ফ্রিজে রাখার পরেও কাঁচা মরিচ পচে যাচ্ছে? জানুন দীর্ঘদিন ভালো রাখার কৌশল

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কাঁচা মরিচ(Green pepper) দীর্ঘদিন ভালো রাখার কৌশল। ঝাল খেতে অনেকেই ভালোবাসেন। তাইতো অনেকেই ভাতের সঙ্গে কাঁচা মরিচ খান। তাছাড়া তরকারিতেও কাঁচা মরিচের ব্যবহার হয়। কাঁচা মরিচ একসঙ্গে অনেকগুলো কিনে এনে তা ফ্রিজে(fridge) রেখে খান অনেকেই।


তবে দেখা যায় কিছুদিন না যেতেই সেগুলো পচে যাচ্ছে। ফ্রিজে রাখার পরও মরিচ পচে গেলে তা একটু কষ্টকরই বটে। তবে সঠিক পদ্ধতিতে কাঁচা মরিচ(pepper) সংরক্ষণ করতে পারলে তা দীর্ঘদিন ভালো রাখা সম্ভব।

তাই জেনে নিন সহজ ও সঠিক পদ্ধতিতে কাঁচা মরিচ সংরক্ষণ পদ্ধতিটি-

বাজারে সবজি তাজা দেখাতে প্রচুর পরিমাণে পানি ছিটানো হয়। কাঁচা মরিচেও তা করা হয়। আর সেই পানি সহ কাঁচা মরিচ ফ্রিজে রাখলে পচনতো ধরবেই। তাই কাঁচা মরিচ কিনে আনার পর একটা পরিষ্কার কাপড়ে সেগুলো বিছিয়ে বাতাসে ভালো ভাবে পানি(Water) শুকিয়ে নিন।

তারপর মরিচের বোটাগুলো ছাড়িয়ে নিন। পচা বা আধা পচা মরিচ গুলো আলাদা করে ফেলে দিন। এবার শুকনো পলিথিন ব্যাগে ভালো কাঁচা মরিচগুলো ভর্তি করে বায়ুশূন্য(Airless) করে নিন। এবার পলিথিনের মুখটা ভালোভাবে পেচিয়ে ফ্রিজে রাখুন। এই পদ্ধতিতে কাঁচা মরিচ বেশিদিন ভালো থাকবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url