মুক্তহাসি https://www.muktohasi.com/2021/09/meyeder-ston-jhule-gele-kivabe-tied-korben-.html

মেয়েদের ব্রেস্ট ঝুলে গেলে টাইট করার প্রাকৃতিক উপায় Health Tips

👉 See More/আরো পড়ুন

নানা কারনেই মেয়েদের ব্রেস্ট(Breast) বা স্তন ঝুলে জেতে পারে। সমস্যা বাধে স্তন ঝুলে গেলে নারীর জন্যও বিব্রতকর হয়ে উঠে ব্যাপারটা। আসুন জেনে নিই দুধ ঝুলে গেলে কীভাবে ব্রেস্ট(Breast) টাইট করবেন। প্রাকৃতিক উপায়ে করা যাবে নাকি ক্রিম ট্রিম লাগবে তাও জেনে নেওয়া যাক। ব্রেস্ট টাইট হলে দুধ শক্ত হয়ে যাবে ( একই কথা)।

google play console,play services,android games,
how to invest money to make money fast,money earning websites without investment,
how to make website and earn money,google play services apk,make $100 paypal now,

ঝুলা ব্রেস্ট টাইট করার উপায়

তেলঃ ব্রেস্ট টাইট করার জন্য বাজারে এখন বেশ কিছু তেল পাওয়া যায়।ভালো মানের তেল ইউজ করতে পারেন ব্রেস্ট(Breast) এর গঠন এর উন্নতি করতে। যদিও এটি প্রাকৃতিক না কিন্তু কার্যকর বলা চলে।

বেশি পানি পানঃ শুনে কিছুটা অবাক হলেও সত্য যে পানি পান আপনার ব্রেস্ট ই না বরং সাড়া দেহের জন্যই দরকারি। দেহে পানির অভাবে ডিহাইড্রেট(Dehydrate) হয় এবং এর ফলে চামড়া তার টাইটনেস হারায়। স্বাভাবিক ভাবেই এটি নারীদের স্তনের টাইটনেস নষ্ট করে ঝুলা ঝুলা ভাব এনে দেয়।তাই ব্রেস্ট টাইট করতে পানি(Water) পান করুন। প্রতিদিন ৬৪ oz পরিমান পানি।

সঠিক মাপের ব্রাঃ অনেকেই স্তনের সাইজ মাপতে পারেনা ফলে ভুল সাইজের ব্রা পরে। স্তনের চেয়ে ছোট কিংবা বড় ব্রা ২ টাই আপনার ব্রেস্ট(Breast) এর জন্য ক্ষতিকর। তাই মেয়েদের দুধ ঠিক রাখতে সঠিক মাপের ব্রা ইউজ করুন।

দুধ শক্ত করার পদ্ধতি বা টাইট ব্রেস্ট করার টিপস

ব্যায়ামঃ চেস্ট ব্যায়াম। আমাদের দেশের মেয়েরা শরীরের বাহ্যিক সৌন্দর্য নিয়ে চিন্তিত থাকলেও শরীরের মূল সুস্থতা নিয়ে তেমন চিন্তিত না তাই মেকাপ করলেও ব্যায়াম(Exercise) করেনা। কিন্তু ব্যায়াম বিশেষ করে চেস্ট ব্যায়াম আপনার ব্রেস্ট এর গঠন ঠিক রাখতে সাহায্য করে।

ব্যায়াম করতে বলছি বলে আপনাকে জিমে জেতে বলছি না, জিম মেয়েদের জন্য নিরাপদ না। এখনো না। শরীর ঠিক রাখতে Basic ব্যায়াম(Exercise) ঘরেই করা যায় এই কথা ছেলে মেয়ে উভয়ের জন্যই সত্য। সিক্স প্যাক করা শরিররের জন্য দরকারি কিছু না যে জিমে গিয়েই ব্যায়াম করতে হবে , ছবি তুলে ভারতি এলিট পতিতাদের ফলো করতে হবে।

আইস মাসাজঃ বরফ দিয়ে স্তনে মাসাজ(Massage) করতে পারেন। বরফের শীতলতা স্তনের টাইটনেস কিছুটা হলেও ফিরিয়ে আনতে হেল্প করতে পারে।

ব্রেস্ট লিফটিংঃ যাদের দুধ বেশিই ঝুলে গেছে, ঘরোয়া ভাবে কোন কিছুতেই ব্রেস্ট(Breast) এর সাইজ ঠিক হচ্ছে না এবং সাইজ বেশিইইই খারাপ তাদের জন্যই ব্রেস্ট লিফটিং এবং এটি ডাক্তারের অধিনে করতে হয়।

ক্রিমঃ বাজারে স্তনের জন্য ক্রিম(Cream) পাওয়া যায়। ক্রিম গুলোও ঝুলে যাওয়া ব্রেস্ট টাইট করতে হেল্প করে। তবে কোন ক্রিম কিনবেন তা দেখে জেনে শুনেই কিনবেন কেননা ক্ষতি হলে সবই গেলো।

লেজার ট্রিটমেন্টঃ যেহেতু আপনি বাংলাদেশি এবং বাংলায় সার্চ করে এই পোস্টে আসছেন তাই বুঝে নিচ্ছি লেজারে আপনি যাবেন না। তাই বিস্তারিত তে গেলাম না।

উপসংহারঃ বেশি বেশি পান করুন। বরফ(Ice) দিয়ে নিয়মিত মাসাজ করুন। সঠিক সাইজের ব্রা পড়বেন। ব্রা ছাড়া থাকবেন না আবার ভুল সাইজের ব্রা থেকেও দূরে থাকবেন। সবচেয়ে ভালো হয় স্তন ঝুলে যাওয়ার আগেই ব্রেস্ট নিয়ে সচেতন হলে কেননা স্তন ঝুলা যাওয়া থেকে বিরত রাখা ঝলে যাওয়া ব্রেস্ট(Breast) টাইট করার চেয়ে সহজ বলেই মনে করি।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া