মুক্তহাসি https://www.muktohasi.com/2021/09/meyeder-stone-choto-hoy-3ti-vuler-karone-bangla-health.html

স্তনের আকার নষ্ট হয় যে ৩টি ভুলের কারণে

👉 See More/আরো পড়ুন

স্তনের আকার নষ্ট হয় যে ৩টি ভুলের কারণে। নারীদেহের খুব গুরুত্বপূর্ণ একটি অঙ্গ হল স্তন(Breast) । সুস্থ দেহের পাশাপাশি সুন্দর স্তনেরও প্রয়োজন রয়েছে। কিন্তু কর্মব্যস্ত জীবনে নারীরা নিজের দেহের প্রতি খুব কমই যত্ন নিতে পারেন। দেহকে সুস্থ রাখার সাথে সুগঠিত স্তন(Breast) পেতে সঠিক ডায়েট, পর্যাপ্ত পরিমাণে ঘুম(Sleep), প্রচুর পানি পান করা, মাঝে মাঝে নিজেই নিজের স্তন(Breast) চেক করা প্রয়োজন।

bd online,shrink earn,earn money by watching video ads,how to earn from google adsense,
how to make money on google,bd company,passive income ideas,
data entry work from home,freelancing websites,online work,

কিন্তু অনেক নারীর ক্ষেত্রেই নিজের দেহের প্রতি অযত্নের কারণে দেখা দেয় নানা সমস্যা এবং সাথে স্তনের আকারও নষ্ট হয়ে থাকে। তাই জেনে রাখুন কিছু বিষয় যেই কারণে স্তনের আকার নষ্ট হয়।

১) ভুল সাইজের ব্রা পরা:– স্তনের সাইজ অনুযায়ী যদি সঠিক মাপের ব্রা(Bra) না পরা হয় তাহলে তা স্তনের আকার নষ্ট হওয়ার জন্য দায়ী। তাই ব্রা(Bra) কেনার সময় অবশ্যই দেখে শুনে সঠিক মাপের ব্রা কেনা উচিৎ। আবার অন্যদিকে ১৫ বছরের একটি গবেষণার পর ২০১৩ তে প্রকাশ করা হয়, যে সকল নারীরা কখনোই ব্রা পরেন নি তাদের স্তন(Breast) যারা সবসময় ব্রা পরছেন তাদের থেকেও সুগঠিত।

২) পর্যাপ্ত পরিমাণে পানি না খাওয়া:- সর্বদা সুস্থ থাকার মূল মন্ত্রই হল পানি। ঠিক মতো পানি পান না করলে যেমন ত্বকের লাবণ্যতা নষ্ট হয়ে যায় ঠিক একই ভাবে স্তনের আকারও নষ্ট হয়ে থাকে। তাই সুস্থ থাকতে ও সুগঠিত স্তন(Breast) পেতে অবশ্যই পর্যাপ্ত পরিমাণে পানি খাওয়া উচিৎ নারীদের।

৩) রোদের আলো থেকে স্তন রক্ষা না করা:- আমরা জানি যে সূর্যের আলো আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। এর থেকে বাঁচার উপায় হল সানস্ক্রিন(Sunscreen)। যদিও আমাদের দেশে নারীরা সানবাথ করেন না। কিন্তু তারপরেও অনেক নারীই খোলামেলা কাপড় পরে থাকেন। তাই অন্যান্য দেহের অন্যান্য অংশে সানস্ক্রিন ব্যবহার করার পাশাপাশি স্তনেও সানস্ক্রিন ব্যবহার করতে হবে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া