কাপল থেরাপির বিষয়ে জানুন এবং সংসার টিকিয়ে রাখুন

Break up

আপনার সম্পর্ক কি উতরাই চলছে? আপনি এবং আপনার স্ত্রী নগণ্য বিষয় নিয়ে গুরুতর বিতর্ক করেন? যদি হ্যাঁ, তবে আপনি একটি দম্পতি থেরাপির প্রয়োজন হতে পারে।
এখন বাইরে প্রকাশ করবেন না এবং বলুন যে আপনার সম্পর্কটি সমস্যাযুক্ত নয়। একজন দম্পতি থেরাপিস্টের সাহায্য নেওয়া কোনও বারণ নয়। এবং সর্বোত্তম অংশটি হ’ল তারা আপনার স্ত্রীর সাথে আপনার যে কোনও অভিযোগ বা যে কোনও অভিযোগের সমাধান করতে পারে এবং আপনাকে দু’জন আবার একে অপরের প্রেমে জড়িয়ে পড়তে পারে।

তবে, দম্পতি থেরাপি আপনার জগাখিচু করা ব্যক্তিগত জীবনের উত্তর কিনা তা নিয়ে আপনি চিন্তাভাবনা শুরু করার আগে, এটি কী কী তা জানা ভাল best আমরা নিশ্চিত যে আপনি ভেবেছিলেন যে থেরাপিস্টের প্রতিটি দর্শন অনেকগুলি বিভ্রান্তি, গভীরভাবে সমাধিস্থ হওয়া গোপনীয়তা প্রকাশ্যে আসবে এবং এরকম অনেক অস্বস্তিকর বিষয় আলোচিত হচ্ছে। যাইহোক, এই সমস্ত সত্য নয়। আপনি এইচবিও নাটকগুলিতে যেভাবে দেখেন তা নয়।

থেরাপির প্রথম প্রথম অধিবেশন এমন একটি সূচনা হবে যেখানে আপনাকে দম্পতি হিসাবে যে সমস্যার মুখোমুখি হচ্ছে সে সম্পর্কে জিজ্ঞাসা করা যেতে পারে। এই অধিবেশনটির মাধ্যমে থেরাপিস্ট কেবল আপনাকেই জানতে পারে না, তবে আপনি উভয়ই কীভাবে একে অপরের সাথে যোগাযোগ করেন, উভয়ই সমন্বিত হন এবং কোনও নির্দিষ্ট বিষয়ের কারণে যে কোনও উত্তেজনা বা দ্বন্দ্ব দেখা দেয় তা পর্যবেক্ষণ করে। তারা চেষ্টা করেও আপনার কাছ থেকে বেরিয়ে আসে যে প্রতিটি জিনিসই আপনার বিবাহিত জীবনকে নষ্ট করে দিচ্ছে।

সত্য কথা বলতে গেলে, থেরাপিস্ট কেবল তাদের জুড়ে বসে থাকা দম্পতির মূল্যায়ন করছেন না। তারা আসলে যা করে তা হ’ল চেষ্টা করুন এবং আপনার দুজনের যে সম্পর্কটি ভাগ করেছেন তা খুঁজে বের করুন, যা সেখানে উপস্থিত দু’জনের চেয়ে আলাদা একটি সত্তা। এটি এই তৃতীয় সত্তা, যার উপরে তারা কাজ করার চেষ্টা করে এবং চিকিত্সা করে।

চিকিত্সক একজন রেফারির মতো কাজ করবেন এমন ধারণার অধীনে থাকবেন না যে কোনও ভুল পরিস্থিতিতে কে ভুল ছিল এবং কে সঠিক ছিল। তারা কখনই কোনও অংশীদারদের সাথে অংশ নেবে না এবং অন্যটিকে পূর্বের পরিবর্তন করতে সহায়তা করবে না। তারা যা করেন তা হ’ল দম্পতিরা সম্পর্কটিকে অবিচল করার জন্য প্রয়োজনীয় জিনিসগুলি সম্পাদন করে।

যদিও থেরাপিস্টের ফোকাস সম্পর্কের দিকে, তবুও প্রতিটি অংশীদারের পক্ষে অন্যের উপস্থিতি ছাড়াই থেরাপিস্টের সাথে কথা বলতে ইচ্ছুক। এটি প্রায়শই দেখা যায় যে থেরাপিস্টরা পৃথক ভিত্তিতে দুটি সেশন সূচনা পোস্ট করে, অর্থাত্‍ একবারে দম্পতির কেবলমাত্র একজন সদস্য। এটি আপনাকে আপনার থেরাপিস্টের কাছে আরও ভালভাবে খুলতে সক্ষম করে। চতুর্থ অধিবেশনের জন্য, দম্পতির উভয় সদস্যকেই আমন্ত্রিত করা হয় এবং থেরাপির মাধ্যমে অর্জন করা লক্ষ্যগুলি অবহিত করা হয়। এই লক্ষ্যগুলি সবচেয়ে বেশি পরিবেষ্টিত।

এই সমস্যাগুলির উপরই কাজ করা হয় এবং সংশোধন করার চেষ্টা করা হয়। সম্পর্কের ক্ষেত্রে এমন কিছু উদ্বেগ রয়েছে যা দম্পতিরা বুঝতেও পারে না তবে থেরাপিস্টের দ্বারা তারা নজর কাড়েন না।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url