মুক্তহাসি https://www.muktohasi.com/2021/08/cheleder-dekhle-meyera-je-5ti-bisoy-kheyal-kore.html

ছেলেদের দেখলে মেয়েরা যে ৫টি বিষয় প্রথমে খেয়াল করে

👉 See More/আরো পড়ুন

ছেলেদের দেখলে মেয়েরা যে ৫টি বিষয় প্রথমে খেয়াল করে। প্রতিদিন কাজের জন্য আমাদের বাইরে যেতেই হয়। এসময় পরিচিত-অপরিচিত কত মানুষের সঙ্গেই না আমাদের দেখা হয়। কাজের জায়গা, বিশ্ববিদ্যালয়, পথ চলতে, শপিং মলে, কোথাও ঘুরতে গিয়ে কিংবা রেস্টুরেন্টে। কারো কারো সঙ্গে কথাও হয় হয়তো। তবে কোনো নতুন মানুষ দেখলেই আমরা তার অনেক কিছু খেয়াল করি।

best online survey sites,surveys for money paypal,online business to make money,
how can you make money,best money making websites 2020,how to make money blogging for beginners,
bd,google play developer console,play store console,

যেমন ধরুন- দেখতে কেমন, পোশাক(Dress) বা আচার আচরণ। সেই বুঝে তার সঙ্গে পরবর্তীতে মিশবেন কিনা সেই সিদ্ধান্তে পৌঁছান। এ তো গেল সাধারণ মানুষের কথা। আচ্ছা জানেন কি? মেয়েরা নতুন কোনো মানুষ দেখলে কোন কোন বিষয় খেয়াল করে। বিশেষ করে ছেলেদের দেখলে যে পাঁচটি বিষয় খেয়াল করে প্রথমেই। চলুন জেনে নেয়া যাক মেয়েরা প্রথমে কোন বিষয়গুলো খেয়াল করে-

ছেলেটির দৃষ্টির গতিবিধিঃ কোনো অপরিচিত মানুষের দিকে তাকানোর সময় মেয়েরা তাদের চোখের দিকে প্রথমে তাকায়। সেই মানুষটি ঠিক কোথায় তাকিয়ে আছে এবং কী দেখছে সেটা বোঝার চেষ্টা করে। পুরুষের দৃষ্টি কোনদিকে, তা দেখে তার মানসিকতা(Mentality) ও চরিত্রের বিষয়ে কিছুটা আন্দাজ করা যায়।

পরিষ্কার পরিচ্ছন্নতাঃ মেয়েদের কাছে পরিচ্ছন্নতার বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ ৷ ছেলেটি কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন বা তার জামাকাপড় এবং জুতা কতটা পরিষ্কার এটাও বড় বিষয় ৷ এসব বিষয় বিশেষভাবে নজরে পড়ে মেয়েদের ৷

পোশাকের ধরণঃ যেকোনো মানুষের জন্যই পোশাক অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ ৷ কী ধরনের পোশাক(Dress) পরে আছে, তা দেখে কিছুটা ধারণা তো করাই যায়। তাই কোনো ছেলেকে দেখলে তার পোশাকের দিকে মেয়েরা খেয়াল করে। তাই মেয়েদের কাছে নিজেকে আকর্ষণীয় হিসেবে উপস্থাপন করার জন্য পোশাকের দিকে নজর দেয়াও সমান জরুরি।

বডি ল্যাঙ্গুয়েজঃ বডি ল্যাঙ্গুয়েজকে বলা হয় মনের আয়না। মেয়েরা তাই ছেলেদের এই বিষয়টিও খেয়াল করে। সেখান থেকে সহজেই অনেক কিছু বুঝতে পারা সম্ভব।

ছেলেটির জুতার ধরণঃ পোশাকের পাশাপাশি জুতার দিকেও খেয়াল করে মেয়েরা৷ খুব সুন্দর জামাকাপড় পরে অপরিষ্কার জুতা(Shoe) পরলে একদমই দেখতে ভালো লাগবে না ৷ ভালো ইম্প্রেশন তৈরির জন্য মানানসই জুতা পরাও জরুরি।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া