যেটি করলে মোবাইলের চার্জ ১০০% নিচে নামবে না । Try This Never Down Battery from 100%

এই সেটিং টি জানা থাকলে আপনি অনেক সময় পুরাতন মোবাইল কেনার ক্ষেত্রেও প্রতারিত হবেন না। আজকে আমি আপনাদেরকে যে সেটিং টি দেখাবো সেটি হলো, আপনার মোবাইলের চার্জ যদি ১০০% এর নিচে থাকে, তবুও কিভাবে আপনি এ চার্জ ১০০% করে নিয়ে আপনার বন্ধুদের চমক দেখাবেন।

বিষয়টি এটা না যে, আপনার মোবাইলের চার্জ সত্যি সত্যিই 100% হয়ে যাবে। বরং আপনার মোবাইলের চার্জ ঠিকই কমবে, কিন্তু চার্জ সবসময় ১০০% দেখাবে। এবং পরবর্তীতে ০% হলে আপনার মোবাইল বন্ধ হবে। এর বিস্তারিত নিচে আলোচনা করা হয়েছে।

১. এজন্য আপনাকে চলে যেতে হবে আপনার মোবাইলের Setting  এ

২. এরপর আপনাকে যেতে হবে System setting এ


৩. এরপর আপনাকে যেতে হবে About Phone এ।


৪. এরপর এখানে নিচে পেয়ে যাবেন Build Number।  এখানে আপনি ৫-৭ বার ঘন ঘন ট্যাপ করুন।


৫. তারপর Back এ চলে আসার পর দেখবেন যে, নতুন একটি সেটিং চালু হয়ে গিয়েছে। সেটি হলো Developer option।


৬. এখন আপনি এ সেটিং এ চলে যান। এরপর আপনি এখান থেকে খুঁজে নিন System UI demo mode. উল্লেখ্য যে, কোনো মোবাইলে শুধু Demo mode লেখা থাকতে পারে।


৭. এখানে চলে আসার পর আপনি ঠিক নিচের মতো দেখতে পারবেন। আপনি এখান থেকে এই দুইটি সেটিং অন করে দিন।


৮. তারপর আপনি আপনার ডিসপ্লে এর উপরে যদি আপনি লক্ষ্য করেন, তাহলে সেখানে দেখতে পারবেন যে, আপনার মোবাইলের চার্জ ১০০% দেখাচ্ছে।  এখন আপনি যতই মোবাইল চালান না কেন আপনার মোবাইলের চার্জ কিছুতেই কমবে না, এ সেটিং বন্ধ না করা পর্যন্ত।

৯. আপনি যদি কোনো সময় পুরাতন কোনো মোবাইল কিনতে যান, আর দোকানদার যদি এ সেটিং চালু করে আপনাকে মোবাইল ব্যবহার করতে দেয়, তাহলে আপনি এ সেটিং দেখে নিবেন। এতে করে আপনি হয়তোবা প্রতারণার হাত থেকে বাঁচতে পারেন।



© All Rights Reserved
Made with Forhad Elahe