে দাঁড়িয়েছে। তারা অনন্য, মহিমান্বিত, এবং সূক্ষ্ম, কিছু নিখুঁতভাবে মোটামুটি।

সৌন্দর্য একটি বিস্তৃত এবং বিষয়গত সময়কাল। যদি এমন একটি প্রাণী থাকতে পারে যা আপনি সহজভাবে অনুমান করেন যে এটি সবচেয়ে সুন্দর তবে চেকলিস্টে বৈশিষ্ট্যযুক্ত নয়, আমাদের একটি মন্তব্য করুন এবং আমরা ভবিষ্যতের নিবন্ধগুলির জন্য এটি বিবেচনা করতে যাচ্ছি।

আমাদের চেকলিস্টে থাকা প্রতিটি প্রাণীর সাথে, আমরা ফটোগুলিও উপস্থাপন করি যাতে আপনি নিজের জন্য তাদের দুর্দান্ত মহিমা দেখতে পারেন। আপনার যদি প্রাণীদের অতিরিক্ত তালিকার প্রয়োজন হয়, তাহলে আপনি আমাদের বৃহৎ চোখের প্রাণীর সংগ্রহটিও চেষ্টা করে দেখতে পারেন যা বিশ্বের সবচেয়ে সুন্দর প্রাণী গ্রহের সবচেয়ে সুন্দর কিছু।

1. স্কারলেট ম্যাকাও (Scarlet macaw)

সুন্দর প্রাণী


Macaws দক্ষিণ আমেরিকার রেইনফরেস্টে বসবাসকারী অনন্য পাখি । তারা Psittacidae নামে পরিচিত পাখিদের একটি পরিবারের অন্তর্গত  , সত্যিকারের তোতাপাখির তিনটি রূপের মধ্যে একটি। তাদের মহত্ত্বের অংশ হল তাদের প্লামেজের তীব্র রং: উজ্জ্বল হলুদ, লাল গোলাপী, অনভিজ্ঞ ঘাস, রাজকীয় নীল এবং কমলা। অনেক লোকের পোষা প্রাণী হিসাবে ম্যাকাও রয়েছে , তবে, আরা ম্যাকাও  এমন একটি প্রজাতি যা বিশুদ্ধ পরিবেশে যত্ন নেওয়া উচিত

ম্যাকাওগুলি মাঝারি আকারের পাখি, তবে তাদের বিশাল ডানা রয়েছে যেগুলি যখন উন্মোচিত হয় তখন অনেক বিবেচনার জন্য আবেদন করে। তারা খুব সামাজিক পাখি যারা দলে থাকতে পছন্দ করে, তবে বাতাসের মধ্যে সম্ভবত সবচেয়ে সুন্দর । ম্যাকাওদের ঝাঁকুনি উড়ে যাওয়া দেখতে আকর্ষণীয়। এটি আকাশের মধ্যে একটি রংধনুর আঁকার মতো বলে মনে হচ্ছে, আংশিকভাবে কেন তারা গ্রহের 10টি সবচেয়ে সুন্দর প্রাণীর মধ্যে একটি।

যদিও আমরা আশা করি যে স্কারলেট ম্যাকাও  অনেক সুন্দরের মধ্যে একটি , সেখানে অনেকগুলি বিভিন্ন জাত রয়েছে যেগুলি কেবল সুন্দর।

2. হোয়াইট বেঙ্গল টাইগার (White Bengal tiger)

সুন্দর প্রাণী এবং পাখি


নিঃসন্দেহে, গ্রহের বিস্তৃত প্রাণীগুলির মধ্যে একটি হল বেঙ্গল টাইগার।  তারা জাঁকজমক এবং শক্তির প্রতিচ্ছবি হিসাবে স্বীকৃত । চেহারায় রাজকীয়, এই প্রাণীটির উপস্থিতিতে যে কেউ মুখ খোলা রেখে যেতে পারে। এটা চমকপ্রদ কিছু নয় যে বাঘই এমন একটি প্রাণী যাকে গ্রীক, পারস্য এবং চীনা পুরাণে প্রাথমিক চরিত্র হিসেবে বেছে নেওয়া হয়েছে।

