রিমুভার ব্যবহারের সময় নেই? জলদি মেকআপ উঠিয়ে ফেলুন

এমন পরিস্থিতিতে পড়তে হয় সব নারীকেই। উপলক্ষ্য যাই হোক, দেখা যায় বাড়ি ফিরতে অনেক রাত হয়ে গেলো। ঘুমে ভেঙ্গে আসছে শরীর অথচ মুখ ভরা মেকআপ(Makeup)। এমন সময়ে মেকাপ না তুলে ঘুমাতে যাবার তো প্রশ্নই ওঠে না, তা হবে ত্বকের জন্য সুইসাইড! অথচ মেকাপ রিমুভার(Makeup remover) দিয়ে বসে বসে মেকাপ তোলারও সময় নেই। তাহলে কী করবেন? দেখে নিন খুব কার্যকরী কিছু কৌশল।

১) নারিকেল তেল
অনেক রকম উপায়ে নারিকেল তেল(Coconut oil) ব্যবহার করা যায়। স্বাস্থ্যের জন্য নারিকেল তেল খাওয়াটা যেমন উপকারী তেমনি ত্বক ও চুলের যত্নের জন্যও তা কাজে আসে। মেকাপ রিমুভার হিসেবেও নারিকেল তেল দারুণ। বেশ কিছুটা নারিকেল তেল মুখে মেখে নিন, Makeup গলে উঠে আসবে। এটা ওয়াটারপ্রুফ মাসকারার মতো কঠিন মেকাপ তুলতেও সহায়ক। এটা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার কাজটাও করে থাকে। বেবি অয়েলও(Baby oil) ব্যবহার করতে পারেন একইভাবে।

২) ময়েশ্চারাইজার
খুব দ্রুত মেকআপ তোলার জন্য সারা মুখে আপনার প্রিয় ময়েশ্চারাইজিং ক্রিম অথবা লোশন(Lotion) মেখে নিন। এবার টিস্যু দিয়ে মুছে ফেলুন সেটা। কয়েক সেকেন্ডেই মেকাপ উঠে আসবে।

৩) বেবি ওয়াইপ
হাসবেন না, এই পদ্ধতিটি আসলেই কাজ করে! বাচ্চাদের ডায়াপার পাল্টানোর সময়ে যে বেবি ওয়াইপ(Baby wipe) ব্যবহার করা হয় সেগুলোই আপনার মেকআপ তোলার জন্য কাজে আসবে। বিছানায় বসেই দ্রুত এটা ব্যবহার করে মেকআপ(Makeup) তুলে ফেলতে পারবেন। Makeup রিমুভার ওয়াইপও পায়া যায়, সেগুলোও ব্যবহার করতে পারেন।

৪) দুধ
হ্যাঁ, আসলেই মেকআপ তোলার জন্য দুধ ব্যবহার করা যায়। অল্প একটু দুধের সাথে মিশিয়ে নিন কয়েক ফোঁটা আমন্ড অয়েল(Almond Oil)। ব্যাস, একটা কটন বল দিয়ে এটাকে মুখে মাসাজ করে নিন। এরপর মুখ ধিয়ে নিলেই দেখবেন সব মেকআপ উঠে আসছে।

এছাড়াও আরও কিছু উপায়ে মেকাপ রিমুভার ছাড়াই আপনি মেকআপ তুলে ফেলতে পারেন-

হালকা গরম পানিতে একটা ছোট তোয়ালে ভিজিয়ে সেটা দিয়ে মুখ মুছে নিতে পারেন তোয়ালেতে একটু মধু(Honey)আর বেকিং সোডা নিয়ে মুখে মেখে নিলেও মেকআপ উঠে আসে।

Muktohasi.com Was Publish all This Topic Related Article. All Beauty Tips,Cosmetics Tips Bd,Beauty Tips For Face,girls makeup,বিউটি টিপস,Cosmetics,Best skin care products,Skin care,fashion tips bangla,rupchorcha beauty tips,skin diseases,baby beauty tips bangla,skin shine cream,best face wash and more Girls beauty tips Bd.

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url