HOT

6/recent/ticker-posts

চুল ঘন করার সহজ ঘরোয়া উপায় Hair Growing Tricks Bangla

👉 See More/আরো পড়ুন

চুল(Hair) ঝরে পাতলা হয়ে যাচ্ছে? ঘরোয়া উপায়ে ঘন করতে পারেন চুল। চুলের যত্নে নিয়মিত প্রাকৃতিক উপাদানগুলো ব্যবহার করলে কমবে চুল পড়া(Hair fall)। এছাড়া চুলের বৃদ্ধি বাড়ানোর পাশাপাশি চুল সিল্কি করতেও অতুলনীয় এসব উপাদান।চুল ঘন

অ্যালোভেরা
২ চা চামচ অ্যালোভেরা জেল(Aloe vera gel) ভালো করে ব্লেন্ড করুন। আঙুলের সাহায্যে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ২৫ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন অ্যালোভেজা জেল।

ডিম
একটি ডিম ফেটিয়ে ১ টেবিল চামচ অলিভ অয়েল(Olive oil) মেশান। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে লাগান ডিমের মিশ্রণ। শাওয়ার ক্যাপে চুল ঢেকে নিন। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি ও ভেষজ শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে একবার অথবা দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক(Hair pack)।

আমলকী
১ টেবিল চামচ আমলকী গুঁড়ার সঙ্গে সমপরিমাণ লেবুর রস(Lemon juice) মেশান। চুলের গোড়ায় লাগান মিশ্রণটি। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। সপ্তাহে একবার ব্যবহার করুন এটি।

মেথি
২ টেবিল মেথি চামচ আধা কাপ পানিয়ে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন সামান্য পানিসহ ব্লেন্ড করে মিহি পেস্ট তৈরি করুন। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত পেস্ট লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু(Shampoo) দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করবেন।

মেহেদি
প্রয়োজন মতো পানি দিয়ে মেহেদি পাতা বেটে নিন। সম্পূর্ণ চুলের এটি লাগিয়ে রাখুন ৩ ঘণ্টা। শ্যাম্পু ও ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। মাসে একবার ব্যবহার করুন। চুল(Hair) মজবুত হবে। পাশাপাশি চুলে আসবে ঝলমলে ভাব।

নারকেল তেল
রাতে ঘুমানোর আগে নারকেল তেল গরম করে মাথার ত্বকে ঘষে ঘষে লাগান। চুলের লাগান গরম তেল। পরদিন সকালে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করতে পারেন নারকেল তেল। এতে থাকা পটাসিয়াম(Potassium), আয়রন ও বিভিন্ন উপকারী মিনারেল চুল ভেঙে যাওয়া প্রতিরোধ করে। দূর হয় খুশকিও।

গ্রিন টি
গ্রিন টি(Green tea) এর লিকার চুলের গোড়ায় মযাসাজ করুন। ১ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। এটি স্বাস্থ্যোজ্জ্বল রাখবে চুল।

পেঁয়াজ
পেঁয়াজের রস(Onion juice) চুলের গোড়ায় ম্যাসাজ করুন ৫ মিনিট। ১০ থেকে ১৫ মিনিট অপেক্কাহ করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার এটি ব্যবহার করতে পারেন। চুলের বৃদ্ধি বাড়ানোর পাশাপাশি চুল পড়া কমাতে জুড়ি নেই এই উপাদানের।

Post a Comment

0 Comments