তাদের চেহারার থ্রিলার এবং রহস্যময়তা তাদের দিকে নজর দিলে যে কেউ মন্ত্রমুগ্ধ করে। তাদের জেনেটিক মিউটেশনের কারণে কিছু বেঙ্গল টাইগার সাদা বর্ণের হয়ে জন্মায়। তারা অভিন্ন প্রজাতি, যাইহোক, একটি জেনেটিক অসঙ্গতির অর্থ হল তাদের পিগমেন্টেশন নেই যা কমলা কোটের রঙ তৈরি করে। যাইহোক, এটি অ্যালবিনিজমের জন্য দায়ী নয়, তবে, আরেকটি জেনেটিক পরিস্থিতিকে প্রায়ই লিউসিজম বলা হয়। যেহেতু বিরলতা সাধারণত একটি প্রাণীকে অনেক বেশি সুন্দর করে তোলে, তাই এটি  হোয়াইট বেঙ্গল টাইগার যা চেকলিস্ট তৈরি করে।

এছাড়াও আরও:

3. নিঃশব্দ রাজহাঁস (Mute swan)

রাজহাঁস


কুৎসিত হাঁসের বাচ্চা যা একটি অসাধারন রাজহাঁসে পরিণত হয়েছিল সেই গল্পটি রূপক। এটা সত্যের উপর নির্ভর করে যে রাজহাঁস ছানারা, যাদেরকে প্রায়ই সিগনেট বলা হয়, তাদের উজ্জ্বল সাদা প্রাপ্তবয়স্কদের তুলনায় গাঢ় নিচের পালক নিয়ে জন্মায়। যাইহোক, আমরা আশা করি রাজহাঁসের ছানাগুলিও সুন্দর। যদিও গ্রহে বিভিন্ন ধরণের রাজহাঁস রয়েছে, নিঃশব্দ রাজহাঁস সম্ভবত মুরগির ধরণের সবচেয়ে প্রতীকী।

তাদের বিকাশ এবং বিকাশের সাথে সাথে নিঃশব্দ রাজহাঁসগুলি  মহিমা এবং সৌন্দর্যের টোটেম হিসাবে বিকাশ লাভ করে । কমনীয়তা এবং আশ্চর্য শব্দগুলি হল সেই সংজ্ঞা যা আমরা একটি রাজহাঁস দেখার পরে বেশিরভাগ ব্যক্তির চিন্তায় আসে। তারা তাদের মহিমা দিয়ে আমাদের আঘাত করে এবং তারা স্পষ্টতই গ্রহের সবচেয়ে সুন্দর প্রাণীদের মধ্যে থাকার যোগ্য।

4. সাদা ময়ূর (White peacock)

White peacock


গ্রহের 10টি সবচেয়ে সুন্দর প্রাণীর এই পাঠ্যের জন্য ছবির সন্ধান করার  সময়, সাদা ময়ূরকে বৈশিষ্ট্যযুক্ত করার জন্য উপযুক্ত একটির বিষয়ে সিদ্ধান্ত নিতে কয়েক মিনিট সময় লেগেছিল। ময়ূর হল একটি পুরুষ ময়ূরের শিরোনাম, এমন একটি প্রাণী যা  আমরা দেখেছি যৌন দ্বিরূপতার অনেকগুলি উদাহরণের মধ্যে একটি ।

