চিনি ছাড়াই ম্যাংগো আইসক্রিম তৈরি করার উপায়

চিনি ছাড়াই ম্যাংগো আইসক্রিম তৈরি করার উপায়। আইসক্রিম (Ice cream) মানেই দোকান থেকে কিনে আনা। অনেক ধরনের স্বাদ ও গন্ধযুক্ত আইসক্রিম পাওয়া যায় বাজারে। দেখতে যতই লোভনীয় হোক, সেসব আইসক্রিম (Ice cream) যে স্বাস্থ্যের পক্ষে খুব একটা সহায়ক নয় একথা সবার জানা।


যেহেতু এখন পাকা আমের মৌসুম তাই বাড়িতেই তৈরি করে নিতে পারেন ম্যাঙ্গো আইসক্রিম। এতে চিনি মেশানোরও দরকার পড়বে না। আইসক্রিম (Ice cream) পাউডারেরও দরকার নেই। চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

যা যা লাগছে
দুধ- ১ লিটার
ফ্রেশ ক্রিম- ১৫০ গ্রাম
কনডেন্সড মিল্ক (Condensed milk)- ২০০ গ্রাম
পাকা আমের পাল্প ২০০ গ্রাম
এলাচ গুড়াঁ(Cardamom powder) ১/৪ চামচ
আম কুচি ৫০ গ্রাম।

যেভাবে তৈরি করবেন
একটি হাঁড়িতে দুধ (Milk)দিয়ে অল্প আঁচে ঘন করে নিতে হবে। দুধ অর্ধেক হয়ে এলে তাতে চিনি এবং এলাচ গুঁড়া মিশিয়ে কিছুক্ষণ ফুটিয়ে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। এরপর তাতে ফ্রেশ ক্রিম (Cream), কনডেন্সড মিল্ক ও আমের পাল্প মিশিয়ে নিতে হবে। একটি এয়ার টাইট বক্সে মিশ্রণটি ঢেলে ফ্রিজে জমিয়ে নিন। এবার আইসক্রিম (Ice cream) তৈরি। স্কুপ করে কেটে তার উপরে আমের কুচি ছড়িয়ে পরিবেশন করুন। এই আইসক্রিম পাকা আমের নির্যাস থেকে তৈরি তাই সব বয়সীর জন্যই নিরাপদ।

Was Publish all This Topic Related Article. All Receipe Tips,Cooking,Fast Food Receipe,রান্নার আইডিয়া,নিত্য নতুন রেসিপি,রেসিপির বই,ফাস্ট ফুড রেসিপি,Cooking School,Cooking Food,Fast Food,Fast Food Restaurant and More Usa Receipe Guide.

© All Rights Reserved
Made with Forhad Elahe