মুক্তহাসি https://www.muktohasi.com/2021/08/tor-onion-ginjer.html

আদা, পেঁয়াজ ও রসুনের খোসা ছাড়ানোর চটজলদি উপায়

👉 See More/আরো পড়ুন

কোরবানির ঈদে প্রায় সব মুসলিমদের বাড়িতেই গরু কিংবা খাসির মাংস(Mutton) রান্না হয়। যদিও বছরের অন্যান্য দিনও কমবেশি সবাই মাংস খেয়ে থাকেন। তবে কোরবানির ঈদে মাংস রান্নার পরিমাণ একটু বেশি হয়ে থাকে। আর মাংস রান্নার সবচেয়ে প্রয়োজনীয় উপকরণ হচ্ছে পেঁয়াজ(Onion), আদা এবং রসুন। এই তিনটি উপকরণ ছাড়া মাংস রান্নার কথা চিন্তাও করা যায় না।

mayonaise receipe,smoothie receipes,pizza receipes,lassi receipe,egg salad receipe,chicken wing,buffalo wings,doughnut,doner kebab,food restaurants near me,fish and chips near me,

তবে রান্নার সময়ে চটজলদিতে পেঁয়াজ-আদা(Ginger)-রসুনের খোসা ছাড়ানোটা খুবই কঠিন হয়ে দাঁড়ায়। তাই ঝামেলা এড়িয়ে খুব সহজ উপায়ে কীভাবে চটজলদি পেঁয়াজ-আদা-রসুনের খোসা ছাড়াবেন সেই উপায়টি জেনে নেয়া যাক-

পেঁয়াজ
চটজলদী পেঁয়াজের খোসা(Onion peel) ছাড়ানোর জন্য, পেঁয়াজের উপর এবং মূলের অংশটা কেটে নিন। এতে পেঁয়াজের গা থেকে খোসা খুব দ্রুত ছেড়ে যাবে, ফলে খোসা ছাড়ানোটা খুবই সহজ হয়ে যাবে। পেঁয়াজ কাটা শুরু করার আগে তা ফ্রিজে রেখে দিন। এছাড়া আপনারা চাইলে পেঁয়াজটি ১৫ মিনিটের জন্য এক বাটি জলে ভিজিয়ে রাখতে পারেন, এতে এর ঝাঁঝ চলে যাবে এবং চোখ জ্বালা করবে না।

আদা
সাধারণভাবে আদার খোসা ছাড়ানো কঠিন বলে মনে হলেও একটি চামচের সাহায্যে আদার খোসা(Ginger peel) খুব সহজেই ছাড়ানো সম্ভব। ধারলো ছুরির চেয়ে চামচ দিয়ে আদার খোসা ছাড়ানো খুবই সহজ।

রসুন
রসুনের খোসা ছাড়ানো অনেকের কাছেই সবচেয়ে কঠিন কাজ বলে মনে হয়। এর জন্য রসুনের কোয়ার গায়ে এক ফোঁটা অলিভ অয়েল(Olive oil) মাখিয়ে নিন। এতে রসুনের খোসা ছাড়ানো সহজ হবে এবং এটি আপনার হাতে লেগে মাখামাখি হয়ে যাবে না।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া