ময়ূরের সাদা প্লামেজ তুষার মত সাদা এবং একটি প্রতিকৃতির মত দেখায়, এটিকে  খুব স্বতন্ত্র করে তোলে । এই মুরগি একটি প্রকৃত সুপারমডেল, সর্বদা পোজ দেয়, তাদের জিনিসপত্র ঝাঁকুনি দেয় এবং যারা তাদের চেয়ে আগে যায় তাদের কাছে তাদের মহিমা প্রদর্শন করে। তারা শুধুমাত্র অনেক সুন্দর প্রাণীদের মধ্যে একটি হবে না, তবে, সঙ্গমের আচারের জন্য তাদের স্বতন্ত্র পদ্ধতি তাদের আকর্ষণীয় করে তোলে। সাদা বাঘের মতো, সাদা ময়ূরের চেহারাও লিউসিজমের কারণে হতে পারে, যদিও অস্বাভাবিক অ্যালবিনো উদাহরণ রয়েছে।

5. সাধারণ বোতলনোজ ডলফিন (bottlenose dolphin)

bottlenose dolphin

 

একটি ডলফিনের মহিমা তার উজ্জ্বল শারীরিক চেহারা অতিক্রম করে। মানুষ সর্বদা ডলফিনের অনুগামী এবং বছরের পর বছর ধরে তাদের উপস্থিতি পছন্দ করে। ডলফিন যেমন একটি পরিচালিত বিশ্বে আনন্দ, স্বাধীনতা এবং স্বতঃস্ফূর্ততার প্রতীক। যখন আপনি একটি ডলফিন বা, এমনকি উচ্চতর, ডলফিনের একটি ঝাঁকুনি সাঁতার কাটতে এবং তরঙ্গ ব্রাউজ করতে দেখেন, আপনার মেজাজ অবিলম্বে উন্নত হয়। ডলফিনদের মনে হচ্ছে তারা সব সময় হাসছে, অনেক কারণের মধ্যে একটি তারা সমুদ্রের মধ্যে অনেক শান্ত প্রাণীর মধ্যে একটি।

এছাড়াও দেখুন:

6. ম্যান্ডারিনফিশ (Mandarinfish)

mandarfish


বিশ্বের সমুদ্রের অসংখ্য জলজ সৌন্দর্যের মধ্যে ম্যান্ডারিন মাছ রয়েছে। এটি তার নির্দিষ্ট রঙিন মহিমার জন্য দাঁড়িয়েছে । এর বৈদ্যুতিক চেহারা এটিকে একটি অভ্যন্তরীণ হালকা অন্তর্ভুক্ত করে যা এটিকে উজ্জ্বল করে তোলে। এই মাছটি পানির নিচের ফটোগ্রাফারদের সবচেয়ে বেশি খোঁজা প্রাণীর মধ্যে রয়েছে।

তার ব্যক্তিগত মৃদু তৈরি করা সত্ত্বেও, ম্যান্ডারিন মাছ খুব লাজুক হতে পারে এবং সঙ্গমের জন্য বের হয়ে গেলে রাতের দিকে তাকাতে পছন্দ করে। কথোপকথনে তারা কিংবদন্তি চীনা ড্রাগনগুলির সাথে সাদৃশ্যের ফলে ম্যান্ডারিন ঐতিহ্যের সাথে স্বীকৃতি দেয়। আপনি যখন তাদের সাঁতার কাটতে দেখেন, তারা অবশ্যই গ্রহের মার্জিত প্রাণীদের মধ্যে একটি।

7. গিরগিটি (Chameleon)

গিরগিটি

 

গিরগিটি হয়ত বিশ্বের সবচেয়ে সুন্দর সরীসৃপ। আপনার পরিবেশের উপর নির্ভর করে রঙ পরিবর্তন  করার ক্ষমতা কল্পনা করুন । তারা নিজেদের আলাদা করার জন্য বা সম্ভাব্য সঙ্গীকে নির্দেশ করার জন্য রঙ পরিবর্তন করে। এছাড়াও তারা 170 টিরও বেশি সম্পূর্ণ ভিন্ন প্রজাতির প্রাণীদের একটি সত্যিই বিভিন্ন গোষ্ঠী।

গিরগিটিরা তাদের ছিদ্র এবং ত্বকের রঞ্জক কোষের কারণে রঙ পরিবর্তন করতে  পারে যাকে 'ক্রোমাটোফোরস' হিসাবে উল্লেখ করা হয় যা তাদের বায়ুমণ্ডলের সাথে মিশে যাওয়ার অনুমতি দেয়, প্রতিবার যখন তারা শিকারীর কাছ থেকে ছদ্মবেশ ধারণ করতে চায় বা বিবাহের জন্য গাউন আপ করতে চায় তখন সুর পরিবর্তন করে। আচার Wild Animals | See World Fine Anim or Animals Photos

8. ফ্রিজিয়ান ঘোড়া (Friesian horse)

Horse Picture

 

ফ্রিজিয়ান ঘোড়াগুলি মার্জিত এবং জমকালো প্রাণী। সম্পূর্ণ এক রঙ, এই দর্শনীয় প্রাণীগুলি আপনাকে আমাদের মনের কিংবদন্তি এবং অদম্য অঞ্চলে নিয়ে যায়। নেদারল্যান্ডস থেকে উদ্ভূত, ফ্রিজিয়ান গ্রহের প্রাচীনতম বাড়ির ঘোড়ার জাতগুলির মধ্যে একটি । তাদের পূর্বপুরুষ ছিল 'তর্পণ' ঘোড়া যা 20 শতকের মধ্যে চরম মানুষের অনুসন্ধানে জীর্ণ হয়ে গিয়েছিল। ঐতিহাসিক অতীতে এটিকে সবচেয়ে বন্য ঘোড়া বলা হয়।

9. সাইবেরিয়ান হুস্কি (Siberian Husky)

পশুদের ছবি

 

যদিও গ্রহের কয়েকটি বিরল প্রাণী আমাদের চেকলিস্ট তৈরি করেছে, অতিরিক্ত ঘন ঘন প্রাণীগুলিও কম সুন্দর হতে পারে না। সাইবেরিয়ান  হাস্কি ক্যানাইন মহিমার জন্য  আমাদের পুরস্কার গ্রহণ করে । তারা মার্জিত সাদা এবং ধূসর পশমযুক্ত প্রাণী যা ছিদ্র করা নীল চোখের সাথে, যাতে তারা কোনওভাবেই আমাদের বিবেচনা করতে ব্যর্থ হয়। তাদের ছবি নিরাপত্তা, শক্তি, এবং চুম্বকত্ব উদ্রেক করে।

10. গ্লাসউইংড প্রজাপতি (Glasswinged butterfly)

প্রজাপতি

 

কাচ-পাখাওয়ালা প্রজাপতি গ্রহের সবচেয়ে শক্তিশালী এবং সবচেয়ে অদ্ভুত প্রজাপতির মধ্যে একটি । সম্ভবত সবচেয়ে সুন্দর প্রজাপতি বা মথের জন্য অনেক প্রতিযোগী রয়েছে। প্রাণীদের রাজ্যের মধ্যে যেখানেই হোক না কেন তাদের উইংসে তাদের কয়েকটি সবচেয়ে মনোরম নকশা রয়েছে এবং তাদের সুইশ চেহারাটি অনেক বেশি কাঙ্ক্ষিত।

কাচের ডানাওয়ালা প্রজাপতিটি তার ডানার অনুভূতির কারণে চেকলিস্ট তৈরি করে। সাদা ডোরা সহ একটি বাদামী প্রান্ত ছাড়াও তারা সম্পূর্ণ পরিষ্কার । এটি তাদের রঙের ভিন্নতা বলে মনে করে, তারা কোন সেটিংয়ে রয়েছে তার উপর নির্ভর করে। তারা কার্যত তাদের পরিবেশের বিরোধিতা করে ছদ্মবেশ ধারণ করে। এই স্বাতন্ত্র্যসূচক উপায়গুলি তাদের উদ্ভিদের সাথে মিশে যায় এবং শিকারীদের বিভ্রান্ত করে।

( Hide )

© All Rights Reserved
Made with Forhad Elahe